ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ || ২৯ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ওসিকে একের পর এক হত্যার হুমকি! ■ সিনহা হত্যার তদন্ত বাধাগ্রস্ত করা হচ্ছে ■ বসুন্ধরায় আবাসিক এলাকায় আগুন ■ যত্রতত্র ইন্ডাস্ট্রি গড়ে তোলা যাবে না ■ কিশোর উন্নয়ন কেন্দ্রে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ৩ ■ রিজেন্ট-জেকেজি নিয়ে যা বললেন সাবেক হেলথ ডিজি ■ পিকে হালদারের আত্মসাতের ৩ হাজার কোটি টাকা জব্দ ■ ধানমন্ডি-বনানীর হোটেল-গেস্ট হাউজ বন্ধ ■ স্বাস্থ্য অধিদফতরের নতুন অতিরিক্ত মহাপরিচালক সেব্রিনা ■ ডা. সাবরিনাসহ ৮ জনের জামিন নাকচ ■ ওসি প্রদীপের বিরুদ্ধে করা হত্যা মামলার আবেদন খারিজ ■ চিকিৎসার জন্য দেশের মানুষকে আর বিদেশ যেতে হবে না
জীবননগরে বিচারের নামে যুবকের ওপর মধ্যযুগীয় নির্যাতন!
জামাল হোসেন খোকন, জীবননগর (চুয়াডাঙ্গা)
Published : Thursday, 9 July, 2020 at 4:57 PM
Zoom In Zoom Out Original Text

আশাদুল হক

আশাদুল হক

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়ার এক যুবকের বিরুদ্ধে বাবার কথিত অভিযোগের ভিত্তিতে স্থানীয় ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে মধ্যযূগীয় নির্যাতন করা হয়েছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তারের নির্দেশে চৌকিদার- দফাদার নির্মম এ নির্যাতন করে বলে নির্যাতিত যুবক আশাদুল হকের অভিযোগ। ঘটনাটি মঙ্গলবার সকাল ১১ টার দিকে সংঘচিত হয়েছে।

জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া মিস্ত্রিপাড়ার আফসার আলী ভদা মন্ডলের ছেলে আশাদুল হক(৪০) বলেন,ঘরে আমার সৎ মা। আমি সৎ মা আর বাবার প্রতিহিংসার শিকার। বাবার মিথ্যা অভিযোগের ভিত্তিতে আন্দুলবাড়িয়া ইউনিয়ন পরিষদ আমাকে  নোটিশ করলে আমি  মঙ্গলবার সকালে যাই এবং কারো নিকট কোন কিছু না জেনে না শুনে চেয়ারম্যান মোক্তারের হুকুমে চোকিদার-দফাদার মিলে আমাকে অমানসিক নির্যাতন করে।

আমি হাত-পা জড়িয়ে কাকুতি-মিনতি করলেও তারা আমাকে ছাড়েনি। আমি মারাত্মক ভাবে আহত হলে লোকজন আমাকে জীবননগর হাসপাতালে ভর্তি করেন। এখন তারা বলছেন আমার বাবার মিথ্যা অভিযোগে ভুল করে নির্যাতন করা হয়েছে এবং আমার বাবার বিচার করবে বলে আমাকে হাসপাতাল থেকে জোর করে বাড়ি আসতে বাধ্য করেন।

এখন তারা ফেঁসে যাবে এই আশঙ্কায় আমার বিরুদ্ধে নারী নির্যাতন মামলা দেয়ার হুমকি দিচ্ছে।

নির্যাতনের শিকার যুবকের পিতা আফসার উদ্দিন ভদা মন্ডল(৮০) বলেন,আমার ছেলে আশাদুল আমাকে জমি জায়গা নিয়ে প্রায় গালাগালিজ করে। আমাকে সে দু"দিন মেরেছে।

এসময় প্রত্যক্ষদর্শী প্রতিবেশীরা তার অভিযোগ প্রত্যাখান করে বলেন,ভদা মন্ডল দ্বিতীয় বিয়ে করার পর তিনি প্রথম স্ত্রীর সন্তানদের প্রতি উদাসিন ছিলেন এবং আশাদুলরা কয়েক ভাই-বোন খুব কষ্ট করে বড় হয়েছেন।

ভদা মন্ডলের বড় ভাই শওকত আলী প্রতিবেশী আছের উদ্দিনসহ একাধিক প্রতিবেশীদের অভিযোগ আশাদুল যদি কখনও তার পিতাকে মারপিট করে থাকে তাহলে তো তাদের জানা থাকবে। ভদা মন্ডলও কখনও তাদের কাছে অভিযোগ করেনি। চেয়ারম্যান মোক্তার মুলত আশাদুলের সৎ ভাইয়ের মিথ্যা অভযোগে ঘটনা ভাল ভাবে যাচাই-বাছাই না করে প্রতিহিংসা পরায়ন হয়ে সুযোগ পেয়ে আশাদুলের ওপর সির্মম নির্যাতন চালিয়েছেন। এলাকাবাসির অভিযোগ ইউনিয়ন পরিষদে সালিসের নামে এমন বর্বরতা আগে কখনও দেখেনি।

ইউনিয়ন পরিষদের সালিস দরবারে উপস্থিত থাকা প্যানেল চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন,আশাদুলের নামে তার সৎ মায়ের ছেলে তো নতুন করে অভিযোগ তুলছে যে,তার স্ত্রীকে খারাপ প্রস্তাব দিয়েছে। তবে মারপিট করার সময় আমি নিষেধ করেছিলাম।

এ ব্যাপারে চেয়ারম্যান মোক্তার বলেন,আশাদুল তার বাবাকে মারপিট করে এমন অভিযোগের ভিত্তিতে পরিষদে বিচারে তাকে চৌকাদাররা মারধর করেছে। তবে আমি নিজ হাতে মারিনি।

জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন,ঘটনার কথা শুনেছি। সালিস দরবারের নামে নির্যাতন করা ঠিক হয়নি। ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  চুয়াডাঙ্গা   জীবননগর   আন্দুলবাড়িয়া   চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম   নির্যাতন   আশাদুল হক  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘন্টায় মৃত্যু ৪৪, আক্রান্ত ২৬১৭
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up