Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ প্রথম দফায় ভোট পড়ল প্রায় ৬০ শতাংশ ■ আরও ৭ দিন স্কুল বন্ধের দাবি ■ আর্জেন্টাইন গোলরক্ষক ১১ ম্যাচ নিষিদ্ধ ■ প্যারিসে ইরান কনস্যুলেটে হামলার হুমকি, গ্রেপ্তার ১ ■ আইসিসির গ্রেপ্তারি পরোয়ানা জারির ‘প্রস্তুতি’, জরুরি বৈঠক নেতানিয়াহুর ■ শিল্পী সমিতির ভোটগ্রহণ শেষ, চলছে গণনা ■ দুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে চেন্নাই
নির্বাচন পেছানোর দাবি ট্রাম্পের
Published : Thursday, 30 July, 2020 at 11:00 PM

ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

মেইল-ইন ভোটিং জালিয়াতির খুব কম প্রমাণ পাওয়া সত্ত্বেও যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচন পেছানোর আহ্বান জানিয়েছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার (৩০ জুলাই) এক টুইট বার্তায় ট্রাম্প এই আহ্বান জানান। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্প নভেম্বরে অনুষ্ঠিত হতে মার্কিন নির্বাচন পেছানোর আহ্বান জানিয়েছেন। ট্রাম্প মনে করছেন ডাক ভোটের মাধ্যমে সবচেয়ে বেশি ভোট জালিয়াতির সম্ভাবনা রয়েছে। এমনকি ভুল ফলাফলও প্রকাশ হতে পারে। তাই তিনি জনগণের 'সঠিক, সুরক্ষিত ও নিরাপদ' ভোট নিশ্চিত করার আগ পর্যন্ত এই বিলম্বের পরামর্শ দিয়েছেন।

এদিকে টুইট বার্তায় ট্রাম্প বলেন, আসছে নভেম্বরের 'সর্বজনীন মেল-ইন ভোটিং' আমেরিকার ইতিহাসের সবচেয়ে ভুল এবং প্রতারণামূলক নির্বাচন।

আসন্ন নির্বাচনকে মাথায় রেখে করোনা সংকটের কারণে জনসভার ঝুঁকি এড়াতে বাইডেন শুরু থেকেই ডিজিটাল মাধ্যমকে বেশি গুরুত্ব দিচ্ছেন। তবে ট্রাম্প করোনাভাইরাসের পরোয়া না করে বেশ কয়েকটি জনসভা আয়োজন করলেও বর্তমানে পিছিয়ে এসেছেন। সংক্রমণ ছড়ানো থেকে শুরু করে যথেষ্ট ভিড় না হওয়ায় জনসভাগুলোকে ঘিরে অনেক বিতর্ক হয়েছে। আতঙ্কিত হয়ে ট্রাম্প নিজের প্রচার অভিযানের দায়িত্বপ্রাপ্ত ম্যানেজারকে সরিয়ে দেন। ডাকযোগে ব্যালট সম্পর্কে তাঁর সংশয় ও বারবার সতর্কবার্তার ফলেও ট্রাম্পের মনে আতঙ্ক ফুটিয়ে তুলছে বলে অনেক পর্যবেক্ষক মনে করছেন।

দেশসংবাদ/জেএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  যুক্তরাষ্ট্র   নির্বাচন   ট্রাম্প  


আপনার মতামত দিন
অবশেষে ঘুষকাণ্ডে ট্রাম্পের বিচার শুরু
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 15 April, 2024
ইরানকে সতর্ক করলেন বাইডেন
আন্তর্জাতিক ডেস্ক
Saturday, 13 April, 2024
ব্রাজিলে বাস উল্টে নিহত ৯
আন্তর্জাতিক ডেস্ক
Saturday, 13 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up