Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ চীনের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে চায় বাংলাদেশ ■ এফটিএক্স প্রতিষ্ঠাতা স্যাম ব্যাংকম্যানের ২৫ বছর কারাদণ্ড ■ ইডি হেফাজতে আরও ৪ দিন কেজরিওয়াল ■ মাধ্যমিকে কমেছে ১০ লাখের বেশি শিক্ষার্থী ■ দুঃসময় চলছে, সবাই ঐক্যবদ্ধ হোন: ফখরুল ■ ইউনূস সেন্টার মিথ্যাচার করেছে, অভিযোগ পররাষ্ট্রমন্ত্রীর ■ ‘নির্বাচনে কোটি টাকা খরচ করেছি, এতটুকু অনিয়ম তো করবোই’
ফাঁসির মঞ্চ থেকে ফিরে আসা
নেত্রকোনার মেয়র হতে চান মুক্তিযোদ্ধা সজল
Published : Friday, 25 September, 2020 at 3:56 PM

এডভোকেট অসিত সরকার সজল

এডভোকেট অসিত সরকার সজল

ফাঁসির মঞ্চ থেকে ফিরে আসা বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট অসিত সরকার সজল আসন্ন পৌর নির্বাচনে নেত্রকোনার পৌরসভার মেয়র প্রার্থী হতে চান। এ লক্ষে তিনি দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নেত্রকোনার অনলাইন সংবাদকর্মীদের এক মতবিনিময় সভায়ও এরকম আশাবাদ ব্যক্ত করেন তিনি। নেত্রকোনা অনলাইন রিপোর্টার্স ক্লাব কার্যালয়ে আয়োজিত এ মতবিনিময় সভায় দুর্নীতিমুক্ত, দৃষ্টিনন্দন রুচিশীল, আধুনিক বাসযোগ্য পৌরসভা বিনির্মাণ ও নাগরিক অধিকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন পরিকল্পনা ব্যক্ত করে বক্তব্য রাখেন অসিত সরকার সজল।

সাংবাদিক অভিজিৎ শান্তর পরিচালনায় সভায় নেত্রকোনা অনলাইন রিপোর্টার্স ক্লাবের কার্যকরী সভাপতি আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক সোহেল রেজা, আমাদের নেত্রকোনা পত্রিকার সম্পাদক মাহফুজুর রহমান স্বপন, সাংবাদিক শ্রী অরবিন্দ ধর, খলিলুর রহমান শেখ ইকবাল, ভজন দাস, মনোরঞ্জন সরকারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সভায় অসিত সরকার সজল তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করে এসেছি। এ জন্য বহুবার জেলজুলুম ও নানারকম অত্যাচার নির্যাতন সহ্য করেছি। এমনকি বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করায় অমানবিক নিপীড়ন সইতে হয়েছে। জেলে যেতে হয়েছে।

তিনি আরো বলেন, শুধু জেল জুলমই নয়, ১৯৭৭ সালে সামরিক আদালত ফাঁসিরও নির্দেশ দিয়েছিল। কিন্তু ফাঁসির মঞ্চ থেকে ফিরে এসে দীর্ঘ ১৩ বছর কারাভোগ করতে হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রচেষ্টায় দীর্ঘ কারাবাসের পর মুক্তি পেয়ে নতুনভাবে রাজনীতিতে সক্রিয় হয়েছিলাম। আজও আছি।

তিনি আসন্ন নেত্রকোনা পৌরসভা নির্বাচনে আমি দলীয় মনোনয়ন চাইব। যদি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দেন তাহলে আমি নেত্রকোনা পৌরসভাকে আধুনিক বাসযোগ্য একটি পৌরসভা হিসাবে গড়ে তোলার চেষ্টা করব। আর দল যদি আমাকে মনোনয়ন না দেয় তবে আমি বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করব না। এ জন্য তিনি স্থানীয় সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার পর এ ঘটনার প্রতিবাদ করায় সে সময় জেলে যেতে হয়েছিল বীরমুক্তিযোদ্ধা নেত্রকোনার অসিত সরকার সজলকে। শুধু জেলই নয়, ১৯৭৭ সালে গণভবনে ১নং সামরিক আদালত স্থাপন করে অসিত সরকার সজলসহ ৩ জনকে প্রথমে মৃত্যুদন্ড ও পরে বয়স বিবেচনায় তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়। সে সময়ে জেলে তাদের দেখতে যান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একপর্যায়ে শেখ হাসিনার আপ্রাণ প্রচেষ্টায় দীর্ঘ ১৩ বছর কারাভোগের পর মুক্তি পান অসিত সরকার সজল।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  নেত্রকোনা   এডভোকেট অসিত সরকার সজল  


আপনার মতামত দিন
ত্রিশালে বাস চাপায় নিহত ৩
ময়মনসিংহ প্রতিনিধি
Thursday, 28 March, 2024
চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, নাক ফাটল চালকে
ময়মনসিংহ প্রতিনিধি
Thursday, 14 March, 2024
 ‘ক্লাসে বন্দুক-ছুরি নিয়ে আসতেন স্যার’
সিরাজগঞ্জ প্রতিনিধি
Monday, 4 March, 2024
চলন্ত ট্রেনের তিন বগি বিচ্ছিন্ন
ময়মনসিংহ প্রতিনিধি
Tuesday, 20 February, 2024
কলেজছাত্র হত্যায় ৭ জনের যাবজ্জীবন
জামালপুর প্রতিনিধি
Tuesday, 13 February, 2024
দুর্গাপুরে শফিকুল হত্যারহস্য উদ্ঘাটন
ভজন দাস, নেত্রকোনা
Tuesday, 29 September, 2020
ত্রিশালে শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী পালিত
মমিনুল ইসলাম মমিন, ত্রিশাল (ময়মনসিংহ)
Monday, 28 September, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up