Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার ■ ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ দায়িত্ব নিয়ে যা বললেন বিএসএমএমইউর নতুন ভিসি ■ সড়কপথে দেশে ফিরলেন ভুটানের রাজা ■ ইভ্যালির রাসেল ও শামীমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ■ বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী দমন-পীড়নের শিকার ■ একনেকে ১১ প্রকল্প অনুমোদন
রসিকে ৮৯০ কোটি টাকার বাজেট ঘোষণা
Published : Sunday, 13 September, 2020 at 5:48 PM

মোস্তাফিজার রহমান মোস্তফা

মোস্তাফিজার রহমান মোস্তফা

রংপুর সিটি করপোরেশনে (রসিক) চলতি অর্থবছরে প্রায় ৮৯০ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে নগরীর রাস্তা ঘাট, ড্রেনেজ নির্মাণসহ শ্যামা সুন্দরী ও কেডি ক্যানেলের উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে।

রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে রংপুর সিটি করপোরেশনের সভাকক্ষে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ২০২০-২১ অর্থবছরের এই বাজেট ঘোষণা করেন।

মেয়র বাজেট ঘোষণায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের মানুষের সেবায় দৃশ্যমান উন্নয়ন দেখতে চান। আমরা মানুষের নাগরিক সুবিধা নিশ্চিতকরণে প্রকল্প বাস্তবায়়নে অগ্রাধিকার দিয়ে কাজ করছি।  আশা করা যায় আগামী অর্থবছরের মধ্যে রংপুরের উন্নয়নের বেশ কিছু দিক দৃশ্যমান হবে। বাস্তব সম্মত উন্নয়ন দৃশ্যমান হওয়ার সঙ্গে সঙ্গেই রংপুর মহানগরীর দৃশ্যপট বদলে যাবে।

মোস্তফা বলেন, সিটির ভেতরে অনেক সমস্যা আছে। সব কিছু ঠিকঠাক করে গ্রিন  আধুনিক যানজটমুক্ত বাস্তবসম্মত একটি পরিকল্পিত নগরী  প্রতিষ্ঠা করতে পরিষদের সকলে কাজ করছে।

ঘোষিত ৮৮৯ কোটি ৫৫ লাখ ৩ হাজার ৫৫৮ টাকার বাজেটে  প্রস্তাবিত রাজস্ব আয় ও ব্যয় ধরা হয়েছে ৮৮ কোটি ৫১ লাখ ৪ হাজার ৫৪০ টাকা। বাজেটে উন্নয়ন খাতে বরাদ্দ ধরা হয়েছে ৮০১ কোটি ৩ লাখ ৯৯ হাজার ১৮ টাকা। এতে ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৫১৪ কোটি টাকা।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব তহবিল হতে সাধারণ সংস্থাপন খাতে  ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি ২৭ লাখ টাকা, শিক্ষা খাতে ৭০ লাখ টাকা, স্বাস্থ্য খাতে ৫ কোটি ৪৫ লাখ টাকা, বর্জ্য ব্যবস্থাপনা খাতে ৫ কোটি ৯২ লাখ টাকা, পানি সরবরাহ খাতে ২ কোটি ১১ লাখ টাকা। এছাড়, অন্যান্য খাতে ৯ কোটি ৩৫ লাখ টাকা, রাজস্ব উদ্বৃত্ত উন্নয়ন হিসাবে স্থানাস্তর ৫ কোটি টাকা এবং সমাপনী স্থিতি ১০ কোটি ৭১ লাখ ৪ হাজার ৫৪০ টাকা ব্যয় ধরা হয়েছে।

সংবাদ সম্মেলনে সিটি করপোরেশনের উন্নয়়নের স্বার্থে যে কোনো অনিয়ম দুর্নীতির তথ্য গণমাধ্যমে  প্রকাশিত সাংবাদিকদের প্রতি আহ্বান জানান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এসময় রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটুসহ বিভিন্ন ওর্য়র্ডের কাউন্সিলর ও বিভিন্ন শাখার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  রংপুর সিটি করপোরেশন   মোস্তাফিজার রহমান মোস্তফা  


আপনার মতামত দিন
 ধানের চাতালে বয়লার বিস্ফোরণ, নিহত ২
পাবনা প্রতিনিধি
Thursday, 21 March, 2024
মোটরসাইকেল ট্রাকের ধাক্কা,  নিহত ২
ঠাকুরগাঁও প্রতিনিধি
Tuesday, 19 March, 2024
কেজিতে কমেছে ৫০ টাকা
দিনাজপুর প্রতিনিতিধি
Tuesday, 19 March, 2024
সীমান্ত হত্যা বন্ধে দুই দেশ একমত: বিএসএফ
কুড়িগ্রাম প্রতিনিধি
Saturday, 9 March, 2024
‘কোন দেশ কী বললো তা মুখ্য নয়’
কুড়িগ্রাম প্রতিনিধি
Thursday, 7 March, 2024
কৃষক হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড
জয়পুরহাট প্রতিনিধি
Monday, 19 February, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up