ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৮ নভেম্বর ২০২০ || ১৪ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, আক্রান্ত ১৯০৮ ■ মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার ৪৭ ■ নিয়ন্ত্রণ হারিয়ে খালে বাস, নিহত ৩ ■ সিঙ্গাপুরে বাংলাদেশির নামে ৮ হাজার কোটি টাকা! ■ বিজ্ঞানী হত্যার চরম প্রতিশোধ নেয়ার ঘোষণা ■ ভাস্কর্য তৈরি হলে টেনে হিঁচড়ে ফেলে দেয়া হবে ■ ফাইজারের করোনা ভ্যাকসিন পরিবহন শুরু ■ গুপ্তহত্যার শিকার কে এই মোহসেন ফাখরিযাদে? ■ করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটি ১৯ লাখ ছাড়াল ■ ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানীকে হত্যা ■ বাঁশ-রড দিয়ে পেটানো হলো মেডিক্যাল শিক্ষার্থীদের ■ হোয়াইট হাউসে আসছেন ১ম ফিলিস্তিনি কর্মকর্তা
অনলাইন পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 14 September, 2020 at 1:11 PM, Update: 14.09.2020 1:24:13 PM
Zoom In Zoom Out Original Text

অনলাইন পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা

অনলাইন পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা

অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন ফি নির্ধারণ করা হয়েছে ১০ হাজার টাকা। অন্যদিকে কমিশন গঠন না হওয়া পর্যন্ত এই নিবন্ধন কার্যক্রমের দায়িত্ব দেয়া হয়েছে তথ্য অধিদফতরকে (পিআইডি)। রোববার (১৩ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয় থেকে এ বিষয়ে দুইটি আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা, ২০১৭ (সংশোধিত ২০২০)’ অনুযায়ী কমিশন গঠন না হওয়া পর্যন্ত অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের কার্যক্রম গ্রহণের জন্য তথ্য অধিদফতরকে ক্ষমতা দেয়া হলো।

নিবন্ধনের জন্য অনুমোদিত নিবন্ধন ফরম তথ্য অধিদফতরে পাঠানো হয়েছে জানিয়ে আদেশে বলা হয়, এ বিষয়ে বিস্তারিত তথ্যাদিসহ মাসিক প্রতিবেদন প্রতি মাসের ৫ তারিখের মধ্যে নিয়মিত পাঠানোরও অনুরোধ জানানো হয়েছে তথ্য অধিদফতরকে।

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন, স্থাপন ও পরিচালনার জন্য ফি নির্ধারণের প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিবন্ধন ফি হবে ১০ হাজার টাকা। নিবন্ধন নবায়ন ফি প্রতি বছর পাঁচ হাজার টাকা। তবে নির্ধারিত সময়ের পর এক মাসের মধ্যে নিবন্ধন নবায়ন ফি জমা দিলে দুই হাজার টাকা সারচার্জ দিতে হবে। এক মাসের মধ্যে পরিশোধ করা না হলে সারচার্জ দিতে হবে পাঁচ হাজার টাকা।

ফি’র বিষয়ে গত ২৫ আগস্ট অর্থ বিভাগ সম্মতি দিয়েছে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

গত ৩০ জুলাই ৩৪টি নিউজ পোর্টালকে নিবন্ধনের জন্য নির্বাচিত করে তথ্য মন্ত্রণালয়। এরপর ৩ সেপ্টেম্বর নিবন্ধনের অনুমতি পায় ঢাকা মহানগর ও বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টাল। ধারাবাহিকভাবে অনলাইন নিউজ পোর্টালগুলোকে নিবন্ধন দেয়া হবে বলে তথ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

তথ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, এখন নিবন্ধন ফি জমা নেয়ার কোড নম্বরটি তথ্য অধিদফতরকে জানিয়ে দেয়া হবে। ফরম পূরণ ও কোড নম্বরে চালানের মাধ্যমে টাকা জমা দিয়ে নির্বাচিত পোর্টালগুলোকে নিবন্ধন নিতে হবে।



দেশসংবাদ/জেএন/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  অনলাইন নিউজ পোর্টাল  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, আক্রান্ত ১৯০৮
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up