ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ || ২৯ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ওসিকে একের পর এক হত্যার হুমকি! ■ সিনহা হত্যার তদন্ত বাধাগ্রস্ত করা হচ্ছে ■ বসুন্ধরায় আবাসিক এলাকায় আগুন ■ যত্রতত্র ইন্ডাস্ট্রি গড়ে তোলা যাবে না ■ কিশোর উন্নয়ন কেন্দ্রে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ৩ ■ রিজেন্ট-জেকেজি নিয়ে যা বললেন সাবেক হেলথ ডিজি ■ পিকে হালদারের আত্মসাতের ৩ হাজার কোটি টাকা জব্দ ■ ধানমন্ডি-বনানীর হোটেল-গেস্ট হাউজ বন্ধ ■ স্বাস্থ্য অধিদফতরের নতুন অতিরিক্ত মহাপরিচালক সেব্রিনা ■ ডা. সাবরিনাসহ ৮ জনের জামিন নাকচ ■ ওসি প্রদীপের বিরুদ্ধে করা হত্যা মামলার আবেদন খারিজ ■ চিকিৎসার জন্য দেশের মানুষকে আর বিদেশ যেতে হবে না
আটপাড়ায় চাদাঁবাজির ঘটনায় করোনা স্বেচ্ছাসেবকদের কার্যক্রম স্থগিত
ভজন দাস, নেত্রকোনা
Published : Monday, 6 July, 2020 at 6:59 PM
Zoom In Zoom Out Original Text

আটপাড়ায় চাদাঁবাজির ঘটনায় করোনা স্বেচ্ছাসেবকদের কার্যক্রম স্থগিত

আটপাড়ায় চাদাঁবাজির ঘটনায় করোনা স্বেচ্ছাসেবকদের কার্যক্রম স্থগিত

নেত্রকোনার আটপাড়ার তেলিগাতী গরুর বাজারে করোনা স্বেচ্ছাসেবকদের উপর চাদাঁবাজির অভিযোগ উঠায় তাদের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা সুলতানা সোমবার এক আদেশে উপজেলার করোনা ভাইরাসে করনীয় বিষয়ে প্রচার,স চেতনতাসহ বিভিন্ন কার্যক্রমে নিয়োজিত সদস্যদের কার্যক্রম স্থগিত ঘোষণা করেন।

উপজেলারতেলিগাতী গরুর হাটে চাদাঁবাজির অভিযোগ উঠে করোনা স্বেচ্ছাসেবক মো.উজ্জল মিয়া, মো.জয়নাল মিয়া,মাহবুব মিয়াসহ কয়েকজনের বিরুদ্ধে। বাজারের ইজারাদার আবু বকর সিদ্দিক স্বেচ্ছাসেবকদের বিরুদ্ধে শুক্রবার আটপাড়া থানায় মামলা করেন। এ অভিযোগে পুলিশ স্বেচ্ছাসেবক কর্মী রিকশা চালক জুয়েল মিয়া,তেলিগাতী ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও স্বোচ্ছাসেবক কর্মী মো. জাহাঙ্গীরকে রোববার গ্রেপ্তার করে।

জানা যায়,জেলার আটপাড়া উপজেলা পরিষদ থেকে এলাকাবাসীকে করোনা সম্পর্কে সচেতনতামূলক প্রচারনাসহ বিভিন্ন কর্মকান্ডে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করার জন্য ৩৬ জন স্বেচ্ছাসেবক নিয়োগ দিয়ে পরিচয় পত্র প্রদান করা হয়। তারা এলাকার সাধারণ মানুষকে সচেতন করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী কাজ করছিল।

