ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ || ৪ আশ্বিন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ দেশে ঢুকছে আটকে থাকা পেঁয়াজ বোঝাই ট্রাক ■ কে হচ্ছেন হেফাজতের পরবর্তী আমীর? ■ হাটহাজারী মাদ্রাসায় নতুন কমিটি ■ দু’দিনের রিমান্ডে তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী ■ ইউএনও ওয়াহিদা ওএসডি, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে ■ ২৪ ঘণ্টায় করোনায় মুত্যু ৩২, আক্রান্ত ১৫৬৭ ■ আল্লামা আহমদ শফীর দাফন সম্পন্ন ■ মিয়ানমার থেকে এলো ৪৫ মেট্রিকটন পেঁয়াজ ■ আহমদ শফীর জানাজায় লাখো মানুষের ঢল ■ বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার ■ সীমান্তে হত্যার জন্য সন্ত্রাসী কার্যক্রম দায়ী ■ করোনায় ঊর্ধ্বগতি, ফের লকডাউনে ফিরছে ব্রিটেন
করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 14 August, 2020 at 10:29 AM, Update: 14.08.2020 1:04:40 PM
Zoom In Zoom Out Original Text

করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ

করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ

বিশ্বে প্রতিদিনই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল বাড়ছে। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২ কোটি ১০ লাখ ৬৯ হাজার ১০৫ জন । এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৭ লাখ ৫২ হাজার ৭২৯ জন মানুষের।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটার-এর পরিসংখ্যান অনুযায়ী, চীনে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। ইতালি, স্পেন, জার্মানি, ফ্রান্স ও যুক্তরাজ্যে মৃত্যুর সংখ্যা কমেছে। দেশগুলোতে দিন দিন বাড়ছে সুস্থতার সংখ্যাও।

বর্তমানে ৬৪ লাখ ১৩ হাজার ৭২৪ জন চিকিৎসাধীন এবং ৬৪ হাজার ৬৪০ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এছাড়া, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ১ কোটি ৩৯ লাখ ২ হাজার ৬৫২ জন সুস্থ হয়ে উঠেছে।

করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী দেশগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- যুক্তরাষ্ট্রে ১ লাখ ৭০ হাজার ৩৮১ জন, ব্রাজিলে ১ লাখ ৫ হাজার ৫৬৪ জন, মেক্সিকোতে ৫৪ হাজার ৬৬৬ জন, ভারতে ৪৮ হাজার ১৪৪ জন, যুক্তরাজ্যে ৪১ হাজার ৩৪৭ জন, ইতালিতে ৩৫ হাজার ২৩১ জন, ফ্রান্সে ৩০ হাজার ৩৮৮ জন ও স্পেনে ২৮ হাজার ৬০৫ জন।

কিছুদিন আগেও আক্রান্তের দিক থেকে সবার শীর্ষে থাকা দেশ চীনে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা কমেছে। গত কয়েকদিন ধরে দেশটিতে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। চীনে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ৭৫৬ জন, মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের।
3,557
জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) সর্বশেষ তথ্য অনুযায়ী, বাংলাদেশে ২ লাখ ৬৯ হাজার ১১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৫৫৭ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৫৪ হাজার ৮৭১ জন।

উল্লেখ্য, নতুন এই ভাইরাস মূলত ফুসফুসে বড় ধরনের সংক্রমণ ঘটায়। জ্বর, কাশি, শ্বাস প্রশ্বাসের সমস্যাই মূলত প্রধান লক্ষ্মণ। ভাইরাসটির জেনেটিক কোড বিশ্লেষণ করে দেখা গেছে এটি অনেকটাই সার্স ভাইরাসের মতো। এই ভাইরাস নিয়ে বিশ্ব রাজনীতিতে চলছে নানা তর্ক-বিতর্ক।

দেশসংবাদ/বাট্রি/এসআই


আরও সংবাদ   বিষয়:  করোনায় আক্রান্ত    মৃত্যু   ওয়ার্ল্ডওমিটার  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় করোনায় মুত্যু ৩২, আক্রান্ত ১৫৬৭
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up