বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ || ১২ মাঘ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ টিকা নিতে আগ্রহী নয় বেশিরভাগ মানুষ ■ বিমানের লিজে ১৩০০ কোটি টাকার দূর্নীতি! ■ আজারবাইজানকে বড় আকারে সহযোগিতার ঘোষণা ■ জন কেরিকে ঢাকা সফরের আমন্ত্রণ ■ দেশে প্রথম করোনার টিকা নেবেন নার্স রুনু কস্তা ■ কুয়েতে পাপুলের মামলার রায় ২৮ জানুয়ারি ■ বিদেশে টাকা পাচারকারীদের নাম প্রকাশের দাবি ■ ফের দুদকের ভুলে আরেক ‘জাহালম’র ১৫ বছরের সাজা! ■ কারাগারে নারীসঙ্গের ঘটনায় দোষী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা ■ দিল্লির লাল কেল্লায় ওড়ল শিখ পতাকা, নিহত ১ ■ দেশে টিকাদান শুরু ৭ ফেব্রুয়ারি ■ নির্বাচন কমিশনের নতুন সচিব হলেন হুমায়ুন কবীর
একদিনে কমেছে পাঁচ নিত্যপণ্যের দাম
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 5 July, 2020 at 1:58 PM
Zoom In Zoom Out Original Text

একদিনে কমেছে পাঁচ নিত্যপণ্যের দাম

একদিনে কমেছে পাঁচ নিত্যপণ্যের দাম

শনিবারের তুলনায় রোববার নিত্যপ্রয়োজনীয় পাঁচটি পণ্যের দাম কমেছে। এর মধ্যে রয়েছে- পোল্ট্রি মুরগি, ধনে, শুকনা মরিচ, তেজপাতা এবং ছোলা।

এছাড়া গত এক সপ্তাহে পেঁয়াজ, রসুন, আদা, জিরে, হলুদের দাম কমেছে। গত এক সপ্তাহে একটিও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়েনি। সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বংলাদেশ’র (টিসিবি) প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

রাজধানীর শাহজাহানপুর, মালিবাগ বাজার, কারওয়ানবাজার, বাদামতলী বাজার, সূত্রাপুর বাজার, শ্যাম বাজার, কচুক্ষেত বাজার, মৌলভী বাজার, মহাখালী বাজার, উত্তরা আজমপুর বাজার, রহমতগঞ্জ বাজার, রামপুরা এবং মীরপুর-১ নম্বর বাজারের পণ্যের দামের তথ্য নিয়ে এই প্রতিবেদন তৈরি করেছে টিসিবি।

একদিনের ব্যবধানে রোববার সব থেকে বেশি দাম কমেছে দেশি তেজপাতার। টিসিবির তথ্য অনুযায়ী, এক সপ্তাহে দেশি তেজপাতার দাম কমেছে ১১ দশমিক ৫৪ শতাংশ। ১০০ থেকে ১৪০ টাকা কেজি বিক্রি হওয়া তেজপাতার দাম কমে ১০০ থেকে ১৩০ টাকা কেজি হয়েছে।

দেশি শুকনা মরিচের দাম ১০ দশমিক ৯১ শতাংশ কমে কেজি ২১০ থেকে ২৮০ টাকা হয়েছে, যা আগে ছিল ২৫০ থেকে ৩০০ টাকা কেজি।

দেশি শুকনো মরিচের পাশাপাশি দাম কমেছে আমদানি করা শুকনা মরিচের। একদিনের ব্যবধানে আমদানি করা শুকনো মরিচের দাম ৬ দশমিক ৪৫ শতাংশ কমে ২৬০ থেকে ৩২০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

পোল্ট্রি মুরগির দাম একদিনের ব্যবধানে ৬ দশমিক ৪৫ শতাংশ কমেছে বলে জানিয়েছে টিসিবি। বিভিন্ন বাজারে পোল্ট্রি মুরগির কেজি ১৪০ থেকে ১৫০ টাকা বিক্রি হচ্ছে।

ধনের দাম ৭ দশমিক ৪১ শতাংশ কমে ১০০ থেকে ১৫০ টাকা কেজি বিক্রি। আর ছোলার দাম ৩ দশমিক ৫৭ শতাংশ কমে ৬৫ থেকে ৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

এদিকে টিসিবির তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহে পেঁয়াজের ৩ দশমিক ৮৫ শতাংশ, রসুনের ৫ দশমিক ৫৬ শতাংশ, জিরার ১২ শতাংশ, হলুদের ১২ দশমিক ৫০ শতাংশ, আদার ৩ দশমিক ৪৫ শতাংশ এবং লুজ সয়াবিন তেলের ১ দশমিক ১৬ শতাংশ দাম কমেছে।

দেশসংবাদ/জেএন/এনকে


আরও সংবাদ   বিষয়:  নিত্যপ্রয়োজনীয় পণ্য   দাম কমেছে   টিসিবি  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
টিকা নিতে আগ্রহী নয় বেশিরভাগ মানুষ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up