ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ || ৮ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ নদীতে স্পিডবোট ডুবি, ৫ যাত্রী নিখোঁজ ■ হাইকোর্টে হাজির পুড়িয়ে ফেলা সেই দীলিপ ■ প্রত্যাহার নৌযান শ্রমিকদের ধর্মঘট ■ আবারো লেবাননের প্রধানমন্ত্রী হলেন সাদ হারিরি ■ দুই শতাধিক পর্যটক সেন্টমার্টিনে আটকা ■ নৌ-যান শ্রমিকদের অযৌক্তিক দাবি মানা হবে না ■ আজকের মধ্যেই নৌশ্রমিকদের ধর্মঘট সমাধান ■ প্রত্যেক চালককে ‘ডোপ’ টেস্ট করার নির্দেশ ■ করোনায় মৃত্যু ১১ লাখ ৩৫ হাজার ছাড়াল ■ ট্রাইব্যুনালে সাবেক প্রতিমন্ত্রী কায়সারের মৃত্যু পরোয়ানা ■ নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩ ■ বাধা অতিক্রম করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ
জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক
শেরপুরে ব্রিজ নির্মাণে অনিয়মের অভিযোগে কাজ স্থগিত
জাহিদুল খান সৌরভ, শেরপুর
Published : Sunday, 5 July, 2020 at 1:06 PM
Zoom In Zoom Out Original Text

শেরপুরে ব্রিজ নির্মাণে অনিয়মের অভিযোগে কাজ স্থগিত

শেরপুরে ব্রিজ নির্মাণে অনিয়মের অভিযোগে কাজ স্থগিত

শেরপুর সদর উপজেলার নন্দীর বাজার নামক স্থানে বনগাঁও-জামালপুর মহাসড়কের  দুইটি কজওয়ের উপর সেতু নির্মাণ কাজের উদ্বোধন করতে আসেন শেরপুর ১ আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক। এরপর এলাকাবাসী ও স্থানীয় সাংবাদিকরা তাকে ব্রিজটির নির্মাণকাজ সম্পর্কে অনিয়মের বিষয়টি অবগত করেন।

নিম্নমানের পাথর, বালু সহ  অভিযোগের সত্যতা পেয়ে তাৎক্ষণিকভাবে শেরপুরে ১৮ কোটি ৮০ লাখ টাকার একটি ব্রিজের কাজ স্থগিত রাখার নির্দেশ দেন হুইপ আতিক।  সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিম্নমানের পাথরসহ নির্মাণ সামগ্রী অপসারণ এবং কাজ বন্ধ রাখার নির্দেশও দেন তিনি।

স্থানীয় এলাকাবাসীরা অভিযোগ করে বলে ঠিকাদার প্রতিষ্ঠান, শেরপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীদের যোগসাজসে শুরু থেকেই ব্রিজের পাইলিংয়ের কাজে নিম্নমানের লোকাল মরা পাথর ও সাবেক রাস্তার ঢালাই উঠিয়ে খোয়া তৈরি করে কাজ শুরু করে। বেশিরভাগ কাজই রাতের আঁধারে করা হচ্ছে।

শেরপুর সড়ক বিভাগ জানায়, সড়ক ও জনপথ অধিদপ্তরের নিজস্ব অর্থায়নে ৪০ কোটি টাকা ব্যয়ে ১৫২ মিটার দৈর্ঘ দুটি কজওয়ে সেতুর নির্মাণ কাজ শুরু হয়েছে। ১৮ মাসের মধ্যে প্রকল্পের নির্মাণ কাজ শেষ হবে বলে সড়ক বিভাগ আশাবাদ ব্যক্ত করেন। বর্ষা মৌসুমে ব্রহ্মপুত্র নদের বন্যার পানি প্রবাহিত হলে বছরের তিন মাস শেরপুর-জামালপুর মহাসড়ক বিচ্ছিন্ন হয়ে থাকে।

দুটি কজওয়ের নির্মাণ কাজ শেষ হলে রৌমারী, রাজিবপুর, বকশীগঞ্জ ও শেরপুর জেলা শহর থেকে জামালপুর হয়ে বঙ্গবন্ধু যমুনা সেতু হয়ে উত্তরবঙ্গ ও দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে।

হুইপ আতিক ভিত্তিপ্রস্তর স্থাপনকালে সামাজিক দূরত্ব বজায় রেখে সমাবেত জনতার উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার এই করোনা মহামারির সময়েও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখেছে। তিনি সরকারি অর্থ দিয়ে নির্মিত এই কজওয়ে সেতুতে যেন কোনো অবস্থায় দুর্নীতি না হয় সে ব্যপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সজাগ থাকার আহ্বান জানান।

এ ব্যপারে মোজাহার এন্টার প্রাইস প্রাইভেট লিমিটেডের ঠিকাদার প্রতিনিধি শামিম মিয়া জানান, এলসি পাথর না থাকায় সিলেটের পাথর তারা ব্যবহার করছেন। তবে পুরাতন রাস্তা ভেঙে খোয়া ব্যবহারের কথা অস্বীকার করেন।

এদিকে কাজের অনিয়ম নিয়ে শেরপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী হাসান হাবিব বলেন, আমরা এই সব নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করতে দিবো না এবং তার সঙ্গে ঠিকাদারী প্রতিষ্ঠানের কোনো যোগসাজস হয়নি বলে দাবি করেন। তিনি বলেন, আমরা সাইটে রাখা সব পাথর বাতিল করবো।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  আতিউর রহমান আতিক   শেরপুর  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনায় মৃত্যু ১১ লাখ ৩৫ হাজার ছাড়াল
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up