ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৬ অক্টোবর ২০২০ || ১১ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ইরফানের খাটের জাজিমের নিচে অস্ত্র, ঘরে ছিলো মদ-বিয়ার ■ ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩৬ ■ অবশেষে হাজী সেলিমের ছেলে গ্রেফতার ■ বিএনপি গণমাধ্যমে যতটা গর্জে, রাজপথে ততটা বর্ষে না ■ যে কোন সময় গ্রেফতার হাজী সেলিমের ছেলে এরফান ■ মৃত্যু ছাড়াল সাড়ে ১১ লাখ ■ রিফাত হত্যার আরো ১৪ আসামির রায় মঙ্গলবার ■ করোনা নিয়ন্ত্রণে জরুরি অবস্থা জারি স্পেনে ■ অনশন ভাঙলেন রায়হানের মা ■ স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি দুই দিন চূড়ান্ত ■ ক্যারমের আড়ালে ক্যাসিনো, আটক ২১ ■ ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড, চূড়ান্ত অনুমোদন
করোনায় সাংবাদিকদের দূর্দশায় কাঁদলেন সাংবাদিক নেতা দিদার
নিজস্ব প্রতিবেদক
Published : Sunday, 5 July, 2020 at 12:24 PM, Update: 05.07.2020 12:28:26 PM
Zoom In Zoom Out Original Text

করোনায় সাংবাদিকদের দূর্দশায় কাঁদলেন সাংবাদিক নেতা দিদার

করোনায় সাংবাদিকদের দূর্দশায় কাঁদলেন সাংবাদিক নেতা দিদার

মহামারি করোনায় সাংবাদিকদের দূর্দশার কথা বলতে গিয়ে লাইভ অনুষ্ঠানে কাঁদলেন সাংবাদিক নেতা দিদারুল আলম দিদার।

অনলাইন টিভি 'শ্যামল বাংলা' আয়োজিত গণমাধ্যমের বর্তমান অবস্থা শীর্ষক এক লাইভ টকশোতে এ ঘটনার অবতারণা হয়। গনমাধ্যমটির সম্পাদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রচার সম্পাদক খন্দকার আলমগীর হোসেন অনুষ্ঠানটি সঞ্চালনা করছিলেন।

সঞ্চালকের বিভিন্ন প্রশ্নে খোলামেলা মত প্রকাশ করছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও বাসস-এর আইন বিষয়ক সাংবাদিক দিদারুল আলম দিদার।  অনুষ্ঠানটির এক পর্যায়ে বৈশ্বিক মহামারি করোনায় চলমান সংকটে সাংবাদিকদের দূর্দশার কথা আসে। তখন দিদার চলমান সংকটে সাংবাদিকদের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ এবং এর ফলে পরিবারের সদস্যদের পরবর্তী দরাবস্তার চিত্র তুুুলে ধরেন।

করোনা সংকটে বিভিন্ন গনমাধ্যম বন্ধ করে দেয়া, গনমাধ্যমকর্মীদের  চাকরিচ্যুতিসহ বিভিন্ন দূর্দশার কথা বলছিলেন দিদার। চাঁদপুর জেলার একটি উপজেলায় কর্মরত একজন সাংবাদিক তার ফেইসবুক পেইজে স্টাটাস দেন-যেন তার মৃত্যুর পর তার সন্তানদের যেন দেখে রাখা হয়। করোনায় আক্রান্ত ওই সাংবাদিক এ ষ্ট্যাটাস দেয়ার দুই ঘন্টা পরই মৃত্যবরণ করেন এ ঘটনা বলতে গিয়ে লাইভে কাদঁলেন  দিদার।

সাংবাদিকদের পেশাগত স্বার্থে কোনরূপ বিভক্তি নয়-ঐক্যবদ্ধ থাকার ওপর গুরুত্বারোপ করেন দিদার। রাজনৈতিক লেজুড়বৃত্তি ও সাংবাদিকতা একসাথে চলেনা বলেও মন্তব্য করেন তিনি। 

দিদার বলেন, প্রত্যেকের নিজস্ব রাজনৈতিক অবস্থান কিংবা পছন্দ অপছন্দ থাকতেই পারে। সেটি যার যার নিজের কাছে থাকবে। যখন সাংবাদিক হিসেবে লিখবেন তখন তা হতে হবে নিরপেক্ষ। রিপোর্ট হতে হবে দলনিরপেক্ষ, সত্য ও বস্তুনিষ্ঠ। কোন পক্ষপাতমূলক নয়।  তাহলে সাংবাদিক ও সাংবাদিকতার সততা ও মর্যাদা অটুট থাকে।     

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  করোনা   সাংবাদিক   কাঁদলেন   সাংবাদিক   দিদারুল আলম দিদার  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩৬
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up