রবিবার, ২৪ জানুয়ারী ২০২১ || ১০ মাঘ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে ■ হানিফ ফ্লাইওভারে দুর্ঘটনায় চালকসহ নিহত ২ ■ হাইকোর্ট এলাকায় যুবককে হত্যা ■ ইরফান সেলিমের বাসায় ‘অন্য কেউ’ অস্ত্র রেখেছে ■ শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে মানতে হবে চার নির্দেশনা ■ ঢাকাকে শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত করা হবে ■ বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ৪ লাশ উদ্ধার ■ দুই-একদিনের মধ্যে দেশে আসছে ৫০ লাখ ভ্যাকসিন ■ কলকাতাকে ভারতের রাজধানী করার দাবি মমতার ■ গৃহহীনদের মাথা গোাঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা ■ দেশে করোনায় মৃত্যু ২২ জন, শনাক্ত ৪৩৫ ■ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার গাইডলাইন প্রকাশ
ফ্রান্সে করোনার ২য় ঢেউ, ফের লকডাউন
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 13 September, 2020 at 9:26 PM, Update: 14.09.2020 11:11:29 AM
Zoom In Zoom Out Original Text

ফ্রান্সে করোনার ২য় ঢেউ, ফের লকডাউন

ফ্রান্সে করোনার ২য় ঢেউ, ফের লকডাউন

ফ্রান্সে শুরু হয়েছে করোনা ভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ। ইউরোপের দেশটিতে প্রাণঘাতী ভাইরাস থাবা বসানোর পরে এই প্রথম দৈনিক সংক্রমণ ১০ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৬১ জন। প্রাণঘাতী ভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যেতে পারে, তার জন্য ফের বিধিনিষেধ আরোপ করা হয়েছে। খবর আল জাজিরার।

চীন থেকে সারা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রথম দফায়ও ব্যাপক তাণ্ডব চালিয়েছিল ফ্রান্সে। প্রাণঘাতী ভাইরাসের ছোবলে মৃত্যুঝড় উঠেছিল দেশটিতে। যদিও কঠোর লকডাউন জারি করে পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়েছিল। কিন্তু ফের দ্বিতীয় দফার সংক্রমণের ঢেউ আছড়ে পড়েছে। সময় যত গড়াচ্ছে ততই ভয়াবহ হয়ে উঠছে পরিস্থিতি। একদিনে আক্রান্তের আগের রেকর্ড হয়েছিল বৃহস্পতিবার। ওই দিন ৯ হাজার ৮৪৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। শনিবার সেই রেকর্ড ভেঙে গেছে।

ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, গত সপ্তাহ জুড়ে করোনায় আক্রান্ত হয়ে ২ হাজার ৪৩২ জন নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার মধ্যে অবস্থা সঙ্কটজনক হওয়ায় ৪১৭ জনকে আইসিইউতে রাখতে হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৭ জন সহ এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০ হাজার ৯১০ জনের। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৯১১ জন। পরিস্থিতি মোকাবেলায় কী কী ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে সিদ্ধান্ত নিতে এরই মধ্যে স্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেছেন প্রশাসনের শীর্ষ কর্মকর্তরা।

দেশসংবাদ/বিপি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  ফ্রান্স   করোনা ভাইরাস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
দেশে করোনায় মৃত্যু ২২ জন, শনাক্ত ৪৩৫
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up