Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ কাশ্মীরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ ■ ‘কবরে শুয়েও জিয়াউর রহমান লজ্জা পাচ্ছে’ ■ রমজানের তৃতীয় জুমা, রাজধানীর মসজিদে মুসল্লিদের ভিড় ■  বন্দি নিয়ে বিএনপির মিথ্যাচার, তালিকা প্রকাশের দাবি ■ এক ঘণ্টায় ১৪ হাজার টিকিট বিক্রি ■ পেঁয়াজ, আলু ও মাংসের দাম চড়া, চালেও অস্বস্তি ■  ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর
বাইডেনের তুলনায় জনসমর্থন বাড়ছে ট্রাম্পের
Published : Tuesday, 18 August, 2020 at 12:34 PM, Update: 09.09.2020 11:55:46 AM

জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প

জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প

মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনসমর্থন। তবে তিনি এখনও প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন থেকে প্রায় নয় পয়েন্ট পিছিয়ে আছেন। সোমবার সম্প্রচারমাধ্যম সিএনএন’র এক জরিপের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে দেখা গেছে, বাইডেনের সঙ্গে ট্রাম্পের জনসমর্থনের ব্যবধান জুন মাসের তুলনায় উল্লেখযোগ্যভাবে কমে এসেছে। নতুন জরিপে দেখা গেছে, যুক্তরাষ্ট্র জুড়ে নিবন্ধিত ভোটারদের মধ্যে জো বাইডেনকে সমর্থন করছেন ৫১ শতাংশ আর ট্রাম্পকে করছেন ৪২ শতাংশ। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

করোনা ভাইরাস মহামারিসহ নানা ইস্যুতে গত কয়েক মাসে ব্যাপক সমালোচনার মুখে পড়েন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যার প্রভাব পড়ে জনসমর্থনের উপরেও। বিভিন্ন জরিপে দেখা যায়, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে বেশ পিছিয়ে রয়েছেন তিনি। ফলে এই রিপাবলিকান প্রেসিডেন্টের টানা দ্বিতীয়বার বিজয়ী হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়। তবে নির্বাচন এগিয়ে আসতে থাকায় ফের বাড়তে শুরু করেছে তার জনসমর্থন।

যুক্তরাষ্ট্র জুড়ে পরিচালিত সাম্প্রতিক ছয়টি জরিপ এসএসআরএস সফটওয়ারের মাধ্যমে বিশ্লেষণ করে সিএনএন জানিয়েছে, বাইডেনকে সমর্থন করছেন ৫০ শতাংশ নাগরিক আর ট্রাম্পকে করছেন ৪৬ শতাংশ।

বিশ্লেষণ করা ছয়টি জরিপের মধ্যে মাত্র দুটি পরিচালিত হয়েছে বাইডেন তার রানিং মেট হিসেবে ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসকে বেছে নেওয়ার পর। এই দুটি জরিপেই দেখা গেছে, বাইডেনের এই সিদ্ধান্তকে ইতিবাচকভাবে নিয়েছেন ৫২ শতাংশ নিবন্ধিত ভোটার। সিএনএন’র জরিপে দেখা গেছে ৪২ শতাংশ মার্কিন নাগরিক প্রেসিডেন্টকে অনুমোদন করছেন তবে তার কর্মকাণ্ডকে সমর্থন করছেন ৫৪ শতাংশ নাগরিক।

নতুন কয়েকটি জরিপে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে মার্কিন নাগরিকদের ব্যাপক উৎসাহও দেখা গেছে। সিএনএন’র জরিপ বলছে ২০০৩ সালের পর প্রথমবারের মতো সংখ্যাগরিষ্ঠ মার্কিন নাগরিকেরা আসন্ন নির্বাচন নিয়ে অতি উৎসাহী হয়ে আছেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  ডোনাল্ড ট্রাম্প   জো বাইডেন  


আপনার মতামত দিন
যুক্তরাষ্ট্রের ৪ অঙ্গরাজ্যে আগাম ভোটগ্রহণ শুরু
বাংলা প্রেস, নিউ ইয়র্ক
Saturday, 19 September, 2020
এশিয়ান-আমেরিকানদের মধ্যেও এগিয়ে বাইডেন
দেশসংবাদ ডেস্ক
Thursday, 17 September, 2020
সামরিক জরিপেও পিছিয়ে ট্রাম্প
দেশসংবাদ ডেস্ক
Wednesday, 2 September, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up