ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৫ আগস্ট ২০২০ || ২১ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ৩৩ জেলার ৫৫ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত ■ সারাদেশে বৃষ্টির সম্ভাবনা ■ হামলার ফলেই বৈরুতে বিস্ফোরণ ■ করোনা টেস্ট জালিয়াতির মূলহোতা সাবরিনা-আরিফ ■ লেবাননে ভয়াবহ বিস্ফোরণে নৌবাহিনীর ২১ সদস্য আহত ■ ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা ■ বিস্ফোরণের ঘটনায় লেবাননে জরুরি অবস্থা জারি হচ্ছে ■ দেশে ৭০ চিকিৎসকের মৃত্যু, আক্রান্ত ৭২৪৯ স্বাস্থ্যকর্মী ■ বিশ্বে করোনায় মৃত ৭ লাখ ■ লেবাননে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৭৮, আহত ৪০০০ ■ সাহেদকে কাল আদালতে তোলা হচ্ছে ■ বন্যার পানিতে ডুবে সারাদেশে মৃত্যু ১৭
আ.লীগ নেতাকর্মীদের মাঝে গাছ বিতরণ
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 29 June, 2020 at 4:54 PM, Update: 02.07.2020 10:29:31 PM
Zoom In Zoom Out Original Text

আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে গাছ বিতরণ

আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে গাছ বিতরণ

মুজিববর্ষের আহ্বান ৩টি করে গাছ লাগান”এই স্লোগানকে সামনে রেখে আগামী তিন মাসব্যাপী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) রাজধানীর ডেমরা-যাত্রাবাড়ি ও কদমতলী (আংশিক) ঢাকা-৫ নির্বাচনী এলাকার প্রত্যেক নাগরিককে ৩টি করে গাছ লাগানোর অনুরোধ জানিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ক্রীড়াসংগঠক শহীদ শেখ কামালের স্ত্রী সুলতানা কামালের ভাতিজি নেহরীন মোস্তফা দিশি।

একইসাথে ঢাকা-৫ নির্বাচনী এলাকার আওয়ামী লীগ-যুবলীগ, সেচ্ছাসেবক লীগ-কৃষকলীগ, মৎসজীবি লীগ ও শ্রমিকলীগ-ছাত্রলীগসহ স্থানীয় নেতাকর্মীকে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ৩টি করে গাছ লাগানোর অনুরোধ জানান। এসব গাছের মধ্যে বনজ, ফলদ  ও ভেষজ রোপন করতে হবে।

সোমবার দুপুরে শনির আখরায় আর এস টাওয়ারের সামনে ঢাকা-৫ নির্বাচনী এলাকার নেতাকর্মীদের মাঝে ৩টি করে গাছ বিতরনের (উপহার) সময় তিনি এই অনুরোধ জানান। তিনি এ পর্যন্ত ১৪টি ওয়ার্ডে ১২ শত ফলজ ও ঔষধী গাছ বিতরণ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের নেতা ফারুক খান, ফণিভূষন দত্ত, ৬৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নীরু আমিন নুরুল ও সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুজা। এছাড়াও উপস্থিত ছিলেন সাইফুর মৃর্ধা, আলামিন, নাঈম খন্দকারসহ আরো অনেকে।

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি স্থানীয় নেতাকর্মীদের বলেন, ঢাকা-৫ নির্বাচনী এলাকায় যেখানেই ফাঁকা জায়গায় পাবেন, সেখানেই ৩টি করে বৃরোপন করুন। এছাড়াও ডেমরা-যাত্রাবাড়ি ও কদমতলী থানার আংশিক এলাকায় অবস্থিত সকল স্কুল-কলেজ ও মসজিদ-মাদ্রাসার আঙ্গিনায় রাস্তার পাশে এবং আনাচে-কানাচে গাছ লাগাবেন। এই এলাকায় সবচেয়ে বেশি বৃরোপন করে আমরা ইতিহাস গড়তে চায়’ বলেন নেহরীন মোস্তফা দিশি।

তিনি আরো বলেন, গাছ মূলত পরিবেশ আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। বন্যা খরা, ঝড় টর্নেডো, জলোচ্ছাস, জলবায়ু পরিবর্তন, শব্দদূষণ, মাটিদূষণ, পানিদূষণ, বায়ুদূষণ প্রতিরোধ করে। এক কথায় বলতে গেলে প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পাদক হচ্ছ গাছ। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রা করতে বৃরোপণের কোনো বিকল্প নেই। তাই বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে দেশের সকল শিা প্রতিষ্ঠানের আশপাশে উঁচু নিচু পতিত জমি, রাস্তার পাশে, নদীর পাড়ে গাছ লাগানো অতীব গুরুত্বপূর্ণ।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  মুজিববর্ষ   আওয়ামী লীগ   গাছ বিতরণ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
দেশে ৭০ চিকিৎসকের মৃত্যু, আক্রান্ত ৭২৪৯ স্বাস্থ্যকর্মী
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up