Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ প্রথম দফায় ভোট পড়ল প্রায় ৬০ শতাংশ ■ আরও ৭ দিন স্কুল বন্ধের দাবি ■ আর্জেন্টাইন গোলরক্ষক ১১ ম্যাচ নিষিদ্ধ ■ প্যারিসে ইরান কনস্যুলেটে হামলার হুমকি, গ্রেপ্তার ১ ■ আইসিসির গ্রেপ্তারি পরোয়ানা জারির ‘প্রস্তুতি’, জরুরি বৈঠক নেতানিয়াহুর ■ শিল্পী সমিতির ভোটগ্রহণ শেষ, চলছে গণনা ■ দুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে চেন্নাই
রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৫৬৯০
Published : Monday, 27 July, 2020 at 11:45 PM

রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৫৬৯০

রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৫৬৯০

রংপুর বিভাগে কমছে না করোনা ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় নতুন করে আরও ১৪৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে এই বিভাগে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ হাজার ৬৯০ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের মধ্যে বিভিন্ন বয়সী নারী-পুরুষ থাকলেও সংখ্যায় চিকিৎসক, পুলিশ ও ব্যাংকার বেশি।

এদিকে একই সময় রংপুর বিভাগে আরও তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০৩ জনে। রোববার পর্যন্ত আট জেলায় সুস্থতার সংখ্যা বেড়ে ৩ হাজার ৭৯০ জনে পৌঁছেছে।

সোমবার (২৭ জুলাই) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনা ভাইরাসে নতুন করে ১৪৩ জন আক্রান্ত হয়েছে। একই সময়ে দিনাজপুরে ২ও রংপুর জেলায় আরও ১ জন করে মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হওয়ার মধ্যে দিনাজপুুরে ৪৫, রংপুরে ২২, কুড়িগ্রামে ১৮, লালমনিরহাটে ১৭, ঠাকুরগাঁওয়ে ১৫, পঞ্চগড়ে ১৫, গাইবান্ধায় ৬ এবং নীলফামারী জেলায় ৫ জন। এনিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৯০ জনে।

সূত্র আরও জানায়, বিভাগের মধ্যে রংপুর জেলায় রোববার (২৬ জুলাই) পর্যন্ত মোট ১ হাজার ৬২৭ জন করোনায় আক্রান্ত  হয়েছে। এই জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০ জন। দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৩৭ জনে  পৌঁছেছে। এখানে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩৩ জনে। নীলফামারী জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৬২৬ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের।

এছাড়াও গাইবান্ধা জেলায় আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৬১৪ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ১২ জনের,  ঠাকুরগাঁওয়ে আক্রান্ত দাঁড়িয়েছে ৩৩৫ মৃত্যু হয়েছে ৬ জনের, পঞ্চগড়ে আক্রান্ত ২৬৯ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ জনে, লালমনিরহাট জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৩৪৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত  বেড়ে হয়েছে ৪৩৭ জন এবং মৃত্যু বেড়ে হয়েছে ৬ জনের ।

এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৪৩৭ জনসহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ হাজার ৯৮২ জনে। এছাড়াও বিভাগে গত ২৪ ঘন্টায় ৫০৭  জনসহ মোট ৫৩ হাজার ২৬৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। আট জেলা থেকে এ পর্যন্ত ৩ হাজার ৭৯০ জন রোগী সুস্থ হয়েছেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  রংপুর   করোনা  


আপনার মতামত দিন
বিএসএফের গুলিতে ইউপি সদস্য আহত
লালমনিরহাট প্রতিনিধি
Tuesday, 16 April, 2024
প্রস্তুত হচ্ছে এশিয়ার সবচেয়ে বড় ঈদগাহ
দিনাজপুর প্রতিনিধি
Monday, 8 April, 2024
জমি লিখে না দেয়ায় বাবার দাফনে ছেলের বাধা
নীলফামারী প্রতিনিধি
Friday, 29 March, 2024
আদালত চত্বর থেকে পালালেন বিএনপির ৫৮ নেতাকর্মী
চুয়াডাঙ্গা প্রতিনিধি
Thursday, 28 March, 2024
 ধানের চাতালে বয়লার বিস্ফোরণ, নিহত ২
পাবনা প্রতিনিধি
Thursday, 21 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up