Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ এফটিএক্স প্রতিষ্ঠাতা স্যাম ব্যাংকম্যানের ২৫ বছর কারাদণ্ড ■ ইডি হেফাজতে আরও ৪ দিন কেজরিওয়াল ■ মাধ্যমিকে কমেছে ১০ লাখের বেশি শিক্ষার্থী ■ দুঃসময় চলছে, সবাই ঐক্যবদ্ধ হোন: ফখরুল ■ ইউনূস সেন্টার মিথ্যাচার করেছে, অভিযোগ পররাষ্ট্রমন্ত্রীর ■ ‘নির্বাচনে কোটি টাকা খরচ করেছি, এতটুকু অনিয়ম তো করবোই’ ■ আদালত চত্বর থেকে পালালেন বিএনপির ৫৮ নেতাকর্মী
কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে
Published : Sunday, 26 July, 2020 at 7:34 PM, Update: 26.07.2020 7:41:47 PM

কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে

কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন কৃষক বাচলে দেশ বাচবে তাই বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষিখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। ভর্তুকি দিয়ে কৃষকদের বিনামূল্যে সার, বীজ, কিটনাশকসহ মূল্যবান কৃষি যন্ত্রপাতি দিচ্ছেন। কৃষকদের জন্য ১০ টাকায় ব্যাংক একাউন্টের ব্যবস্থা করেছেন। সার, বীজ ও বিদ্যুতের জন্য এখন আর কৃষককে গুলি খেতে হয়না অথচ বিএনপি-জামায়াত জোট সরকারের সময় কানসাটে কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল।
 
মন্ত্রী আজ রবিবার পিরোজপুরের স্বরূপকাঠী উপজেলা অডিটরিয়ামে পৃথক দুটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরও বলেন, কৃষিকে যাত্রিকী করন করে ১টি মেশিন দিয়ে ধান মাড়াই বস্তাবন্দি করা সহ সেই মেশিন আমরা কৃষকদের মাঝে সহজ শৎরতে সাপ্লাই দিচ্ছি। সরকারি সব ধরনের সহায়তা কৃষকদের দিতে হবে। সেই সহায়তা আওয়ামীলীগ সরকার কৃষকদের দিয়ে যাচ্ছে।

কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে

কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে

 
এসময় মন্ত্রী আরও বলেন দেশীয় মাছের ঐতিহ্য ফিরিয়ে আনতে সরকার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। মাছ রপ্তানিতে বিশ্বে বাংলাদেশ দ্বিতীয় স্থান অর্জন করেছে। কৃষকদের পাশাপাশি জেলেদের জন্যও সরকার ভর্তুকি দিয়ে তাদের নানা ধরনের সহায়তা প্রদান করছে। বেকার যুবকদের আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে হবে। যুবকদের চাকরীর পেছনে না ঘুরে খামার-শিল্প গড়ার মধ্য দিয়ে উদ্যোক্তা হিসেবে স্বাবলম্বি হওয়ার আহ্বান জানান। এ লক্ষে জননেত্রী শেখ হাসিনার সরকার সহজ শর্তে ও জামানত বিহীন ঋন সুবিধা দিচ্ছেন।  মন্ত্রী পরে স্বরূপকাঠী উপজেলা অডিটরিয়ামে কৃষকদের মাঝে কৃষি উপকরন বিতরন ও উপজেলা জামে মসজিদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।
 
উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন পিরোজপুর কৃষি সম্প্রসারন অধিদফতরের উপপরিচালক কৃষিবিদ চিন্ময় রায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ. হামিদ, পৌরসভার মেয়র গোলাম কবির, ভাইস চেয়ারম্যান রনি দত্ত, ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, কৃষক লীগ সভাপতি শশাঙ্ক রঞ্জন সমদ্দার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী সাখাওয়াৎ হোসেন, আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম সিকদার, উপজেলা কৃষিসম্প্রসারন অফিসার চপল কৃষ্ণ নাথ প্রমুখ। পরে মন্ত্রী কৃষকদের মাছে কৃষিযন্ত্রপাতি বিতরণ শেষে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত ও মুজিববর্ষ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে গাছের চারা রোপন করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/ এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ.ম রেজাউল করিম  


আপনার মতামত দিন
একনেকে ১১ প্রকল্প অনুমোদন
নিজস্ব প্রতিবেদক
Thursday, 28 March, 2024
অ্যানেস্থেসিয়ার ওষুধ পরিবর্তনের নির্দেশ
নিজস্ব প্রতিবেদক
Thursday, 28 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up