Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ‘ফাঁকা ঢাকায় সতর্ক থাকবে পুলিশ’ ■ গড়ে ৮২ কেজি খাবার নষ্ট করেন একজন বাংলাদেশি ■ জিম্মি নাবিকদের জন্য দুম্বা আনছে জলদস্যুরা ■ প্রাথমিকে শিক্ষক নিয়োগে বড় সুখবর দিলেন প্রতিমন্ত্রী ■ ‘বাবর ইন, শাহিন আউট’ ■ কাশ্মীরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ ■ ‘কবরে শুয়েও জিয়াউর রহমান লজ্জা পাচ্ছে’
ধুনটে আ.লীগের দু’নেতার গুদাম থেকে চাল ও কার্ড জব্দ
Published : Monday, 28 September, 2020 at 6:58 PM

ধুনটে আ.লীগের দু’নেতার গুদাম থেকে চাল ও কার্ড জব্দ

ধুনটে আ.লীগের দু’নেতার গুদাম থেকে চাল ও কার্ড জব্দ

বগুড়ার ধুনট উপজেলায় আওয়ামী লীগের দুই নেতার গুদাম থেকে খাদ্যবান্ধব কর্মসূচির দশ টাকা কেজি দরের ১০০ মন চাল ও গরীবের ১৩০টি কার্ড জব্দ করেছেন এ্যাসিল্যান্ড। সোমবার বিকেল ৪টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভুমি, এ্যসিলান্ড) আব্দুল্লাহ আল রনী অভিযান চালিয়ে উপজেলার নিমগাছি ইউনিয়নের বাবু বাজার এলাকায় গুদামে থেকে চাল ও কার্ড জব্দ করেন।

এরমধ্যে উপজেলার নিমগাছি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নবাব আলীর মেসার্স তিন ভাই ট্রেডার্স এন্ড সেমি অটোরাইচ মিলের গুদাম থেকে দশ টাকা কেজির ১০০ মন (৫১ বস্তা) চাল এবং একই স্থানে নিমগাছি ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল হাদি মন্ডলের দশ টাকা কেজি দরে চাল বিক্রয় কেন্দ্র থেকে ১৩০টি কার্ড জব্দ করা হয়। 

জানা গেছে, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দশ টাকা কেজি দরের চাল বিক্রয়ের পরিবেশক (ডিলার) আব্দুল হাদি মন্ডল। তার অধীনে ৭১০টি কার্ড রয়েছে। তিনি সেপ্টেম্বর মাসের ৭১০টি কার্ডের অনুকুলে বরাদ্দকৃত ২১ হাজার ৩০ কেজি চাল ২০ সেপ্টেম্বর উপজেলা খাদ্য গুদাম থেকে উত্তোলন করেন। এরপর বাবু বাজার এলাকায় বিক্রয় কেন্দ্র থেকে কার্ডধারীদের মাঝে চাল বিক্রি করছেন। সোমবার দ্বিতীয় দিনের চাল বিক্রকালে সেখানে অভিযান চালানো হয়। এসময় আওয়ামী লীগ নেতা আব্দুল হাদির চাল বিক্রয় কেন্দ্রে থেকে অবৈধভাবে রক্ষিত ১৩০টি কার্ড জব্দ করেন। একই সময় আওয়ামী লীগ নেতা নবাব আলীর মালিকানাধীন গুদামে অভিযান চালিয়ে দশ টাকা কেজি দরের ১০০ মন চাল জব্দ করা হয়।       

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা নবাব আলী বলেন, আমার গুদামে রক্ষিত ১০০ মন চাল খাদ্যবান্ধব কর্মসূচির দশ টাকা কেজি দরের চাল না। এ গুলো আমার মিলে ব্যবসায়ীক ধান ভাঙ্গিয়ে এই চাল বস্তায় ভরে রাখা হয়েছে। কিন্ত ভুল তথ্যের ভিত্তিতে আমার গুদামে অভিযান চালিয়ে চাল জব্দ করেছেন প্রশাসন।

দশ টাকা কেজির চালের ডিলার আব্দুল হাদি মন্ডল বলেন, ১৩০টি কার্ডের নাম পরিবর্তন করার জন্য উপজেলা খাদ্য বিভাগের নির্দেশে আমার কাছে রেখেছিলাম। এ সব কার্ডের নাম পরিবর্তন করে কার্ডধারীদের দেওয়ার কথা ছিল। এ বিষয়ে আমার কোন অসৎ উদ্দ্যেশ ছিল না।

ধুনট উপজেলা সহাকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আলী রনী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সেখানে অভিযান চালিয়ে দশ টাকা কেজি দরের চাল সন্দেহ ৫১ বস্তা চাল জব্দ করা হয়েছে। এছাড়া ডিলারের কাছে অবৈধভাবে রাখা ১৩০টি কার্ড জব্দ করা হয়েছে। এ ঘটনায় খাদ্য বিভাগের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।#

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএন


আরও সংবাদ   বিষয়:  ধুনট  


আপনার মতামত দিন
কারাগারে আম্মান, জামিন পাননি দ্বীন ইসলাম
কুমিল্লা প্রতিনিধি
Wednesday, 20 March, 2024
৩৯ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
Tuesday, 5 March, 2024
নন্দীগ্রামে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন
মোঃ ফিরোজ কামাল ফারুক, নন্দীগ্রাম (বগুড়া)
Monday, 28 September, 2020
আদমদীঘিতে বিদ্যালয় মাঠে সাঁতার কাটে হাঁসের পাল!
সাগর খান, আদমদীঘি (বগুড়া)
Sunday, 27 September, 2020
নন্দীগ্রামে বাড়ছে নাগর নদের পানি, ডুবছে কৃষকের স্বপ্ন
মো: ফিরোজ কামাল ফারুক, নন্দীগ্রাম (বগুড়া)
Sunday, 27 September, 2020
ধুনটে আ’লীগ নেতাকে পিটিয়ে হত্যার চেষ্টা
রফিকুল আলম, ধুনট (বগুড়া)
Sunday, 27 September, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up