ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৮ অক্টোবর ২০২০ || ১৩ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ হাজী সেলিমের অবৈধ সম্পদের সন্ধানে দুদক ■ মার্কিন নির্বাচনে ৭ কোটি আগাম ভোট ■ সেনাবাহিনীকে সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী ■ বাংলাদেশ সফরে আসছেন এরদোগান ■ উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ■ কাফালা পদ্ধতি বাতিল করছে সৌদি আরব ■ ঘুমন্ত গৃহবধূকে ধর্ষণ, একজনের যাবজ্জীবন কারাদণ্ড ■ ৩ দিনের রিমান্ডে ইরফান সেলিম ■ আবারো বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ করোনায় মৃত্যুর হার বাড়ছে ইউরোপে ■ স্পিরিট পানে তিনজনের মৃত্যু ■ দ্রুত হাওয়া পাল্টাচ্ছে যুক্তরাষ্ট্রের নির্বাচনে!
মাছ ধরাকে কেন্দ্র করে
জীবননগরে প্রতিবন্দ্বী পরিবারের ওপর হামলা, আহত ৮
জামাল হোসেন খোকন, জীবননগর (চুয়াডাঙ্গা)
Published : Wednesday, 2 September, 2020 at 11:30 AM, Update: 02.09.2020 11:32:25 AM
Zoom In Zoom Out Original Text

জীবননগরে প্রতিবন্দ্বী পরিবারের ওপর হামলা, আহত ৮

জীবননগরে প্রতিবন্দ্বী পরিবারের ওপর হামলা, আহত ৮

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার রায়পুর গুচ্ছ গ্রামে বসবাসকারী প্রভাশালী গ্রুপের হামলায় অন্ত:সত্বা নারীসহ একই পরিবারের আটজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্যে ভর্তি করা হয়েছে। এঘটনায় থানায় চারজনকে বিবাদী করে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

রায়পুর বাজারপাড়ার মৃত মসলেম মুন্সীর ছেলে কবির হোসেন বলেন, রায়পুর গুচ্ছ গ্রামে সরকারের দেয়া বাড়ীতে আমার জাহাঙ্গীর আলম, আব্দুল মান্নান ও আলামিনরা তাদের বাবা-মা নিয়ে বসবাস করেন। সেখানে সরকারের দেয়া দোয়া নামের পুকুরটি গুচ্ছ গ্রামের বাসিন্দারা মাছ চাষ করে সবাই সমান ভাবে ভোগ দখলের কথা থাকলেও সেখানে প্রভাবশালী করম আলীর ছেলে আব্দুল মালেক, তাহের আলী, মৃত হানেফ আলীর ছেলে দীপু ও মৃত আজাহার আলীর ছেলে জেহের আলী পেশীশক্তির বলে কথিত লিজের নামে দীর্ঘদিন ধরে তারা ভোগ দখল করে আসছে।

এ অবস্থার মধ্যে সম্প্রতি অতি বৃষ্টির কারনে পুকুর ভেসে মাছ পার্শবর্তী ক্ষেতে যাওয়ায় মঙ্গলবার বিকাল পাঁচটার সময় আমার ভাইপো জাহাঙ্গীর, আলামিন ও মান্নান সবার সাথে মাছ ধরা কালে সেখানে কথিত লিজ গ্রহনকারিরা হামলা চালিয়ে তাদেরকে আহত করে। ঘটনা শুনে আমি, আমার শারীরিক প্রতিবন্দ্বী ভাই হজল মন্ডল ও খলিল মিয়া ও ভাইয়ের অন্ত:সত্বা পুত্রবধু সাবনুর খাতুন,ভাইয়ের জামাতা বিল্লাল হোসেন সেখানে গেলে আমাদেরকেও বেধড়ক মারপিট করে আহত করে। লোকজনের সাহায্যে আহতদের উদ্ধার করে জীবননগর হাসপাতালে ভর্তি করা হয়। প্রতিপক্ষরা আমাদেরকে গুচ্ছ গ্রাম থেকে উচ্ছেদ করতে হুমকি দিচ্ছে।

আমাদের পরিবারের অধিকাংশ সদস্য জন্ম সুত্রে শারীরিক প্রতিবন্দ্বী এবং হতদরিদ্র। অপরদিকে প্রতিপক্ষরা সরকারি চাকরি বাকরি করে এবং সেখানে পাকা বিল্ডিং গড়ে তুলেছে। ঘটনার ব্যাপারে আমি বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ শাহ বলেন,ঘটনার সময আমি এলাকায় ছিলাম না,সন্ধ্যায় বাড়িতে আসার পর ঘটনার কথা লোক মুখে জানতে পারি। গুচ্ছ গ্রামে নিদিষ্ট সংখ্যার বাইরে অনেক মানুষ বসবাস করেন। আগের মত সেখানে অবস্থা নেই।

প্রত্যক্ষদর্শীদের মধ্যে একাধিক ব্যাক্তির অভিযোগ মালেক,দীপু,তাহের ও  জেহের গুচ্ছ গ্রামে প্রভাবশালী হওয়ায় তারা সেখানে বাসিন্দাদের পাত্তা না দিয়ে সেখানে সানুষের ওপর নানা ভাবে অত্যাচার নির্যাতন করে থাকে এবং পুকুরটিও তারা খেয়াল খুশি মত ভোগ দখল করছে। এদিকে মঙ্গলবার বিকালে মাছ ধরার অপরাধে প্রতিবন্দ্বী হজলের পরিবারের ওপর হামলা চালিয়ে তাদেরকে আহত করেন।

জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন,লিখিত অভিযোগ পাওয়ার পর পরই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। ঘটনাটি আরো তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা। বর্তমানে পরিস্থিতি শান্ত এবং জখমীরাও ভাল আছেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  জীবননগর   রায়পুর  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনায় মৃত্যুর হার বাড়ছে ইউরোপে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up