ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ || ১১ আশ্বিন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ স্কুল ছাত্রী নীলার হত্যাকারী মিজানুর গ্রেফতার ■ নৌকাডুবিতে বিশ্ববিদ্যালয় ছাত্রী ও তার ভাইয়ের খোঁজ মেলেনি ■ বিএনপিকে ষড়যন্ত্রের পথ পরিহার করতে হবে ■ ১ অক্টোবর থেকে সিঙ্গাপুর রুটে ফ্লাইট চালু ■ রোহিঙ্গাদের নিয়ে বাংলাদেশ-সৌদির মধ্যে অস্বস্তি ■ ভূমধ্যসাগরে নৌকাডুবি, বাংলাদেশিসহ অনেক অভিবাসী হতাহত ■ স্কুলছাত্রী নীলা হত্যায় রিমান্ডে মিজানের বাবা-মা ■ হাজার হাজার মসজিদ ধ্বংস করছে চীন! ■ আমরা চাই সবাই আগের মতো কাজ করুক ■ প্রকাশ্য জনমতে বাইডেন, উদ্দীপনায় ট্রাম্প এগিয়ে ■ বিএনপি-জামায়াত জনগণের পাশে দাড়াচ্ছে না ■ বাইডেনকে ৫শ’ নিরাপত্তা বিশেষজ্ঞের সমর্থন
রসিকে ৮৯০ কোটি টাকার বাজেট ঘোষণা
আফরোজা বেগম, রংপুর
Published : Sunday, 13 September, 2020 at 5:48 PM
Zoom In Zoom Out Original Text

মোস্তাফিজার রহমান মোস্তফা

মোস্তাফিজার রহমান মোস্তফা

রংপুর সিটি করপোরেশনে (রসিক) চলতি অর্থবছরে প্রায় ৮৯০ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে নগরীর রাস্তা ঘাট, ড্রেনেজ নির্মাণসহ শ্যামা সুন্দরী ও কেডি ক্যানেলের উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে।

রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে রংপুর সিটি করপোরেশনের সভাকক্ষে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ২০২০-২১ অর্থবছরের এই বাজেট ঘোষণা করেন।

মেয়র বাজেট ঘোষণায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের মানুষের সেবায় দৃশ্যমান উন্নয়ন দেখতে চান। আমরা মানুষের নাগরিক সুবিধা নিশ্চিতকরণে প্রকল্প বাস্তবায়়নে অগ্রাধিকার দিয়ে কাজ করছি।  আশা করা যায় আগামী অর্থবছরের মধ্যে রংপুরের উন্নয়নের বেশ কিছু দিক দৃশ্যমান হবে। বাস্তব সম্মত উন্নয়ন দৃশ্যমান হওয়ার সঙ্গে সঙ্গেই রংপুর মহানগরীর দৃশ্যপট বদলে যাবে।

মোস্তফা বলেন, সিটির ভেতরে অনেক সমস্যা আছে। সব কিছু ঠিকঠাক করে গ্রিন  আধুনিক যানজটমুক্ত বাস্তবসম্মত একটি পরিকল্পিত নগরী  প্রতিষ্ঠা করতে পরিষদের সকলে কাজ করছে।

ঘোষিত ৮৮৯ কোটি ৫৫ লাখ ৩ হাজার ৫৫৮ টাকার বাজেটে  প্রস্তাবিত রাজস্ব আয় ও ব্যয় ধরা হয়েছে ৮৮ কোটি ৫১ লাখ ৪ হাজার ৫৪০ টাকা। বাজেটে উন্নয়ন খাতে বরাদ্দ ধরা হয়েছে ৮০১ কোটি ৩ লাখ ৯৯ হাজার ১৮ টাকা। এতে ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৫১৪ কোটি টাকা।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব তহবিল হতে সাধারণ সংস্থাপন খাতে  ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি ২৭ লাখ টাকা, শিক্ষা খাতে ৭০ লাখ টাকা, স্বাস্থ্য খাতে ৫ কোটি ৪৫ লাখ টাকা, বর্জ্য ব্যবস্থাপনা খাতে ৫ কোটি ৯২ লাখ টাকা, পানি সরবরাহ খাতে ২ কোটি ১১ লাখ টাকা। এছাড়, অন্যান্য খাতে ৯ কোটি ৩৫ লাখ টাকা, রাজস্ব উদ্বৃত্ত উন্নয়ন হিসাবে স্থানাস্তর ৫ কোটি টাকা এবং সমাপনী স্থিতি ১০ কোটি ৭১ লাখ ৪ হাজার ৫৪০ টাকা ব্যয় ধরা হয়েছে।

সংবাদ সম্মেলনে সিটি করপোরেশনের উন্নয়়নের স্বার্থে যে কোনো অনিয়ম দুর্নীতির তথ্য গণমাধ্যমে  প্রকাশিত সাংবাদিকদের প্রতি আহ্বান জানান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এসময় রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটুসহ বিভিন্ন ওর্য়র্ডের কাউন্সিলর ও বিভিন্ন শাখার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  রংপুর সিটি করপোরেশন   মোস্তাফিজার রহমান মোস্তফা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩৮৩, মৃত্যু ২১
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up