Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ আবারও রিজার্ভ নামল ২০ বিলিয়নের নিচে ■ ১৫০'র বেশি আসনে জিতবে না বিজেপি: রাহুল গান্ধী ■ চোরাই পথে আনা ১২ ট্রাক ভারতীয় চিনি জব্দ ■ ‘তৃণমূলে কে ভোটে গেলো তা দলের দেখার বিষয় নয়’ ■ ‘যেভাবেই হোক স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করব’ ■ ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ■ দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে সোনা
সিফাত এবং শিপ্রার মুক্তির দাবিতে সহপাঠীদের মানববন্ধন
Published : Thursday, 6 August, 2020 at 8:25 PM

সিফাত এবং শিপ্রার মুক্তির দাবিতে সহপাঠীদের মানববন্ধন

সিফাত এবং শিপ্রার মুক্তির দাবিতে সহপাঠীদের মানববন্ধন

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের তথ্যচিত্র নির্মাণের সহযোগী দুজনের মুক্তি চেয়েছেন তাঁদের সহপাঠীরা। গ্রেপ্তার করা সাহেদুল ইসলাম সিফাত ও শিপ্রা রানী দেবনাথের মুক্তি ও নিরাপত্তার দাবিতে আজ বৃহস্পতিবার মানববন্ধন করেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বেলা ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থীরা এই কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা চারটি দাবি তুলে ধরেন। এগুলো হলো—শিপ্রা ও সিফাতের সার্বিক নিরাপত্তা এবং নিঃশর্ত মুক্তি দিতে হবে, মেজর (অব.) সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং মানসিক প্রহসন থেকে মুক্তি দিতে হবে।

শিপ্রা ও সিফাতের সহপাঠী ফয়জুল ইসলাম  বলেন, ‘ওরা একটা তথ্যচিত্র বানানোর জন্য যায়। সিফাত-শিপ্রা আমার ব্যাচমেট। আমরা একসঙ্গে অনলাইনে মিডটার্ম পরীক্ষাও দিলাম। শিপ্রা পরিচালক ও সিফাত সিনেমাটোগ্রাফার হিসেবে ওই প্রজেক্টে ছিল। সিফাত ও শিপ্রার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে, তা মিথ্যা। ওরা এ রকম না। এটা সাজানো গল্প। আমাদের দুজন বন্ধুকে ফাঁসানো হয়েছে। দ্রুত ওদের মুক্তি চাই। ওদের ভবিষ্যৎ আছে। আর যেন হয়রানি করা না হয়। আমরা সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।’

উল্লেখ্য গত ৩১ জুলাই রাতে সিনহা ও সাহেদুল কক্সবাজারের টেকনাফ উপজেলার মেরিন ড্রাইভ সড়ক ধরে যাচ্ছিলেন। বাহারছড়া ইউনিয়নের শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের ভাষায় ‘আত্মরক্ষার্থে’ ছোড়া গুলিতে নিহত হন সিনহা মো. রাশেদ খান। ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয় সাহেদুলকে।
 
এ ছাড়া এ তথ্যচিত্র নির্মাণ করতে গিয়ে তাঁরা যে রিসোর্টে উঠেছিলেন, সেখান থেকে স্টামফোর্ডের আরেক শিক্ষার্থী তাহসিন রিফাত নূর ও শিপ্রাকেও আটক করা হয়। পরে তাহসিনকে ছেড়ে দেয় পুলিশ এবং শিপ্রাকে মাদক মামলায় গ্রেপ্তার করা হয়। আজকের মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, সহকর্মী ও সহপাঠী হিসেবে তাঁরা সিফাত ও শিপ্রার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ও শঙ্কিত।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  সিফাত   শিপ্রা   মুক্তি দাবি   সহপাঠী   মানববন্ধন  


আপনার মতামত দিন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ, আবেদন যেভাবে
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 17 April, 2024
কৃষি গুচ্ছের ভর্তি : আবেদন শুরু ২২ এপ্রিল
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 17 April, 2024
এসএসসির ফল প্রকাশ কবে জানালো শিক্ষাবোর্ড
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 3 April, 2024
 ‘আদালতের রায় মানতে হবে’
নিজস্ব প্রতিবেদক
Monday, 1 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up