ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০ || ২৮ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ভ্যাকসিন কেনার সিদ্ধান্ত আগামী সপ্তাহে ■ আরেক সাহেদ করিম গ্রেফতার ■ দুবাই এখন ‘নতুন বৈরুত’ ■ শ্রীলংকা সফরে ফিরতে পারেন সাকিব ■ স্বর্ণের দাম কমল ■ গ্রামীণ প্রকল্পে শ্রমিকদের দৈনিক ৫০০ টাকা দেয়ার সুপারিশ ■ পরিবেশমন্ত্রী করোনা আক্রান্ত ■ এইচএসসি পরীক্ষা নিয়ে গণমাধ্যমে ‘কল্পিত’ তারিখ ■ পুলিশের সেই ৩ সাক্ষী সিনহা হত্যায় সহযোগিতা করেছিল ■ প্রাথমিক সমাপনীতে অটো পাসের চিন্তা নেই ■ করোনা বুলেটিন বন্ধ না করার আহ্বান ■ করোনার টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে
রংপুর সুগার মিলের আখচাষীদের মানববন্ধন
মোঃ আবু হাসানুল হুদা রাশেদ, গাইবান্ধা
Published : Monday, 13 July, 2020 at 2:08 PM
Zoom In Zoom Out Original Text

রংপুর সুগার মিলের আখচাষীদের মানববন্ধন

রংপুর সুগার মিলের আখচাষীদের মানববন্ধন

গাইবান্ধার গোবিন্দগঞ্জের রংপুর সুগার মিলের আখচাষীদের আখের মুল্য, শ্রমিক/কর্মচারীদের ৪ মাসের বকেয়া বেতন -ভাতাদি পরিষোধ, ভূমি দস্যুদের হাত থেকে চিনিকলের ভূমি উদ্ধারের দাবীতে মানববন্ধন ও অবস্থান-ধর্মঘট অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ জুলাই) রংপুর চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও আখচাষী কল্যাণ সমিতি আয়োজনে  সকাল ১০টায় রংপুর সুগার মিলের রেলগেটে ও গোবিন্দগঞ্জ- মহিমাগঞ্জ সড়কে দুইঘন্টাব্যাপী এ কর্মসূচী পালিত হয়।

এতে বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী ইউনিয়ন সভাপতি, আবু সুফিয়ান সুজা ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, শ্রমিক কর্চারীদের প্রতিনিধি খাইরুল হাসান প্রমুখ। এ সময় বক্তাগণ বলেন তারা গত চার মাস বেতন না পেয়ে এই করোনা পরিস্থিতিতে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

এ সময় তারা বলেন গত এপ্রিল হতে বেতন-ভাতা,ঈদ বোনাস,মৌসুম চলাকালীন সময়ে শ্রমিক/কর্মচারীদের গুটি ইনসেনটিভ,মজুরী কমিশনের এরিয়া বিলের অবশিষ্ট পাওনা,সাধারণ ছুটি চলাকালীন সময়ে কানা-মনা শ্রমিক কর্মচারীদের হাজিরা বেতন ও আখ চাষীদের (২০১৯-২০২০) মৌসুমের আখ মূল্য বাকেয়া রয়েছে। তারা এসকল বকেয়া দ্রুত পরিশোধ করার দাবী জানান।

একই সাথে ২০২০-২০২১ রোপন মৌসুমে চিনিকলের বাগদা ফর্মে কর্মরত শ্রমিক/কর্মচারীদের নিরাপত্তা ব্যাবস্থা করার দাবী জানান এবং বাগদা ফার্মের ভূমি উদ্ধারের নামে অবৈধভাবে ভূমি দখলের ষড়যন্ত্রকারীদের শাস্তির আওতায় আনার দাবী জানান এবং দখলদারদের হাত থেকে চিনিকলের ভূমি উদ্ধারের দাবী জানান।  এ সময় বক্তাগণ বলেন তাদের দাবী পূরণে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা না হলে জিবীকার স্বার্থে রেলপথ অবরোধসহ রাজপথে নামতে বাধ্য হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  গাইবান্ধা   গোবিন্দগঞ্জ   রংপুর সুগার মিল   মানববন্ধন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
পরিবেশমন্ত্রী করোনা আক্রান্ত
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up