Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট ■ ‘ফাঁকা ঢাকায় সতর্ক থাকবে পুলিশ’ ■ গড়ে ৮২ কেজি খাবার নষ্ট করেন একজন বাংলাদেশি ■ জিম্মি নাবিকদের জন্য দুম্বা আনছে জলদস্যুরা ■ প্রাথমিকে শিক্ষক নিয়োগে বড় সুখবর দিলেন প্রতিমন্ত্রী ■ ‘বাবর ইন, শাহিন আউট’ ■ কাশ্মীরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০
হাবিপ্রবিসাস-ডেইলি ক্যাম্পাসের উদ্যোগে
‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক লাইভ আলাপন বুধবার
Published : Tuesday, 18 August, 2020 at 11:39 PM

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক লাইভ আলাপন বুধবার

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক লাইভ আলাপন বুধবার

করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে পাঁচ মাস ধরে বন্ধ রয়েছে সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। এর ব্যতিক্রম নয় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। দীর্ঘদিন ধরে ক্যাম্পাস বন্ধ থাকায় অলস সময় পার করছেন শিক্ষার্থীরা। করোনাকালে শিক্ষার্থীদের এমন একঘেয়েমি জীবনকে রাঙ্গাতে হাবিপ্রবি সাংবাদিক সমিতি গ্রহণ করে এক ব্যতিক্রমী উদ্যোগ ‘হাবিপ্রবিসাস লাইভ আলাপন’।

হাবিপ্রবি সাংবাদিক সমিতি আয়োজিত এই লাইভ আলাপনে প্রতিনিয়ত যুক্ত হচ্ছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত শিক্ষক, মোটিভেশনাল স্পীকার, সমাজসেবক, চিকিৎসকসহ সমাজের জ্ঞানী গুণী ব্যক্তিবর্গ।

এরই ধারাবাহিতায় আগামীকাল বুধবার শোকাবহ আগস্ট ও মুজিব জন্মশতবর্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক লাইভে আলাপনে যুক্ত হবেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বগুড়ার উপদেষ্টা এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য (ভারপ্রাপ্ত) ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. এম. আফজাল হোসেন।

আলাপনটি হাবিপ্রবির জেনেটিক্স অ্যান্ড এনিমেল ব্রিডিংয়ের সহযোগী অধ্যাপক ড.মো. রাশেদুল ইসলাম এর সঞ্চালনায় আগামীকাল বুধবার (১৯ আগস্ট) রাত আটটায় হাবিপ্রবি সাংবাদিক সমিতি ও দ্যা ডেইলি ক্যাম্পাসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে প্রচারিত হবে।

লাইভ আলাপনটি দেখার জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল মান্নান। তিনি বলেন, স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন আপোষহীন নেতা। বঙ্গবন্ধু অসীম সাহস আর নেতৃত্বের কারণে বাংলাদেশ পেয়েছে স্বাধীনতা আর বাঙালিরা পেয়েছে বিশ্বের বুকে নিজেদের পরিচয় দেওয়ার মতো যোগ্যতা। আগামীকালের “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক লাইভ আলাপনে যেসব আলোচকরা যুক্ত হচ্ছেন তাঁরা বিভিন্ন সময়ে উচ্চশিক্ষার সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে এবং দেশী-বিদেশী বিভিন্ন সংস্থার সাথে কাজ করেছেন। ফলে অনেক কিছুই আলোচকদের কাছ থেকে অনেক কিছু শেখার ও জানার আছে।

লাইভে আলাপনে যুক্ত হতে সম্মতি দেয়ায় আলোচকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। এছাড়া লাইভ আলাপনটি সফল করার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  হাবিপ্রবিসাস   ডেইলি ক্যাম্পাস   বঙ্গবন্ধু ও বাংলাদেশ  


আপনার মতামত দিন
মাধ্যমিকে কমেছে ১০ লাখের বেশি শিক্ষার্থী
নিজস্ব প্রতিবেদক
Thursday, 28 March, 2024
ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
ঢাবি প্রতিনিধি
Thursday, 28 March, 2024
 প্রতি বিষয়ে ৫ ঘণ্টার পরীক্ষা
নিজস্ব প্রতিবেদক
Monday, 25 March, 2024
বুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 19 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up