Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র রাজনীতি ইস্যুতে ফের উত্তপ্ত বুয়েট ■ চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট ■ ‘ফাঁকা ঢাকায় সতর্ক থাকবে পুলিশ’ ■ গড়ে ৮২ কেজি খাবার নষ্ট করেন একজন বাংলাদেশি ■ জিম্মি নাবিকদের জন্য দুম্বা আনছে জলদস্যুরা ■ প্রাথমিকে শিক্ষক নিয়োগে বড় সুখবর দিলেন প্রতিমন্ত্রী ■ ‘বাবর ইন, শাহিন আউট’
শোক দিবস নিয়ে কটূক্তি, ২ শিক্ষকের বিরুদ্ধে মামলা
Published : Sunday, 23 August, 2020 at 10:22 PM

শোক দিবস নিয়ে কটূক্তি, ২ শিক্ষকের বিরুদ্ধে মামলা

শোক দিবস নিয়ে কটূক্তি, ২ শিক্ষকের বিরুদ্ধে মামলা

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জাতির পিতাকে নিয়ে কটূক্তি ও শিক্ষা প্রতিষ্ঠানে অনুপস্থিত থাকার অভিযোগে ২৩ আগস্ট (রবিবার) কুড়িগ্রামে দুই শিক্ষকের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের গোপালপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি সোহেল রানা ও প্রধান শিক্ষক রুহুল আমিন, সহকারী শিক্ষক এবং শিক্ষার্থীর অভিভাবকগণের উপস্থিতিতে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। কিন্তু অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল কাদের ও রোজিনা বেগম ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনে অনুপস্থিত থাকায় প্রধান শিক্ষক ও সভাপতি তাৎক্ষণিক অভিভাবক হোসেন আলী বাচ্চু ও সোহেলের মাধ্যমে ওই দু'শিক্ষকের বাড়িতে তাদের পাঠিয়ে শোক দিবসে আসতে অনুরোধ করেন।

এতে সহকারী শিক্ষক আব্দুল কাদের ক্ষিপ্ত হয়ে বলেন "শেখ হাসিনার বাবার মৃত্যু দিবস শেখ হাসিনার বাড়িতে পালন করুক" এবং রোজিনা বেগম বলেন, বিদ্যালয়ে যেতে পারবো না। এ ধরনের কটাক্ষমূলক কথাবার্তা জাতীয় শোক দিবসকে অবমাননা করে। এরপর স্কুলের প্রধান শিক্ষক ও সভাপতি সংশ্লিষ্ট প্রশাসনের নির্দেশনা মোতাবেক ওই দু'শিক্ষকের বিরুদ্ধে রেজুলেশন করে কারণ দর্শানোর নোটিশ এবং সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দেয়াসহ বেতন স্থগিত করে।

২১ আগস্ট দৈনিক সমকাল, দৈনিক মানবকন্ঠ পত্রিকায় "জাতীয় শোক দিবস নিয়ে শিক্ষকের কটূক্তি" স্কুল কমিটি কতৃক অভিযোগ ও বেতন স্থগিত শিরোনামে প্রকাশিত হয়। ২৩ আগস্ট অত্র বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি সোহেল রানা বাদী হয়ে অভিযুক্ত ওই দু' শিক্ষকের বিরুদ্ধে আদালতে পিটিশন মামলা দায়ের করেন।

মামলার বাদী ও সভাপতি সোহেল রানা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারী দুই সহকারী শিক্ষকের বিরুদ্ধে রেজিলেশন করে কারণ দর্শানোর নোটিশ এবং সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দেয়াসহ বেতন স্থগিত করা হয়েছে। ন্যায় বিচারের স্বার্থে আদালতে মামলা করা হয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  নাগেশ্বরী   শোক দিবস  


আপনার মতামত দিন
আদালত চত্বর থেকে পালালেন বিএনপির ৫৮ নেতাকর্মী
চুয়াডাঙ্গা প্রতিনিধি
Thursday, 28 March, 2024
 ধানের চাতালে বয়লার বিস্ফোরণ, নিহত ২
পাবনা প্রতিনিধি
Thursday, 21 March, 2024
মোটরসাইকেল ট্রাকের ধাক্কা,  নিহত ২
ঠাকুরগাঁও প্রতিনিধি
Tuesday, 19 March, 2024
কেজিতে কমেছে ৫০ টাকা
দিনাজপুর প্রতিনিতিধি
Tuesday, 19 March, 2024
সীমান্ত হত্যা বন্ধে দুই দেশ একমত: বিএসএফ
কুড়িগ্রাম প্রতিনিধি
Saturday, 9 March, 2024
‘কোন দেশ কী বললো তা মুখ্য নয়’
কুড়িগ্রাম প্রতিনিধি
Thursday, 7 March, 2024
কৃষক হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড
জয়পুরহাট প্রতিনিধি
Monday, 19 February, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up