ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৩ নভেম্বর ২০২০ || ৯ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ দেশ ও জাতির যেকোনো প্রয়োজনে সেনাবাহিনী প্রস্তুত ■ প্রাথমিক শিক্ষার্থীরা একই রোল নিয়ে পরের শ্রেণিতে উঠবে ■ ২৪ ঘণ্টায় দেশে ২৮ জনের মৃত্যু, আক্রান্ত ২৪১৯ ■ বিভাগীয় শহরে ঢাবি ভর্তি পরীক্ষা, এমসিকিউ ৪০ লিখিত ৪০ ■ কাল নতুন মন্ত্রিসভার নাম ঘোষণা ■ শহীদ বুদ্ধিজীবীদের তালিকা করতে কমিটি গঠন ■ করোনার তৃতীয় ঢেউয়ের হুঁশিয়ারি ■ শেয়ারবাজারে বড় দরপতন ■ হার মেনে নাও ■ পুঁজিবাজারে বড় পতন ■ মুখে গামছা বেঁধে দুই জমজ বোনকে ধর্ষণ ■ বিভিন্ন ব্যাংকে গোল্ডেন মনিরের লেনদেন ৯৩০ কোটি টাকা
কাতারে শ্রম কাউন্সিলরের বাংলাদেশি ক্লিনিক পরিদর্শন
আমিন ব্যাপারী, কাতার
Published : Wednesday, 8 July, 2020 at 8:51 PM, Update: 08.07.2020 11:02:40 PM
Zoom In Zoom Out Original Text

কাতারে শ্রম কাউন্সিলরের বাংলাদেশি ক্লিনিক পরিদর্শন

কাতারে শ্রম কাউন্সিলরের বাংলাদেশি ক্লিনিক পরিদর্শন

কাতারে বাংলাদেশি মালিকানাধীন একমাত্র আলযাইম পলি ক্লিনিক পরিদর্শন করেছে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মুস্তাফিজুর রহমান। দোহার বিভিন্ন এলাকায় সরেজমিনে পরিদর্শনের অংশ হিসেবে আজ শিল্পাঞ্চল সানাইয়া আল আতিয়া যান তিনি।

কাতারের শিল্পাঞ্চল আল আতিয়া নামক স্থানে এই বাংলাদেশি সেবামূলক প্রতিষ্ঠান দীর্ঘ কয়েক বছর যাবত সুনামের সাথে প্রবাসী বাংলাদেশিসহ বিদেশি শ্রমিকদের সুলভ মূল্যে স্বাস্থ্যসেবা দিয়ে আসছে।

আলজাইম গ্রুপ অফ কোম্পানির অধীনে পরিচালিত এই ক্লিনিকে ফার্মেসী ও ল্যাবসহ নানারকম স্বাস্থ্য সুবিধা রয়েছে। এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আলহাজ্ব ওমর ফারুক দীর্ঘ দিন যাবত কাতারে বসবাসরত।

পলি ক্লিনিক পরিদর্শন করে শ্রম কাউন্সিলর সেখানকার প্রশাসনের কর্মকর্তা ও কর্তব্যরত চিকিৎসকদের সার্বিক খোঁজ খবর নেন।কুশল বিনিময় কালে তিনি বলেন,বেসরকারি স্বাস্থ্য খাতে আরো বেশি বাংলাদেশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিয়োজিত করতে পারলে ভাষাগত পিছিয়ে পড়া প্রবাসী বাংলাদেশীদের জন্য ব্যাপক ভূমিকা রাখতে পারে এই স্বাস্থ্য খাত। তাছাড়া বাংলাদেশি কমিউনিটি জড়ালো উদ্যোগী হলে বেসরকারি উদ্যোগে আরও হসপিটাল কাতারে নির্মাণ সম্ভব বলে জানান তিনি।

সেই সাথে বেসরকারি খাতে কাতারে অধিক সংখ্যক বাংলাদেশি মালিকানাধীন হাসপাতাল নির্মিত হলে দক্ষ চিকিৎসকের পাশাপাশি বাংলাদেশি ওষুধ শিল্প রপ্তানিতে কার্যকরী ভূমিকা পালন করতে পারে।

পরিদর্শন কালে দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মোস্তাফিজুর রহমানকে ক্লিনিকের দায়িত্বরত চিকিৎসক,নার্স ও কর্মকর্তারা ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন সহকারী ম্যানেজার মোঃ তারেক ফয়সাল,ফার্মাসিটিক্যাল ডিপা্টমেট হেড সাখাওয়াত হোসেন, কমার্শিয়াল ম্যানেজার রাজু,বেলাল উদ্দিন প্রমুখ।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  কাতার   শ্রম কাউন্সিলর   ড. মুস্তাফিজুর রহমান  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় দেশে ২৮ জনের মৃত্যু, আক্রান্ত ২৪১৯
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up