ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ || ৪ আশ্বিন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ দু’দিনের রিমান্ডে তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী ■ ইউএনও ওয়াহিদা ওএসডি, স্বামীকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে বদলি ■ ২৪ ঘণ্টায় করোনায় মুত্যু ৩২, আক্রান্ত ১৫৬৭ ■ জানাজা শেষে শাহ আহমদ শফীর দাফন সম্পন্ন ■ মিয়ানমার থেকে এলো ৪৫ মেট্রিকটন পেঁয়াজ ■ আহমদ শফীর জানাজায় লাখো মানুষের ঢল ■ বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার ■ সীমান্তে হত্যার জন্য সন্ত্রাসী কার্যক্রম দায়ী ■ করোনায় ঊর্ধ্বগতি, ফের লকডাউনে ফিরছে ব্রিটেন ■ চীনের দখলে ভারতের ৩৮ হাজার বর্গকিমি এলাকা ■ ভারতের ‘মোহ’ কাটিয়ে চীনে ঘেঁষছে বাংলাদেশ ■ বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা দল ঘোষণা
চলে গেলেন সাবেক প্রতিমন্ত্রী আব্দুল মান্নান
দেশসংবাদ, ঢাকা
Published : Tuesday, 4 August, 2020 at 11:24 PM
Zoom In Zoom Out Original Text

বিএনপি নেতা আব্দুল মান্নান

বিএনপি নেতা আব্দুল মান্নান

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান, ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী আব্দুল মান্নান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  মঙ্গলবার (৪ আগস্ট) রাত ৯টা ২০মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপলো হাসপাতাল) তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
 
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।  বার্ধক্যজনিত কারণে তিনি নানা জটিল রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিলো ৭৮ বছর। তিনি এক কন্যা সন্তান রেখে গেছেন।

বিএনপি চেয়ারপাসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বার্ধক্যজনিত কারণে নানা জটিল রোগে ভুগছিলেন বিএনপির এই নেতা। রোববার (৩ আগস্ট) বেশি অসুস্থ হলে তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার স্ত্রী নিলুফার মান্নান তিন বছর আগে মারা গেছেন। একমাত্র মেয়ে ব্যারিস্টার মেহনাজ মান্নান ও তার স্বামী বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম শনিবার (২ আগস্ট) লন্ডন থেকে দেশে আসেন।  
 
আব্দুল মান্নান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ছিলেন। অবসের যাওয়ার পর তিনি বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-২ আসন থেকে ১৯৯১, ফেব্রুয়ারি ১৯৯৬, জুন ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

তিনি ১৯৯১ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে বিএনপির ঢাকা জেলা শাখার সভাপতি নির্বাচিত হয়েছিলেন। সর্বশেষ তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ছিলেন।  

মরহুমের লাশ হাসপাতালের হিমঘরে রাখা হবে। বুধবার বেলা ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে প্রথম জানাজা। ১২টায় ধানমন্ডি ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা। বিকাল চারটায় নবাবগঞ্জ কলেজ মাঠে তৃতীয় জানাজা হবে। এরপর আজিমপুর কবরস্থানে স্ত্রীর কবরের পাশে দাফন করা হবে।

তার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমানসহ দলীয় নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।  

দেশসংবাদ/বিএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  বিএনপি   জাতীয় নির্বাহী কমিটি   আব্দুল মান্নান   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় করোনায় মুত্যু ৩২, আক্রান্ত ১৫৬৭
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up