Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ দায়িত্ব নিয়ে যা বললেন বিএসএমএমইউর নতুন ভিসি ■ সড়কপথে দেশে ফিরলেন ভুটানের রাজা ■ ইভ্যালির রাসেল ও শামীমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ■ বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী দমন-পীড়নের শিকার ■ একনেকে ১১ প্রকল্প অনুমোদন ■ 'বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনে না'
ভ্যাকসিনের জন্য টাকা বরাদ্দ দেওয়া আছে
Published : Thursday, 10 September, 2020 at 6:16 PM, Update: 10.09.2020 11:07:26 PM

প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী

করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় পানির মতো টাকা খরচ হয়েছে, এরপরও টাকা কত গেছে, সেটা বিবেচ্য ছিল না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু সেখানে খুঁটে খুঁটে কেউ দুর্নীতি দেখতে পারেন বলে মন্তব্যও করেছেন শেখ হাসিনা।

একইসঙ্গে তিনি বলেছেন, করোনা ভাইরাস ভ্যাকসিনের জন্য টাকা বরাদ্দ দেওয়া আছে। যেখানে ভালো পাওয়া যাবে, সেখান থেকে নেওয়া হবে দ্রুত সময়ের মধ্যে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা এ কথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ দিনের অধিবেশন শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, আমরা করোনা ভাইরাস সংক্রমণের শুরুতেই মোকাবিলার প্রস্তুতি নিয়েছি। করোনা মোকাবিলায় চিকিৎসক, নার্স, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসনের লোকজন, আওয়ামী লীগের নেতাকর্মী প্রত্যেকেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন।

তিনি বলেন, এই করোনা মোকাবিলায় মিলিতভাবে যে প্রচেষ্টা আমরা চালিয়েছি, এজন্যই আমরা মৃত্যুহার নিয়ন্ত্রণ করতে পেরেছি। আমরা কিন্তু খরচের দিকে তাকাইনি। চিকিৎসাসেবা যাতে দিতে পারি, সেই ব্যবস্থা, যা যা প্রয়োজন আমরা সেটা সংগ্রহ করা এবং দেওয়ার চেষ্টা করেছি। যেখানে যেখানে হাসপাতাল করা দরকার, চিকিৎসা, কোয়ারেন্টিনের ব্যবস্থা, সবই করেছি। সেজন্য পানির মতো টাকা খরচ হয়েছে।

শেখ হাসিনা বলেন, এ ধরনের কাজ করতে গেলে কেউ খুঁটে খুঁটে দুর্নীতি দেখতে পারেন। সামনে মহাদুর্যোগ, সেটা মোকাবিলা করতে গেলে টাকা পযসা কত যাবে, সেটা বিবেচ্য ছিল না। বিবেচ্য ছিল মানুষকে বাঁচানো। আমরা সেই ব্যবস্থা নিয়েছি বলেই আজকে আমরা অনেককে রক্ষা করতে পেরেছি। অনেকটা নিযন্ত্রণ করতে পেরেছি। এখনও পৃথিবীর অনেক দেশ, উন্নত দেশগুলো হুমকির মুখে। আমরা যদি তুলনা করি, আমাদের দেশে যে ঘনবসতি, যে সংখ্যা, সেখানে এ কাজগুলো করা অনেক কঠিন ছিল। যা উন্নত দেশেও হয় না সেটা মাথায় রাখতে হবে। প্রচেষ্টা আমাদের অব্যাহত আছে। ভ্যাকসিনের ব্যাপারে অনেক দেশ গবেষণা করছে। আমরা সব দেশেই আবেদন দিয়ে রেখেছি, টাকা বরাদ্দ দিয়ে রেখেছি। যেখান থেকে ভালো পাওয়া যায়, আমরা সেটা নেব এবং দেশকে করোনামুক্ত করব।

দেশসংবাদ/বিএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  প্রধানমন্ত্রী   করোনা ভাইরাস   ভ্যাকসিন  


আপনার মতামত দিন
বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই
নিজস্ব প্রতিবেদক
Monday, 25 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up