Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ইউরোপে যুদ্ধের সতর্কবার্তা দিলেন পোল্যান্ডের প্রধানমন্ত্রী ■ দক্ষিণ আফ্রিকায় ছুরিকাঘাতে বাংলাদেশি নিহত ■ লিবিয়ায় জিম্মি চট্টগ্রামের ৪ যুবক, মুক্তিপণ দাবি ■ মেট্রোর ওপর দিয়ে টানা ক্যাবল সরানোর নির্দেশ ■ ছাত্র রাজনীতি ইস্যুতে ফের উত্তপ্ত বুয়েট ■ চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট ■ ‘ফাঁকা ঢাকায় সতর্ক থাকবে পুলিশ’
মদনে হাওরে নৌকা ডুবির একই পরিবারের ৬ জনসহ ১৭
Published : Thursday, 6 August, 2020 at 9:37 AM

মদনে হাওরে নৌকা ডুবির একই পরিবারের ৬ জনসহ ১৭

মদনে হাওরে নৌকা ডুবির একই পরিবারের ৬ জনসহ ১৭

নেত্রকোনার মদন উপজেলায় পর্যটন কেন্দ্র মিনি কক্সবাজার নামে খ্যাত উচিতপুরের হাওরে ঘুরতে এসে ট্রলার ইঞ্জিন চালিত নৌকা ডুবিতে নিহত  ১৭ জনের নাম পরিচয় পাওয়া গেছে। তবেএখনো নিখোঁজ রয়েছে আরো ১ জন।

গতকাল বুধবার দুপুরে ময়মনসিংহ সদর উপজেলার চরসিরতা ইউনিয়নের চর ভবানীপুর গ্রামের মাকসুদা সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসার ছাত্র শিক্ষক মদনের উচিতপুরের সামনের হাওর ভ্রমনে আসলে গোবিন্দশ্রী রাজালীকান্দা নামক স্থানে এ ঘটনায় ১৭ জনের মৃত্যু ঘটে। তারা সকলেই ময়মনসিংহ ও গৌরীপুর বিভিন্ন এলাকার বাসিন্দা।

স্থানীয় এলাকাবাসি ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার সকালে ময়মনসিংহ সদর উপজেলার চরশিরতা ইউনিয়নের কোনাপাড়া ও গৌরীপুর এবং নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতী থেকে মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থীসহ মোট ৪৮ জন মদনের উচিতপুরের হাওরে বেড়াতে আসে। নৌকাযোগে হাওরে ঘুরতে গেলে হাওরের উত্তাল ঢেউয়ে গোবিন্দশ্রীর রাজালীকান্দা নামক স্থানে নৌকাটি ডুবে যায়। এ সময় অনেকে সাঁতরিয়ে পাড়ে এবং অন্য নৌকায় উঠে। দুজনের লাশও উদ্ধার করা হয় হিসেব অনুযায়ী ১৬ জন নিখোঁজ থাকে।
 
দুপুরের পর ট্রলার ডুবির ঘটনায় খবর পেয়ে ময়মনসিংহ থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আরো ১৫ জনের লাশ উদ্ধার করে। উদ্ধারকৃত ১৭ জনের লাশ মদন থানা প্রাঙ্গনে রাখা হয়। ময়মনসিংহ ও গৌরীপুর থেকে মৃতের আত্বীয় স্বজন আসার পর পরিচয় নিশ্চিত হলে স্বজনদের নিকট রাতের মধ্যেই মরদেহগুলি বুঝিয়ে দেয়া হয়।
    
তারা হলো:১। ময়মনসিংহ কোনাপাড়া এলাকার সাইফুল ইসলাম (৩০),২। জুবায়ের আহম্মদ (২২), ৩। জহিরুল ইসলাম (৩৫), ৪। জাহিদ হাসান (২০),৫, শামীম হাসান(৩২)৬। মাহফুজুর রহমান (২৮), ৭। আবু ইসহাক (৪০),৮। আজাহারুল ইসলাম (৩৮),৯, মাহমুদ মিয়া (১২), ১০। রেজাউল করিম (২১), ১১। মোজাহিদ (১৭), ১২। হামিদুল ইসলাম (৩৫), ১৩। মাহবুবুর রহমান আশিফ (১৯), ১৪। লোবনা (১০), ১৫।  জুলফা (০৭) ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার ১৬। সামান (১০) ও ১৭। শফিকুর রহামান, (৪৫)। এখনো নিখোঁজ রয়েছেন ময়মনসিংহ কোনাপাড়া এলাকার রাকিবুল ইসলাম(৪৪)।

মদন থানার অফিসার ইনচার্জ রমিজুল হক জানান, মৃত ব্যাক্তিদের সনাক্ত করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে মদন উপজেলার নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ এ প্রতিনিধিকে জানান,ঘটনার পর পর জেলা প্রশাসক মঈনুল ইসলাম ও পুলিশ সুপার আকবর আলী মুনসী ঘঁটনাস্থল পরিদর্শন করেন।বিষয়টি খুব মর্মান্তিক ও হৃদয় বিধারক মরদেহ নেওয়া ও দাফন কাফনের জন্য ৭,০০০ টাকা করে দেওয়া হয়েছে।

এদিকে নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি ট্রলার ডুবি দূর্ঘটনায় নিহতের প্রতি শোক ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান এবং পুলিশ সুপারকে হাওর এলাকায় আজ থেকেই পর্যটকবাহী ট্রলার অবাধ চলাচলে বন্ধ করার নির্দেশ প্রদান করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  ১৭ নিহত   পরিচয়   নিখোঁজ   


আপনার মতামত দিন
বাস-মাইক্রো সংঘর্ষ, নিহত ৫
গোপালগঞ্জ প্রতিনিধি
Wednesday, 20 March, 2024
চট্টগ্রামে সুগার মিলে ভয়াবহ আগুন
চট্টগ্রাম প্রতিনিধি
Monday, 4 March, 2024
পূর্বাচলে বাস দূর্ঘটনা
নিজস্ব প্রতিবেদক
Saturday, 2 March, 2024
ভাসানচরে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৪
নোয়াখালী প্রতিনিধি
Wednesday, 28 February, 2024
জানুয়ারিতে সড়কে ঝরেছে ৪৮৬ প্রাণ
নিজস্ব প্রতিবেদক3
Sunday, 25 February, 2024
রোহিঙ্গা ক্যাম্পে সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৯
নোয়াখালী প্রতিনিধি
Saturday, 24 February, 2024
বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
নরসিংদী প্রতিনিধি
Saturday, 24 February, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up