Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ চীনের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে চায় বাংলাদেশ ■ এফটিএক্স প্রতিষ্ঠাতা স্যাম ব্যাংকম্যানের ২৫ বছর কারাদণ্ড ■ ইডি হেফাজতে আরও ৪ দিন কেজরিওয়াল ■ মাধ্যমিকে কমেছে ১০ লাখের বেশি শিক্ষার্থী ■ দুঃসময় চলছে, সবাই ঐক্যবদ্ধ হোন: ফখরুল ■ ইউনূস সেন্টার মিথ্যাচার করেছে, অভিযোগ পররাষ্ট্রমন্ত্রীর ■ ‘নির্বাচনে কোটি টাকা খরচ করেছি, এতটুকু অনিয়ম তো করবোই’
শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ
Published : Wednesday, 30 September, 2020 at 11:29 AM, Update: 30.09.2020 5:31:20 PM

শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ

শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ

শত শত প্রবাসী বাংলাদেশির সৌদি আরবের ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ বুধবার (৩০ সেপ্টেম্বর)। তাই দ্রুত সৌদি পৌঁছাতে বাংলাদেশ ও সৌদি সরকারের পদক্ষেপ চেয়েছেন প্রবাসীরা।

এদিকে গত কয়েকদিনের মতো বুধবার সকাল ৮টা থেকে কারওয়ান বাজারের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সাউদিয়া (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স) কার্যালয়ের বাইরে অবস্থান নিয়েছেন প্রবাসীরা৷ অন্যান্য দিনের তুলনায় আজ প্রবাসীদের সংখ্যা বেশি হলেও তারা সড়ক থেকে সরে ফুটপাতে অবস্থান করছেন। ফলে পান্থপথ এলাকায় স্বাভাবিক রয়েছে যান চলাচল।

প্রবাসীদের দাবি, অবিলম্বে সৌদি যাওয়ার টিকিট এবং স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ বাড়াতে হবে। এছাড়া দ্রুত সৌদি পৌঁছাতে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা বৃদ্ধি এবং বাংলাদেশ ও সৌদি সরকারের পদক্ষেপ চান তারা।

অপরদিকে, গত কয়েকদিন ধরে সাউদিয়ার টিকিটের জন্য প্রবাসীরা বিক্ষোভ করলেও নিজেদের টিকিট বিক্রির প্রক্রিয়ায় বিন্দুমাত্র পরিবর্তন আনেনি তারা। যাদের টোকেন নম্বর ২৭০১-৩০০০ পর্যন্ত, তারা আজ টিকিট নিতে পারবেন। ৩০০১ থেকে ৩৩০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেয়া হবে বৃহস্পতিবার।

মঙ্গলবারের (২৯ সেপ্টেম্বর) মতো সাউদিয়া আজও টিকিট ইস্যু করছে কিন্তু নতুন করে কাউকে টোকেন দেয়নি। নতুন টোকেনের বিষয়ে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কিছু জানায়নি সাউদিয়া কর্তৃপক্ষ।

প্রবাসীরা বলছেন, নির্ধারিত ট্রাভেল এজেন্সিতে ভিসার মেয়াদ বাড়াতে গেলে তারা দূতাবাসে যেতে বলছে। দূতাবাসে গেলে বন্ধ পাওয়া যাচ্ছে। এখান থেকে টিকিটও কাটতে পারছি না। সবমিলে খুব অবহেলিত ও অসহায় বোধ করছি। আজ আমাদের ভিসার মেয়াদ শেষ। আমরা চাই সৌদি সরকার অবিলম্বে স্বয়ংক্রিয়ভাবে আমাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করুক। তাহলে আমাদের দ্বারে দ্বারে আর ঘুরতে হবে না।

তবে মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রবাসীদের ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বাড়াবে না সৌদি সরকার। যাদের ভিসার মেয়াদ শেষ তাদের সৌদি সরকারের নিয়ম মেনেই আবেদন করতে হবে।

বিক্রমপুরের সিরাজদিখান থেকে আসা প্রবাসী রাহাত জানান, গত ১৩ মার্চ দেশে আসি। আমার ফিরতি টিকিট ছিল কুয়েত এয়ারওয়েজের। তবে তারা এখনো ফ্লাইট চালু না করায় সাউদিয়ার টিকিট নিতে এসেছি। গত পাঁচদিন ধরে টিকিটের জন্য ঘুরেও পাইনি। বুধবার আমার ভিসার মেয়াদ শেষ। কোথাও কোনো সাহায্য পাচ্ছি না।

এদিকে প্রবাসীদের ফেরাতে ইতিমধ্যে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইনস ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে। এছাড়াও বিমান প্রবাসীদের ফেরাতে সৌদির তিন শহরে মোট ১২টি বিশেষ ফ্লাইট ঘোষণা করেছে।

দেশসংবাদ/জেএন/এসআই


আরও সংবাদ   বিষয়:  পররাষ্ট্র মন্ত্রণালয়   সৌদি প্রবাসী   ভিসা  


আপনার মতামত দিন
দেড় হাজার অভিবাসীকে ফেরত পাঠালো কুয়েত
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 15 January, 2024
আজও রাজপথে সৌদি প্রবাসীরা
দেশসংবাদ ডেস্ক
Tuesday, 29 September, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up