ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ || ১৫ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ তুরস্ক-গ্রিসে শক্তিশালী ভূমিকম্পের আঘাত, বহু হতাহত ■ পদ্মা সেতুর ৩৫তম স্প্যান বসছে শনিবার ■ বিশ্ব দরবারে উন্নয়নের বার্তা দিবে থার্ড টার্মিনাল ■ চারদিকে ট্রাম্পের পরাজয়ের প্রতিধ্বনি ■ বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার অতিক্রম ■ মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ ■ জেরেমি করবিনকে লেবার পার্টি থেকে বহিষ্কার ■ কাশ্মীরে হামলায় ৩ বিজেপি কর্মী নিহত ■ যুক্তরাষ্ট্রে আগাম ভোটের সর্বোচ্চ রেকর্ড ■ হতাশা নিয়ে লড়াই করা যায় না ■ হত্যার পর আগুনে পোড়ানোর ঘটনায় তদন্ত কমিটি ■ ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ, বিশ্বজুড়ে সর্বোচ্চ রেকর্ড
কুষ্টিয়ায় অর্থ আত্মসাত, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা
ইসমাইল হোসেন বাবু, কুষ্টিয়া
Published : Sunday, 4 October, 2020 at 11:37 PM
Zoom In Zoom Out Original Text

কুষ্টিয়ায় অর্থ আত্মসাত, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

কুষ্টিয়ায় অর্থ আত্মসাত, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

কুষ্টিয়ায় বয়স্ক ও মাতৃত্বকালীন ভাতার কার্ড এবং সরকারি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে টাকা আত্মসাতের দায়ে আব্দুর রাজ্জাক মল্লিক নামে এক ইউনিয়ন পরিষদ সদস্যের বিরুদ্ধে মামলা করেছেন কুষ্টিয়া আদালত।

রোববার (০৪ অক্টোবর) দুপুরে কুষ্টিয়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের বিচারক সেলিনা খাতুনের আদালত স্ব-প্রণোদিত হয়ে মামলাটি রেকর্ড করেন। পরে ওই আদালত কর্তৃক ইস্যুকৃত ক্রিমিনাল মিস কেস নম্বর- খোকসা ০১/২০২০ ফৌজদারি কার্যবিধির ধারা-১৯০(১)(সি) ধারায় আমলযোগ্য মামলার আদেশের কপি সংশ্লিষ্ট খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর পাঠানো হয়েছে বলে আদালত সূত্র নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়ার খোকসা থানাধীন গোপগ্রাম ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুর রাজ্জাক মল্লিকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠায় আদালত এ মামলা করেন।

মামলা বিবরণে জানা যায়, খোকসার গোপগ্রাম ইউনিয়ন পরিষদের মেম্বর (ইউপি সদস্য) আব্দুর রাজ্জাক মল্লিক ও তার সহযোগী ওসমান শেখ ওই ইউনিয়নের সবগুলো ওয়ার্ডের বাসিন্দাদের কাছে বয়স্ক ও মাতৃত্বকালীন ভাতার কার্ড এবং সরকারি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে প্রত্যেকের কাছে থেকে ৪-৫ হাজার করে টাকা নিয়েছেন। কিন্তু এইসব হত দরিদ্র মানুষের ভাগ্যে মেলেনি কার্ড।

এ নিয়ে স্থানীয় সংবাদ মাধ্যমে ‘অর্থ আত্মসাৎ করলেন মেম্বর ও তার সহযোগী’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন আদালতের দৃষ্টিগোচর হয়। ওই মামলায় আগামী ১৯/১১/২০২০ তারিখের মধ্যে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থাগ্রহণসহ প্রতিবেদন দাখিলের জন্য খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া গেলো।

এ ব্যাপারে জানতে ওই ইউপি সদস্য আব্দুর রাজ্জাক মল্লিকের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

গোপগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, ইউপি সদস্য আব্দুর রাজ্জাক মল্লিকের বিরুদ্ধে ইতোপূর্বে কোনো ব্যক্তি অর্থ আত্মসাতের অভিযোগ করেনি। তবে মূল ঘটনাটা কি সেটা আগে জানতে হবে। আমি ঢাকাতে ছিলাম যার কারণে সঠিক বিষয়টি জানি না। খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মস্তফা জানান, আদালত থেকে আদেশের কপি এখনো থানায় আসেনি। এলে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  কুষ্টিয়া   আব্দুর রাজ্জাক  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ, বিশ্বজুড়ে সর্বোচ্চ রেকর্ড
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up