ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ || ১২ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ৩ দিনের রিমান্ডে ইরফান সেলিমের সহকারী দিপু ■ দেশে করোনায় আরো মৃত্যু ২০, আক্রান্ত ১৩৩৫ ■ ইরফানকে শিগগিরই বরখাস্ত করা হবে ■ ৬ জনের ১০, ৪ জনের ৫ ও ১ জনের তিন বছরের কারাদণ্ড ■ মস্তিষ্কে করোনার জীবাণু থাকতে পারে ১০ বছর ■ এই দেশে আর মাস্তানি চলবে না ■ ইরফান সেলিমের রুমে পাওয়া গেলো ড্রোন ■ অপরাধীদের আইনের মুখোমুখি হতেই হবে ■ হাজি সেলিমের ছেলে ইরফানের এক বছরের কারাদণ্ড ■ ইরফানের খাটের জাজিমের নিচে অস্ত্র, ঘরে ছিলো মদ-বিয়ার ■ ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩৬ ■ অবশেষে হাজী সেলিমের ছেলে গ্রেফতার
জাদিদ অটোমোবাইলসের মালিককে তলব
দেশসংবাদ, ঢাকা
Published : Thursday, 3 September, 2020 at 2:19 PM
Zoom In Zoom Out Original Text

দুদক

দুদক

নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনায় দুর্নীতির অভিযোগে জাদিদ অটোমোবাইলসের মালিক শামীমুজ্জামান কাঞ্চনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী স্বাক্ষরিত এক অতি জরুরি পত্রে তাকে আগামী ৯ সেপ্টেম্বর সংস্থার প্রধান কার্যালয়ে তলব করা হয়েছে। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেন।

তলবি পত্রে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তর ও বিভিন্ন হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার নিমিত্তে নিম্ন মানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয় ও সরবরাহের নামে অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাতপূর্বক অবৈধ সম্পদ অর্জনের একটি  অভিযোগ কমিশনে অনুসন্ধানাধীন রয়েছে।

পত্রে আরও বলা হয়েছে, সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে তার (শামীমুজ্জামান কাঞ্চন) বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা একান্ত প্রয়োজন। তাই অভিযোগ সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্ট রেকর্ডপত্রসহ (যদি থাকে) বক্তব্য প্রদানের জন্য তাকে আগামী ৯ সেপ্টেম্বর দুদক প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে। নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে তার কোন বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।

বুধবার দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী আলাদা আলাদা পত্রের মাধ্যমে একই অভিযোগ অনুসন্ধানের স্বার্থে রেকর্ডপত্র চেয়ে স্বাস্থ্য অধিদপ্তর ও ঔষধ প্রশাসন অধিদপ্তরে চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে স্বাস্থ্য অধিদপ্তরে চাওয়া তথ্যের মধ্যে রয়েছে— কোভিড-১৯ মোকাবিলায় স্বাস্থ্য অধিদপ্তরের গৃহীত একটি  প্রকল্পের আওতায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহের জন্য ‘জাদিদ অটোমোবাইলস’ যার মালিক শামীমুজ্জামান কাঞ্চনের সাথে সম্পাদিত চুক্তিপত্র, সরবরাহ আদেশ, জাদিদ অটোমোবাইলস কর্তৃক সরবরাহকৃত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর তথ্য/চালান, উক্ত প্রতিষ্ঠানকে প্রদানকৃত/পরিশোধকৃত বিলের তথ্য/যাবতীয় রেকর্ডপত্রসহ সংশ্লিষ্ট রেকর্ডপত্রের সত্যায়িত ফটোকপি। স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহের নিমিত্ত ‘জাদিদ অটোমোবাইলস’ নামক প্রতিষ্ঠানের সাথে স্বাস্থ্য অধিদপ্তরের সম্পাদিত চুক্তি সংক্রান্ত নথি ও নোটশিটের সত্যায়িত ফটোকপি। কোভিড-১৯ সংক্রান্ত ওই প্রকল্পের আওতায় ৩১ আগস্ট পর্যন্ত বিভিন্ন সরবরাহকারী প্রতিষ্ঠান কর্তৃক সরবরাহকৃত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও স্বাস্থ্য সরঞ্জামাদী/যন্ত্রপাতিসমূহের তথ্য, কোন কোন হাসপাতাল/প্রতিষ্ঠানে কি পরিমাণে সরবরাহ করা হয়েছে (প্রাপ্তি স্বীকারসহ) ও বর্তমানে কী পরিমাণ মজুদ রয়েছে, তার আইটেম ভিত্তিক তথ্য এবং ওক্ত প্রকল্পের আওতায় ৩১ আগস্ট পর্যন্ত বিভিন্ন সরবরাহকারী প্রতিষ্ঠানকে কী পরিমাণ বিল পরিশোধ করা হয়েছে তার আইটেমভিত্তিক তথ্য ইত্যাদি।

একইভাবে ঔষধ প্রশাসন অধিদপ্তরে চাওয়া তথ্যের মধ্যে রয়েছে— স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী আমদানির অনুমতির জন্য ‘জাদিদ অটোমোবাইলস’ কর্তৃক মহাপরিচালক, ঔষধ প্রশাসন অধিদপ্তর বরাবর দাখিলকৃত আবেদনপত্রের সত্যায়িত ফটোকপি (সংলগ্নিসহ) এবং এ সংক্রান্ত ওই প্রতিষ্ঠানকে প্রদত্ত অনুমতিপত্রসমূহের সত্যায়িত ফটোকপি। স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহের জন্য জাদিদ অটোমোবাইলসের সাথে স্বাস্থ্য অধিদপ্তরের সম্পাদিত চুক্তিতে অসঙ্গতি থাকায় অত্র অধিদপ্তর হতে মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর বরাবর প্রেরিত পত্রের সত্যায়িত ফটোকপি (সংলগ্নিসহ) এবং এ সংক্রান্তে যদি কোন নথি থাকে উহার সত্যায়িত ফটোকপি ইত্যাদি। পত্রে এসব রেকর্ডপত্র আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে সরবরাহের অনুরোধ করা হয়েছে।

দেশসংবাদ/বিএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  মাস্ক   পিপিই   দুদক  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
দেশে করোনায় আরো মৃত্যু ২০, আক্রান্ত ১৩৩৫
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up