Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ‘বাবর ইন, শাহিন আউট’ ■ কাশ্মীরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ ■ ‘কবরে শুয়েও জিয়াউর রহমান লজ্জা পাচ্ছে’ ■ রমজানের তৃতীয় জুমা, রাজধানীর মসজিদে মুসল্লিদের ভিড় ■  বন্দি নিয়ে বিএনপির মিথ্যাচার, তালিকা প্রকাশের দাবি ■ এক ঘণ্টায় ১৪ হাজার টিকিট বিক্রি ■ পেঁয়াজ, আলু ও মাংসের দাম চড়া, চালেও অস্বস্তি
তিতাসের তদন্ত প্রতিবেদনে পশ্চিম তল্লায় অসন্তোষ
Published : Saturday, 19 September, 2020 at 12:00 AM

তিতাসের তদন্ত প্রতিবেদনে পশ্চিম তল্লায় অসন্তোষ

তিতাসের তদন্ত প্রতিবেদনে পশ্চিম তল্লায় অসন্তোষ

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বায়তুস সালাহ জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাস কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটির রিপোর্টে অসন্তোষ প্রকাশ করেছে নিহতদের পরিবার ও মসজিদ কমিটি। তাদের দাবি, তিতাস কর্তৃপক্ষ তাদের দায় এড়ানোর জন্য নিরপেক্ষ রিপোর্ট প্রকাশ করেনি।

নারায়ণগঞ্জের মসজিদের বিস্ফোরণের ঘটনায় বৃহস্পতিবার তিতাসের তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করেন। রিপোর্টে গত ৪ সেপ্টেম্বর রাতে মসজিদের ভেতরে তিতাসের গ্যাস লিকেজের কারনে ৩১ জন নিহত এবং আহত হওয়ার কারণ হিসেবে মসজিদ কমিটির অবহেলাকে প্রধান হিসেবে দায়ী করা হয়।

এ রিপোর্টের প্রেক্ষিতে শুক্রবার জুম্মা নামাজের পর মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুর তদন্ত প্রতিবেদন নিয়ে অসন্তোষ প্রকাশ করে বলে, তিতাস কর্তৃপক্ষ নিজেদের দায় এড়ানোর জন্য মসজিদ কমিটির ওপর দোষ চাপিয়েছেন। তিতাস ঘটনাস্থল পরিদর্শন করার পরেও এমন প্রতিবেদনে আমরা হতাশ।

এদিকে বিস্ফোরণে নিহত মসজিদের ইমাম মাওলানা আবদুল মালেক নেসারীর ছেলে নাইমুল ইসলাম জানান, তিতাস নিহতদের পরিবারের প্রতি যাতে ক্ষতিপূরণ দিতে না হয় এজন্য তারা এমন রিপোর্ট তৈরি করছে। পরিকল্পিত ভাবে দায় এড়ানোর জন্য মসজিদ কর্তৃপক্ষকে দায়ী করছেন। এ তদন্ত প্রতিবেদন পুনরায় পর্যবেক্ষণ করে আবার দেয়ার দাবি জানাচ্ছি।

তবে নাইমুল ইসলাম একা নন, স্থানীয়দের মাঝেও তিতাসের তদন্ত রির্পোট নিয়ে অসন্তোষ দেখা গেছে। এর আগে হাইকোর্ট থেকে তিতাস কর্তৃপক্ষকে নিহত প্রতিটি পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিলেও পরবর্তীতে আপিলে আদেশ স্থগিত করা হয়। নতুন করে তদন্ত রিপোর্টে দায় এড়ানোর বিষয়টি প্রকাশিত হলে নতুন করে ক্ষোভ জন্ম নিয়েছে পশ্চিম তল্লা এলাকায়।

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত মসজিদে গ্যাস লিকেজ থেকে ঘটা বিস্ফোরণের ৩২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, তিতাস গ্যাস ও ডিপিডিসির পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার সর্বপ্রথম তিতাস গ্যাস কর্তৃপক্ষ তাদের তদন্ত প্রতিবেদন প্রকাশ করে।

দেশসংবাদ/বার্তা/এসআই


আরও সংবাদ   বিষয়:  তিতাস   নারায়ণগঞ্জ   পশ্চিম তল্লা   


আপনার মতামত দিন
মহান স্বাধীনতা দিবস আজ
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 26 March, 2024
ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু রোববার
নিজস্ব প্রতিবেদক
Saturday, 23 March, 2024
ঢাবি অধ্যাপক জিয়া আর নেই
ঢাবি প্রতিনিধি
Saturday, 23 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up