Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ এফটিএক্স প্রতিষ্ঠাতা স্যাম ব্যাংকম্যানের ২৫ বছর কারাদণ্ড ■ ইডি হেফাজতে আরও ৪ দিন কেজরিওয়াল ■ মাধ্যমিকে কমেছে ১০ লাখের বেশি শিক্ষার্থী ■ দুঃসময় চলছে, সবাই ঐক্যবদ্ধ হোন: ফখরুল ■ ইউনূস সেন্টার মিথ্যাচার করেছে, অভিযোগ পররাষ্ট্রমন্ত্রীর ■ ‘নির্বাচনে কোটি টাকা খরচ করেছি, এতটুকু অনিয়ম তো করবোই’ ■ আদালত চত্বর থেকে পালালেন বিএনপির ৫৮ নেতাকর্মী
মালয়েশিয়া থেকে ফিরছেন রায়হান কবির
Published : Friday, 21 August, 2020 at 7:31 PM

রায়হান কবির

রায়হান কবির

লকডাউনের মধ্যে প্রবাসী শ্রমিকদের নিয়ে আল জাজিরাকে সাক্ষাতকার দেয়া বাংলাদেশি নাগরিক রায়হান কবিরকে শুক্রবার রাতে মালয়েশিয়া থেকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। শুক্রবার এ খবর জানিয়েছে ফ্রি মালয়েশিয়া টুডে।

মালয়েশিয়ার অভিবাস কর্তৃপক্ষ বলছে, কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে আজ রাতে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে। ধারণা করা হচ্ছে রাত ৯টার দিকে তাকে ফ্লাইটে তোলা হবে।

এর আগে বুধবার রায়হানের আইনজীবী সুমিথা শান্তিনি কিশনা ফ্রি মালয়েশিয়া টুডেকে বলেছেন, রায়হানের বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করা হবে না বলে অভিবাসন কর্তৃপক্ষ জানিয়েছে। ৮ জুলাই রায়হানের ওয়ার্ক পারমিট বাতিল করা হয়। পরে ২৪ জুলাই তাকে গ্রেফতার করা হয়।

গত ৩ জুলাই আল জাজিরায় প্রচারিত ‘১০১ ইস্ট’ অনুষ্ঠানে ‘লকড আপ ইন মালয়েশিয়াস লকডাউন’ শিরোনামে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের ওই প্রতিবেদন প্রচারিত হয়। এতে করোনাভাইরাস মহামারীতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির।

আল-জাজিরার ওই প্রতিবেদনে দেখানো হয়েছে, মহামারীর সময়ে মালয়েশিয়া সরকার মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের (এমসিও) মাধ্যমে অভিবাসীদের প্রতি বৈষম্যমূলক আচরণ করছে। অভিবাসীদের প্রতি মালয়েশিয়ার নিপীড়নের ছবিটা অত্যন্ত নিন্দনীয় ও গভীর উদ্বেগের।

সংবাদমাধ্যমটির ইউটিউব চ্যানেলে প্রতিবেদনটি প্রকাশের পর থেকে সমালোচনা শুরু হয়। দেশটির সরকার এমন অভিযোগ সরাসরি অস্বীকার করেছে। ২৪ জুলাই সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। ২৫ জুলাই তাকে ১৪ দিনের এবং পরে আবার নতুন করে ১৩ দিনের রিমান্ডে নেওয়া হয়।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়া   রায়হান কবির  


আপনার মতামত দিন
মালয়েশিয়ায় ৮৫ বাংলাদেশি আটক
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 25 January, 2024
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক
প্রবাস ডেস্ক
Saturday, 30 December, 2023
মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশি আটক
দেশসংবাদ ডেস্ক
Tuesday, 26 December, 2023
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up