Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ‘ফাঁকা ঢাকায় সতর্ক থাকবে পুলিশ’ ■ গড়ে ৮২ কেজি খাবার নষ্ট করেন একজন বাংলাদেশি ■ জিম্মি নাবিকদের জন্য দুম্বা আনছে জলদস্যুরা ■ প্রাথমিকে শিক্ষক নিয়োগে বড় সুখবর দিলেন প্রতিমন্ত্রী ■ ‘বাবর ইন, শাহিন আউট’ ■ কাশ্মীরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ ■ ‘কবরে শুয়েও জিয়াউর রহমান লজ্জা পাচ্ছে’
চলে গেলেন প্রবীণ সাংবাদিক ওয়ালিউল বারী চৌধুরী
Published : Sunday, 26 July, 2020 at 12:05 AM

ওয়ালিউল বারী চৌধুরী

ওয়ালিউল বারী চৌধুরী

কুষ্টিয়া থেকে প্রকাশিত সাপ্তাহিক ইস্পাত পত্রিকার সম্পাদক প্রবীণ সাংবাদিক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরী আজ (শনিবার) সন্ধ্যায় মজমপুরস্থ নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর ৷ বর্ষীয়ান এই সাংবাদিক দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত নানা অসুখে ভূগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র এবং এক কন্যা সন্তান রেখে গেছেন।

তার মৃত্যুতে কুষ্টিয়া প্রেসক্লাব সভাপতি গাজী মাহাবুব রহমান ও সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেন এবং শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আশি ও নব্বই দশকে তার সম্পাদনায় প্রকাশিত ইস্পাত পত্রিকা কুষ্টিয়ার সবচেয়ে প্রভাবশালী সাপ্তাহিক হিসেবে পরিচিতি লাভ করে। দীর্ঘ জীবনের সাংবাদিকতার কারণে এই অঞ্চলের মানুষের কাছে তার পরিচিতি ব্যাপক।

মরহুম ওয়ালিউল বারী চৌধুরীর সম্পাদনায় ১৯৭১ সালের ১৫ এপ্রিল নদীয়া জেলার রানাঘাট থেকে ‘স্বাধীন বাংলা’ নামে মুক্তিযুদ্ধকালীন প্রথম পাক্ষিক পত্রিকা প্রকাশিত হয়। এর আগে ১৯৬৪ সালের দিকে তিনি ‘সাপ্তাহিক মশাল’ নামে আরেকটি মাসিক পত্রিকার প্রকাশক ও সম্পাদক ছিলেন। স্বাধীনতা উত্তর ‘পাক্ষিক সমীক্ষা’ পত্রিকার প্রকাশক ছিলেন৷ ‘ইস্পাত’ বাদে ১৯৭৫ সালে দেশের সকল পত্রিকার সাথে এগুলো বন্ধ হয়ে যায়। তবে সেসময় ‘মাসিক ইস্পাত’ পত্রিকা চালু থাকে। যা খুলনা বিভাগের মধ্যে একমাত্র পত্রিকা ছিল। ১৯৭৫ সালের ১৭ নভেম্বর ‘ইস্পাত’ পত্রিকা মাসিক থেকে সাপ্তাহিকে উন্নীত হয়ে প্রকাশিত হতে থাকে। সাংবাদিকতার পাশাপাশি তিনি মৃত্যুর আগ পর্যন্ত বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন৷

মরহুমের পরিবারের পক্ষ থেকে সকলের নিকট তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া চাওয়া হয়েছে। মরহুমের নামাজের জানাযা ২৬ জুলাই (রোববার) সকাল ১১টায় কুষ্টিয়া পৌর গোরস্তান জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  কুষ্টিয়া   ওয়ালিউল বারী চৌধুরী  


আপনার মতামত দিন
এমপি আব্দুল হাই মারা গেছেন
ঝিনাইদহ প্রতিনিধি
Saturday, 16 March, 2024
৯৫০ টন কয়লা নিয়ে পশুর নদে জাহাজডুবি
বাগেরহাট প্রতিনিধি
Saturday, 24 February, 2024
চুয়াডাঙ্গায় জেঁকে বসেছে শীত
প্রতিনিধি
Sunday, 17 December, 2023
শ্রীপুরে শেখ হাসিনার জন্মদিন পালন
মুসাফির নজরুল, মাগুরা
Monday, 28 September, 2020
জীবননগরে নগদ অর্থসহ ৭ জুয়াড়ি আটক
জামাল হোসেন খোকন, জীবননগর (চুয়াডাঙ্গা)
Sunday, 27 September, 2020
মাগুরায় পথ শিশুদের মাঝে যুবলীগের খাবার বিতরণ
মুসাফির নজরুল, মাগুরা
Saturday, 26 September, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up