ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০ || ৬ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বাধা অতিক্রম করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ ■ ৫ বছরের ধর্ষণ মামলার পরিসংখ্যান জানানোর নির্দেশ ■ কারাগারের ভেতরেই আসামিকে পিটিয়ে হত্যা ■ বান্দরবানে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত ■ ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৮১ হাজার, মৃত্যু ৬ হাজার ■ পাহাড় কাটার সময় দু’শ্রমিক নিহত ■ আ.লীগ কর্মীকে গলা কেটে হত্যা ■ ফ্লোরিডার আগাম ভোটেও জো বাইডেন এগিয়ে ■ আজ থেকে ২৫ টাকায় আলু ■ সব জরিপেই বাইডেনের জয়ের আভাস ■ আজারবাইজানের দখলে আরও ২৪ গ্রাম ■ ইতালিতে কারফিউ জারি
কলমাকান্দায় প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন
ভজন দাস, নেত্রকোনা
Published : Friday, 18 September, 2020 at 7:24 PM
Zoom In Zoom Out Original Text

কলমাকান্দায় প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

কলমাকান্দায় প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নেত্রকোনার কলমাকান্দা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন কোকিলের বিরুদ্ধে একই বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা সীমাহীন দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ করেছেন। শুক্রবার দুপুরে বিদ্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তারা এ অভিযোগ ও প্রতিকার দাবি করেন।

সাংবাদিক সম্মেলনে লিখিত পাঠ করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক এইচ এম ইলিয়াস। এ সময় বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাসসহ ২৩ জন শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলেন। অভিযোগে তারা বলেন, বিদ্যালয়টি ২০১৮ সালের এপ্রিল মাসে জাতীয়করণ হয়। পরবর্তীতে জনপ্রশাসন মন্ত্রণালয় শিক্ষক-কর্মচারীদের পদ সৃজনের তথ্য চেয়ে পত্র পাঠালেও ইলিয়াস হোসেন তার নিজের শিক্ষাগত যোগ্যতার ঘাটতি থাকায় তা গোপন করে রাখেন। এ কারণে অদ্যাবধি শিক্ষক-কর্মচারীদের পদ জাতীয়করণ হয়নি এবং তারা সরকারী বেতন-ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন।

এছাড়া তারা প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন শিক্ষাবর্ষে বিশেষ ক্লাসের নামে জেএসসি ও এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বিনারশিদে ৩শ টাকা করে আদায়, বিধি বহির্ভূতভাবে অতিরিক্ত মোবাইল বিল উত্তোলন, অপ্রয়োজনীয়ভাবে ঘর মেরামতের নাম করে টাকা উত্তোলন, প্রশ্নপত্র কেনার নামে অতিরিক্ত টাকা উত্তোলন, তিন-চারগুন বেশি আপ্যাায়ন খরচ উত্তোলন, ভর্তি পরীক্ষার টাকা বিধি বহির্ভূতভাবে ব্যয়, বেআইনীভাবে গাছ কাটা এবং ব্যবস্থাপনা কমিটির অনুমোদন ছাড়া বিল-ভাউচার তৈরি, অসদাচরণসহ নানা অভিযোগ উত্থাপন করেন।

ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি চন্দন বিশ্বাস বলেন, প্রধান শিক্ষক ইলিয়াস হোসেনের নিয়োগ বৈধ নয়। বিদ্যালয়টি জাতীকরণের জন্য তিনি শিক্ষক কর্মচারীর কাছ থেকে কয়েকবার টাকা নিয়েছে। তার অবৈধ কর্মকাণ্ড থেকে বিদ্যালয়টি রক্ষার জন্য ইতিপূর্বে শিক্ষক, কর্মচারী এবং অভিভাবকরা মানববন্ধনও করেছেন।

কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন বলেন,আমি প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভবিষৎ চিন্তা করে সকল শিক্ষকদের নিয়ে ভালো শিক্ষাদানের চেষ্টা করেছে। শিক্ষার্থীরা ভালো ফলাফলও করেছে। বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করছি। বিদ্যালয়ের কিছু শিক্ষক অবৈধ সুবিধে আদায়ের জন্য আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করছে। আমাকে নানাভাবে হয়রানী করছে। আমার বিরুদ্ধে মানববন্ধন পর্যন্ত করেছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  কলমাকান্দা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়   ইলিয়াস হোসেন কোকিলে  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় আক্রান্ত  ৩ লাখ ৮১ হাজার, মৃত্যু ৬ হাজার
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up