ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০ || ১৬ আশ্বিন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ২৪ ঘণ্টায় ভারতে ১১৮১ জনের মৃত্যু ■ সাক্ষ্য না দেয়ায় হত্যা ■ দু’সন্তানকে কুপিয়ে বাবার আত্মহত্যার চেষ্টা ■ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা জারি ■ রাজধানীতে পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু ■ আগামী সপ্তাহে এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন ■ রাশিয়ার মধ্যস্থতাও মানছে না আজারবাইজান-আর্মেনিয়া ■ আবেদন করলে ব্রিটিশ ভিসা পাবেন খালেদা জিয়া ■ একাদশ সংসদে ৩২ মিনিটেই প্রতিটি আইন পাস হয়েছে ■ শিক্ষার্থীদের অটোপ্রমোশন দেয়ার কথা ভাবছে সরকার ■ উন্নয়নের নামে জনজীবন অতিষ্ঠ না করার নির্দেশ ■ দেশে আরো ৩২ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩৬
আরেক সাহেদ করিম গ্রেফতার
দেশসংবাদ, কুমিল্লা
Published : Wednesday, 12 August, 2020 at 10:55 PM, Update: 12.08.2020 11:17:08 PM
Zoom In Zoom Out Original Text

আরেক সাহেদ করিম গ্রেফতার

আরেক সাহেদ করিম গ্রেফতার

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, রাজনৈতিক সচিব, উপ-সচিবসহ রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আছেন এমন ভুয়া পরিচয়ে প্রতারণাকালে শেখ আকাশ আহমেদ (শরীফ) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে ডিবি। বুধবার বিকেলে জেলা ডিবি পুলিশের একটি দল নগরীর বিসিক শিল্প নগরী এলাকা থেকে তার চার সহযোগীকেও গ্রেফতার করে।

এ সময় তার কাছ থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ নেতার সাথে এডিটিং করা ছবি এবং ভিজিটিং কার্ড জব্দ করা হয়। সন্ধ্যায় পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

পুলিশ সুপার জানান, নেত্রকোনার ওয়াজেদ আলীর ছেলে শরীফ উদ্দিন (২৫)। তিনি শেখ আকাশ আহমেদ (শরীফ) নাম ধারণ করে ফেসবুক আইডি খোলেন এবং নিজেকে কখনও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, কখনও রাজনৈতিক সচিব, উপ-সচিব, বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আছেন বলে প্রচার করেন এবং এসব পদ-পদবি ব্যবহার করে বিভিন্ন ধরনের ভিজিটিং কার্ড তৈরি করে প্রতারণার কাজে ব্যবহার করেন।

এছাড়া তিনি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সড়ক ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে নিখুঁতভাবে ছবি জোড়া লাগিয়ে ব্যবহার করতেন। এসব ছবি ও ভিজিটিং কার্ড দেখিয়ে নানাভাবে তিনি মানুষের সাথে প্রতারণা ও বিভ্রান্ত করে আসছিলেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আউটসোর্সিংয়ের কর্মী হিসেবে তিন মাস অফিস পিয়নের কাজ করতে গিয়ে বহিষ্কার হয়। ভোকেশনালে এসএসসি পর্যন্ত লেখাপড়া করলেও তিনি নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের দ্বিতীয় বর্ষের ছাত্র বলে দাবি করেন।

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, সম্প্রতি কুমিল্লা শহরতলির ধর্মপুর এলাকার বদরুল ইসলাম খান ও তার স্ত্রী হাবিবা ইসলাম খানের সাথে ফেসবুকে পরিচয় হয়। পরে প্রতারক শরীফ তাদের কাছে নিজেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব পরিচয় দেয় এবং তিনি গণভবনে থাকেন জানিয়ে সপ্তাহ খানেকের মধ্যে কুমিল্লায় বেড়াতে আসতে চান।

এরই প্রেক্ষিতে বুধবার একটি মাইক্রোযোগে চার সঙ্গীসহ মোটরসাইকেলের একটি বহর নিয়ে ওই দম্পতির বাড়ি আসেন এবং পরে ওই দম্পতির মালিকানাধীন বিসিক শিল্প নগরীর ইটিল্যাব (ইউনানি) ফ্যাক্টরি পরিদর্শনে যান। এসময় ডিবি পুলিশের একটি দল চার সহযোগীসহ ওই প্রতারককে গ্রেফতার করে। এর আগে তার আগমনের খবর পেয়ে পুলিশ আগে থেকে তার ফেসবুক আইডিসহ গতিবিধির ওপর নজর রাখছিল।

দেশসংবাদ/জেএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  কুমিল্লা   সাহেদ করিম গ্রেফতার   প্রধানমন্ত্রী  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় ভারতে ১১৮১ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up