ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ || ৯ আশ্বিন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ফের উত্তপ্ত মালয়েশিয়া, সরকার পরিবর্তনের ইঙ্গিত ■ এ বছর মিলছে না ভ্যাকসিন ■ শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করতে নারাজ ট্রাম্প ■ ২৪ ঘণ্টায় ৬ হাজার মৃত্যু, আক্রান্ত ৩ লাখের বেশি ■ অবশেষে বাংলাদেশ বিমানকে সৌদিতে নামার অনুমতি ■ ভরিতে স্বর্ণের দাম কমলো ২৪৪৯ টাকা ■ ভারতসহ ৩ দেশের নাগরিকরা সৌদি যেতে পারবে না ■ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন আনোয়ার ইব্রাহীম! ■ সব মাধ্যমিক স্কুলে ডিজিটাল একাডেমি হচ্ছে ■ দু’পররাষ্ট্রমন্ত্রীর ভার্চুয়াল বৈঠক রোববার ■ ৪৮ উপজেলা-ইউনিয়নে বিএনপি’র মনোনয়ন পেলেন যারা ■ কারা মহাপরিদর্শক হলেন ব্রি. জে. মোমিনুর রহমান
রংপুরে পুকুরে বিষ প্রয়োগে ৭০০ হাঁসের মৃত্যু
আফরোজা বেগম, রংপুর
Published : Thursday, 30 July, 2020 at 12:18 PM
Zoom In Zoom Out Original Text

রংপুরে পুকুরে বিষ প্রয়োগে ৭০০ হাঁসের মৃত্যু

রংপুরে পুকুরে বিষ প্রয়োগে ৭০০ হাঁসের মৃত্যু

রংপুরের বদরগঞ্জ উপজেলায় মাছ ধরার জন্য পুকুরে বিষ প্রয়োগ করে সাত শতাধিক হাঁস মেরে ফেলার অভিযোগ উঠেছে। বুধবার (২৯ জুলাই) বদরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী রোস্তম আলী। তার  দাবি পূর্ব শত্রুতার জেরে এ কাজটি করা হয়েছে।

জানা গেছে, উপজেলার রামনাথপুর ইউনিয়নের ফাটকের ডাঙ্গা এলাকায় বিবিসি ইটভাটা সংলগ্ন তিনটি পুকুর হাঁস চাষের জন্য লিজ নেন রোস্তম আলী। সেখানে দীর্ঘদিন যাবৎ হাঁস পালনের জন্য পুকুরটি ব্যবহার করে আসছেন তিনি। সম্প্রতি হাঁসগুলো অসুস্থ হয়ে মারা যেতে থাকে।

গত সোমবার (২৭ জুলাই) এলাকার তিনজন ব্যক্তি সবজি খেত থেকে ফেরার পথে সেই পুকুরে মাছ ভেসে থাকতে দেখে ভুক্তভোগী রোস্তম আলীকে বিষয়টি অবগত করে। পরে ভুক্তভোগী ঘটনাস্থলে গিয়ে সত্যতা জানতে পেরে পাশর্^বর্তী বাজারের কিটনাশক বিক্রেতার যান। বিক্রেতা বিষ বিক্রির বিষয়টি তাকে নিশ্চিত করেন বলেও অভিযোগপত্রে উল্লেখ করেন তিনি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে রোস্তম আলী দেশ সংবাদকে বলেন, এপ্রিলের শেষ দিকে পালনের উদ্দেশ্যে এক হাজার ২৫০ টি হাঁসের বাচ্চা ক্রয় করি। হাঁসগুলো এখন বিক্রির উপযুক্ত হয়ে গেছে। গত শনিবার থেকে আমার হাঁস বিক্রি করার কথা। কিন্তু এরই মধ্যে হাঁসগুলো অসুস্থ হয়ে মরতে থাকে। এখন পর্যন্ত প্রায় সাত শতাধিক হাঁস ও দুই মন মাছ মারা গেছে। যারা আর্থিক পরিমান প্রায় এক লাখ ৮০ হাজার টাকা।

প্রত্যক্ষদর্শী মো. শাফিউল ইসলাম জানান, রবিবার (২৬ জুলাই) সবজি খেত থেকে ফেরার পথে পুকুরে কিছু মাছ ভেসে থাকতে দেখি। বিষয়টি দেখে তাদের কাছে মনে হয় কেউ হয়তো মাছ ধরার জন্য সেখানে বিষ প্রয়োগ করেছে। এলাকায় এসে জানতে পারে রোস্তম আলীর হাঁস কিছুদিন যাবৎ অসুস্থ। পরে বিষয়টি এলাকায় জানাজানি হলে পাশর্^বর্তী বাজারের (টেক্সেরহাট) ওষুধ বিক্রেতাকে জিজ্ঞাসাবাদ করে এলাকাবাসী।

স্থানীয় বাজারের ওষুধ বিক্রেতা মোসলেম উদ্দিন বলেন, কিছুদিন আগে পাশ্ববর্তী ফাটকেরডাঙ্গা এলাকা ১৭-১৮ বছর বয়সী চারজন ছেলে আসে কিটনাশক কিনতে। তারা দুই দফায় ৬০টি ওষুধ কিনে নিয়ে যায়। এতো ওষুধ নেয়ার কারণ জানতে চাইলে তারা বলে, আমরা এটা দিয়ে ইটভাটা সংলগ্ন পুকুরে মাছ ধরবো।

এ বিষয়ে জানতে বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান হাওলাদার দেশসংবাদকে বলেন, এরকম একটি অভিযোগ থানায় এসেছে। তদন্ত সাপেক্ষে দ্রত্রু আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  রংপুর   বদরগঞ্জ   পুকুর   বিষ প্রয়োগ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
এ বছর মিলছে না ভ্যাকসিন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up