ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৩১ অক্টোবর ২০২০ || ১৬ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সাত মাস পর ভারতে ফ্লাইট চালাবে বিমান ■ ২৪ ঘণ্টায় করোনায় ১৮ মৃত্যু, আক্রান্ত ১৩২০ ■ শক্তিশালী ঘূর্ণিঝড় ছুটছে ফিলিপাইনের দিকে ■ ৪ ভোটে হারলেন তাবিথ আউয়াল ■ কেউ অভিযোগ না শুনলে আমার কাছে আসুন ■ তুরস্ক-গ্রিসে ভূমিকম্পে নিহত ২২, আহত ৮ শতাধিক ■ মক্কায় মসজিদ আল হারামের গেটে হামলা ■ বিস্ফোরণের ঘটনায় মসজিদ কমিটির সভাপতি গ্রেফতার ■ নিয়ন্ত্রণে কল্যাণপুরের বস্তির আগুন ■ মাস্ক ছাড়া কোন ধরনের সেবা না দেয়ার নির্দেশ ■ পুলিশের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে ■ বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ৮ ইউনিট
আদমদীঘির বড়পুল রেল ব্রীজে ঝুঁকি নিয়ে চলছে ট্রেন
সাগর খান, আদমদীঘি (বগুড়া)
Published : Friday, 25 September, 2020 at 2:43 PM
Zoom In Zoom Out Original Text

আদমদীঘির বড়পুল রেল ব্রীজে ঝুঁকি নিয়ে চলছে ট্রেন

আদমদীঘির বড়পুল রেল ব্রীজে ঝুঁকি নিয়ে চলছে ট্রেন

বগুড়ার আদমদীঘি উপজেলার নসরতপুর ও আলতাব নগর রেলওয়ে স্টেশনের মাঝে বড়পুল নামে পরিচিত রেল ব্রীজের ওপর রেল লাইনে ক্লিপ, নাট-বল্টু নড়বড়ে হয়ে গেছে। নড়বড়ে স্লিপারগুলো এলোমেলো ভাবে সরে যাচ্ছে। এ ব্রীজের ওপর দিয়ে সান্তাহার-লালমনিরহাট রেলপথে প্রতিদিন ঝুঁকি নিয়ে ট্রেন চলাচল করছে। এতে যে কোনে মূহুর্তে দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রীজের ওপর রেলওয়ে স্লিপারের সঙ্গে নাট-বল্টুর সংযোগ নেই। স্লিপারগুলো এলোমেলো ভাবে সরে পড়েছে। এর কোন কোনটার ক্লিপ, নাট-বল্টু নেই। এলাকার লোকজন বাঁশের অংশ দিয়ে স্লিপারগুলো আটনোর চেষ্টা করেছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে কাঠের স্লিপার নষ্ট ও বাঁশের অংশ খসে পড়েছে।

নসরতপুর গ্রামের লেলিল হোসেন জানান, ২০১৪ সালে সরকার বিরোধী আন্দোলনের সময় বিএনপি ও জামায়াতের লোকজন  ব্রীজে কাঠের স্লিপারে আগুন ধরিয়ে দেয়। এ জন্য ব্রীজের বেশ কিছু স্লিপার আগুনে পুরে ক্ষতিগ্রস্থ হয়। এগুলো পরে আর পাল্টানো হয়নি। দীর্ঘদিনের ব্যবধানে স্লিপারগুলো নষ্ট হয়ে গেছে। এ জন্য রেল স্লিপারে ক্লিপ না থাকায় এ গুলো সরে গেছে। এ অবস্থায় ট্রেন চলাচলের সময় বিকট শব্দ হয়। জরুরী ভিত্তিতে এ সব মেরামত করা না হলে যানমালের ক্ষয়ক্ষতি আশঙ্কা রয়েছে।

এ ব্যাপারে সান্তাহার রেলওয়ে জংশন স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম জানায়, রেলের সংশ্লিষ্ট বিভাগ ব্রীজ দেখাশুনা করেন। সান্তাহারে এর কার্যালয় নেই। এ ব্রীজের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কে জানানো হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  আদমদীঘি   বড়পুল  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় করোনায় ১৮ মৃত্যু, আক্রান্ত ১৩২০
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up