ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৬ অক্টোবর ২০২০ || ১১ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩৬ ■ অবশেষে হাজী সেলিমের ছেলে গ্রেফতার ■ বিএনপি গণমাধ্যমে যতটা গর্জে, রাজপথে ততটা বর্ষে না ■ যে কোন সময় গ্রেফতার হাজী সেলিমের ছেলে এরফান ■ মৃত্যু ছাড়াল সাড়ে ১১ লাখ ■ রিফাত হত্যার আরো ১৪ আসামির রায় মঙ্গলবার ■ করোনা নিয়ন্ত্রণে জরুরি অবস্থা জারি স্পেনে ■ অনশন ভাঙলেন রায়হানের মা ■ স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি দুই দিন চূড়ান্ত ■ ক্যারমের আড়ালে ক্যাসিনো, আটক ২১ ■ ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড, চূড়ান্ত অনুমোদন ■ প্রতি ৬ সেকেন্ডে স্ট্রোক করে একজন মারা যাচ্ছেন
ফাঁসির মঞ্চ থেকে ফিরে আসা
নেত্রকোনার মেয়র হতে চান মুক্তিযোদ্ধা সজল
ভজন দাস, নেত্রকোনা
Published : Friday, 25 September, 2020 at 3:56 PM
Zoom In Zoom Out Original Text

এডভোকেট অসিত সরকার সজল

এডভোকেট অসিত সরকার সজল

ফাঁসির মঞ্চ থেকে ফিরে আসা বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট অসিত সরকার সজল আসন্ন পৌর নির্বাচনে নেত্রকোনার পৌরসভার মেয়র প্রার্থী হতে চান। এ লক্ষে তিনি দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নেত্রকোনার অনলাইন সংবাদকর্মীদের এক মতবিনিময় সভায়ও এরকম আশাবাদ ব্যক্ত করেন তিনি। নেত্রকোনা অনলাইন রিপোর্টার্স ক্লাব কার্যালয়ে আয়োজিত এ মতবিনিময় সভায় দুর্নীতিমুক্ত, দৃষ্টিনন্দন রুচিশীল, আধুনিক বাসযোগ্য পৌরসভা বিনির্মাণ ও নাগরিক অধিকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন পরিকল্পনা ব্যক্ত করে বক্তব্য রাখেন অসিত সরকার সজল।

সাংবাদিক অভিজিৎ শান্তর পরিচালনায় সভায় নেত্রকোনা অনলাইন রিপোর্টার্স ক্লাবের কার্যকরী সভাপতি আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক সোহেল রেজা, আমাদের নেত্রকোনা পত্রিকার সম্পাদক মাহফুজুর রহমান স্বপন, সাংবাদিক শ্রী অরবিন্দ ধর, খলিলুর রহমান শেখ ইকবাল, ভজন দাস, মনোরঞ্জন সরকারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সভায় অসিত সরকার সজল তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করে এসেছি। এ জন্য বহুবার জেলজুলুম ও নানারকম অত্যাচার নির্যাতন সহ্য করেছি। এমনকি বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করায় অমানবিক নিপীড়ন সইতে হয়েছে। জেলে যেতে হয়েছে।

তিনি আরো বলেন, শুধু জেল জুলমই নয়, ১৯৭৭ সালে সামরিক আদালত ফাঁসিরও নির্দেশ দিয়েছিল। কিন্তু ফাঁসির মঞ্চ থেকে ফিরে এসে দীর্ঘ ১৩ বছর কারাভোগ করতে হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রচেষ্টায় দীর্ঘ কারাবাসের পর মুক্তি পেয়ে নতুনভাবে রাজনীতিতে সক্রিয় হয়েছিলাম। আজও আছি।

তিনি আসন্ন নেত্রকোনা পৌরসভা নির্বাচনে আমি দলীয় মনোনয়ন চাইব। যদি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দেন তাহলে আমি নেত্রকোনা পৌরসভাকে আধুনিক বাসযোগ্য একটি পৌরসভা হিসাবে গড়ে তোলার চেষ্টা করব। আর দল যদি আমাকে মনোনয়ন না দেয় তবে আমি বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করব না। এ জন্য তিনি স্থানীয় সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার পর এ ঘটনার প্রতিবাদ করায় সে সময় জেলে যেতে হয়েছিল বীরমুক্তিযোদ্ধা নেত্রকোনার অসিত সরকার সজলকে। শুধু জেলই নয়, ১৯৭৭ সালে গণভবনে ১নং সামরিক আদালত স্থাপন করে অসিত সরকার সজলসহ ৩ জনকে প্রথমে মৃত্যুদন্ড ও পরে বয়স বিবেচনায় তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়। সে সময়ে জেলে তাদের দেখতে যান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একপর্যায়ে শেখ হাসিনার আপ্রাণ প্রচেষ্টায় দীর্ঘ ১৩ বছর কারাভোগের পর মুক্তি পান অসিত সরকার সজল।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  নেত্রকোনা   এডভোকেট অসিত সরকার সজল  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩৬
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up