Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজ ■ সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ ■ চীনের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে চায় বাংলাদেশ ■ এফটিএক্স প্রতিষ্ঠাতা স্যাম ব্যাংকম্যানের ২৫ বছর কারাদণ্ড ■ ইডি হেফাজতে আরও ৪ দিন কেজরিওয়াল ■ মাধ্যমিকে কমেছে ১০ লাখের বেশি শিক্ষার্থী ■ দুঃসময় চলছে, সবাই ঐক্যবদ্ধ হোন: ফখরুল
মুজিববর্ষে হাবিপ্রবি ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি
Published : Thursday, 23 July, 2020 at 2:44 PM

মুজিববর্ষে হাবিপ্রবি ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

মুজিববর্ষে হাবিপ্রবি ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

‘মুজিববর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান’ স্লোগানে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীবৃন্দ।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বেলা দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের তিন মাস ব‍্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে হাবিপ্রবি ক্যাম্পাসের বিভিন্ন চত্বরে বৃক্ষরোপণ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা মোরশেদুল আলম রনি জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আহ্বানে বাংলাদেশ ছাত্রলীগের তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি কার্যক্রম অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় আমরা হাবিপ্রবি শাখা ছাত্রলীগ এর নেতা কর্মীরা ‘মুজিববর্ষের আহবান’ তিনটি করে গাছ লাগান’ স্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপণ  কর্মসূচি পালন করেছি। আগামীতেও আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।

ধনেশ চন্দ্র পাল বলেন, গাছ আমাদের বন্ধু। দৈনন্দিন জীবনের অক্সিজেন সরবরাহ ছাড়াও গাছ আমাদের প্রয়োজনীয় সামগ্রী পৌছিয়ে থাকে। পরিবেশ এর ভারসাম্য টিকিয়ে রাখতে হলে গাছ লাগানোর কোনো বিকল্প নেই।

ছাত্রনেতা রিয়াদ খান জানান, বাংলাদেশ একদিন উন্নত বিশ্বের ন্যায় গাছাপালায় ভরা, সবুজে পরিবেষ্টিত সুন্দর একটি দেশে পরিণত হবে সে লক্ষ্যে কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমরা বাংলাদেশ ছাত্রলীগ তার সেই স্বপ্ন বাস্তবায়নে অংশীদার হতে চাই। প্রতিটি মানুষ যদি অন্তত ৩টি করে গাছ রোপণ করে এবং পরিচর্যা ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব নেয়, তাহলে বাংলাদেশ অচিরেই বঙ্গবন্ধুর সেই সবুজে ঘেরা স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে।  

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ছাত্রনেতা মোরশেদুল আলম রনি, ধনেশ চন্দ্র পাল, ফারুক আহমেদ, রিয়াদ খান, সৈকত, সজল, ইলিয়াস, সাজু,মশিউর, মুন্না,নাজমুল,সারোয়ার,মাসুদ  সহ আরও অনেকে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে



আরও সংবাদ   বিষয়:  মুজিববর্ষ   হাবিপ্রবি   ছাত্রলীগ   বৃক্ষরোপণ  


আপনার মতামত দিন
মাধ্যমিকে কমেছে ১০ লাখের বেশি শিক্ষার্থী
নিজস্ব প্রতিবেদক
Thursday, 28 March, 2024
ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
ঢাবি প্রতিনিধি
Thursday, 28 March, 2024
 প্রতি বিষয়ে ৫ ঘণ্টার পরীক্ষা
নিজস্ব প্রতিবেদক
Monday, 25 March, 2024
বুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 19 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up