অভিযোগে জানা যায়,স্বেচ্ছাসেবক দলের কয়েকজন গত শুক্রবার উপজেলার প্রশাসনকে না জানিয়ে তেলিগাতী গরুর বাজারে সচেতনতামূলক কাজ করার নামে বাজারে আগত অনেক মানুষ মূখে মাক্্র ব্যবহার করে নাই বলে অভিযোগ তুলে চাদা দাবী করে। এ সময় বাজারের ইজারাদার আবু বকর সিদ্দিকের সাথে তাদের কথা কাটাকাটি শুরু হয়। স্বেচ্ছাসেবক মো. উজ্জল মিয়া,জয়নাল মিয়া,মাহবুব মিয়া,মো.জাহাঙ্গীরসহ কয়েকজন এক পর্যায়ে ইজারাদারের লোকজনের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ওপর চড়াও হয় এবং তাদেরকে মারধর করে। এ সময় তেলিগাতী গরুর হাটের ইজারাদার আটপাড়া উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও তেরীগাতী শাখা শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু বকর সিদ্দিক এগিয়ে গেলে তার ওপরও চড়াও হয় করোনা সেচ্ছাসেবক নামদারী লোকজন এবং এ সময় আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন আবু বকর সিদ্দিক ।

এ ব্যাপারে  তেলিগাতী বাজারের ইজারাদার আবু বকর সিদ্দিক বাদী হয়ে মো. জাহাঙ্গীর, মো. উজ্জল মিয়া,মোঃ সেকুর মিয়া,মোঃজয়নাল মিয়া,মাহবুব মিয়া,মোঃ মাসুদ মিয়া,মোঃ জুয়েল মিয়া,মোঃ শহিদ মিয়াও মোঃ সম্রাট মিয়াসহ ৯জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০-১২জনের বিরুদ্ধে শুক্রবার রাতে আটপাড়া থানায় চাঁদাবাজির অভিযোগে মামলা করেন। পুলিশ জুয়েল মিয়াকে শনিবার এবং জাহাঙ্গীরকে রোববার বিকেলে গ্রেপ্তার করেছে।

তেলিগাতী গরুর বাজারের ইজারাদার আবু বকর সিদ্দিক জানান,অভিযুক্ত ব্যক্তিরা বিভিন্ন সময় গরু হাটে চাদাঁ দাবী করে আসছিল।শুক্রবার বিকেলে দলবলসহ বাজারে এসে চাদাঁ দাবী করে।চাদা না দেয়ায় আমাদের লোকজনের উপর হামলা চালায় এবং ১নং কাউন্টার থেকে ১ লক্ষ ৮০ হাজার টাকা ছিনিয়ে নেয়।

আটপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলী হোসেন বলেন, চাঁদাবাজীর অভিযোগে তেলিগাতী বাজারের ইজারাদার মামলা করেছেন। এর মধ্যে একজনকে শনিবার গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। আরেকজনকে রোববার গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য চেষ্টা চালানো হচ্ছে বলেও জানান তিনি। 

আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা সুলতানা বলেন, করোনা ভাইরাস সম্পর্কে এলাকাবাসীকে সচেতন করার জন্য আটপাড়া উপজেলায় ৩৬ জনকে স্বেচ্ছাসেবক নিয়োগ দেয়া হয়। তারা আমার নির্দেশে কাজ করার কথা। স্বেচ্ছাসেবক মো.উজ্জল মিয়া,মো.জয়নাল মিয়া,মাহবুব মিয়াসহ কয়েকজন আমাকে না জানিয়েই তেলিগাতী বাজারে যায় এবং চাদাঁবাজীর মতো ঘটনার সাথে সম্পৃক্ত হয়। আমি করোনা ভাইরাসে করনীয় বিষয়ে প্রচার,সচেতনতাসহ বিভিন্ন কার্যক্রমে নিয়োজিত সেচ্ছাসেবক সদস্যদের কার্যক্রম রোববার স্থগিত ঘোষণা করি।   

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  নেত্রকোনা   আটপাড়া   তেলিগাতী   গরুর বাজার   মাহফুজা সুলতানা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘন্টায় মৃত্যু ৪৪, আক্রান্ত ২৬১৭
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]angbad.com
Developed & Maintenance by i2soft
logo
up