Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ চীনের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে চায় বাংলাদেশ ■ এফটিএক্স প্রতিষ্ঠাতা স্যাম ব্যাংকম্যানের ২৫ বছর কারাদণ্ড ■ ইডি হেফাজতে আরও ৪ দিন কেজরিওয়াল ■ মাধ্যমিকে কমেছে ১০ লাখের বেশি শিক্ষার্থী ■ দুঃসময় চলছে, সবাই ঐক্যবদ্ধ হোন: ফখরুল ■ ইউনূস সেন্টার মিথ্যাচার করেছে, অভিযোগ পররাষ্ট্রমন্ত্রীর ■ ‘নির্বাচনে কোটি টাকা খরচ করেছি, এতটুকু অনিয়ম তো করবোই’
স্পিক ঢাকা’র উদ্যোগে বাই-সাইকেল ভ্রমণ!
Published : Sunday, 26 July, 2020 at 12:10 AM, Update: 11.11.2023 6:09:10 PM

স্পিক ঢাকা’র উদ্যোগে বাই-সাইকেল ভ্রমণ!

স্পিক ঢাকা’র উদ্যোগে বাই-সাইকেল ভ্রমণ!

করোনাভাইরাস মহামারীর মধ্যে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত যানবাহন বাইসাইকেলকে উৎসাহী করতে আন্তর্জাতিক সামাজিক সংগঠন স্পিক ঢাকা এবং বাংলাদেশ ট্রাভেল রাইটার্স এসোসিয়েশনের উদ্যোগে আজ দুপুরে রাজধানীর উত্তরা থেকে গাজীপুরের নাগরি পর্যন্ত বাইসাইকেল ভ্রমণের আয়োজন করা হয়েছে।

সরকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে এই বাইসাইকেল ভ্রমণের উদ্যোগ নেওয়া হয়। অংশগ্রহণকারী সকলে নিজস্ব বাইসাইকেল নিয়ে ভ্রমণ করেছে এবং আয়োজকদের পক্ষ থেকে টি-শার্ট, ক্যাপ, মাস্ক এবং দুপুরের খাবার প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন স্পীকের ঢাকা এম্বাসেডর আশরাফুজ্জামান উজ্জ্বল, বি এন্ড জি এলিভেটরের ম্যানেজিং ডিরেক্টর আব্দুল কাইয়ুম সুমন এবং স্পীক ঢাকার উদ্দোক্তা মোঃ রাসেল আহাম্মেদসহ অন্যান্যরা।

স্পিক ঢাকা’র উদ্যোগে বাই-সাইকেল ভ্রমণ!

স্পিক ঢাকা’র উদ্যোগে বাই-সাইকেল ভ্রমণ!


উদ্যোক্তারা বলেন, করোনা ভাইরাস মহামারীর মধ্যে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত যানবাহন বাই সাইকেলকে উৎসাহী করতে এই আয়োজন।পরিবেশ বান্ধব এই যান যা আমাদের দেহের শক্তি ও কার্যকারিতা বৃদ্ধি করে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এটি অবসরকালীন সময়ে ভাল বিনোদনের একটি অংশ।

এই বাই সাইকেল ভ্রমণ আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিলেন, বি এন্ড জি এলিভেটর, জিসান ফুড, টাই ইউ আপ এবং এইস ই এন্ড আর।

স্পিক ঢাকা’র উদ্যোগে বাই-সাইকেল ভ্রমণ!

স্পিক ঢাকা’র উদ্যোগে বাই-সাইকেল ভ্রমণ!


উল্লেখ, স্পিক ঢাকা একটি আন্তর্জাতিক সামাজিক উদ্যোগ যা বিশ্বের ১১ টি দেশের ২৪ টি শহরে কাজ করছে এবং যেখান থেকে মানুষ একে অপরের সাথে ভাষা ও সাংস্কৃতিক আদান-প্রদান করতে পারে। বাংলা, ইংরেজি, জার্মান, জাপানিজ, পর্তুগীজ, স্প্যানিশ, ফরাসি সহ ৪০ টির বেশী ভাষা শিখার সুযোগ রয়েছে "স্পিক ঢাকা" এর মাধ্যমে এবং দেশের ভেতরে থেকেই আন্তর্জাতিক একটি কমিউনিটির অংশ হতে পারেন! পাশাপাশি আপনিও শেয়ার করতে পারেন আপনার যেকোন ভাষা অন্যদের সাথে।

এছাড়া সংগঠনটির পক্ষ থেকে প্রতি সপ্তাহে আন্তর্জাতিক এবং জাতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ ইসুতে অনলাইন এবং অফলাইনে সামাজিক সচেতনতা মূলত অনুষ্ঠানের আয়োজন করা হয়। যার মাধ্যমে সামাজিক সচেতনতা তৈরির পাশাপাশি একে অপরের সাথে বিভিন্ন বিষয়ে ধারণা এবং অভিজ্ঞতা ভাগাভাগি করতে পারে। এর মাধ্যমে তরুণদের গঠনমূলক ও নতুন নতুন উদ্ভাবনী কাজে উৎসাহ প্রদান করা হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  স্পিক ঢাকা  


আপনার মতামত দিন
আজ খুলছে কক্সবাজার সমুদ্র সৈকত
দেশসংবাদ, কক্সবাজার
Monday, 17 August, 2020
৩ শর্তে ভারত-বাংলাদেশ ভ্রমণ
দেশসংবাদ ডেস্ক
Friday, 14 August, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up