ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ || ১৫ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ তুরস্ক-গ্রিসে শক্তিশালী ভূমিকম্পের আঘাত, বহু হতাহত ■ পদ্মা সেতুর ৩৫তম স্প্যান বসছে শনিবার ■ বিশ্ব দরবারে উন্নয়নের বার্তা দিবে থার্ড টার্মিনাল ■ চারদিকে ট্রাম্পের পরাজয়ের প্রতিধ্বনি ■ বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার অতিক্রম ■ মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ ■ জেরেমি করবিনকে লেবার পার্টি থেকে বহিষ্কার ■ কাশ্মীরে হামলায় ৩ বিজেপি কর্মী নিহত ■ যুক্তরাষ্ট্রে আগাম ভোটের সর্বোচ্চ রেকর্ড ■ হতাশা নিয়ে লড়াই করা যায় না ■ হত্যার পর আগুনে পোড়ানোর ঘটনায় তদন্ত কমিটি ■ ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ, বিশ্বজুড়ে সর্বোচ্চ রেকর্ড
কুষ্টিয়ায় রেলওয়ের জমি দখলমুক্ত অভিযান, দু’জনের জেল
ইসমাইল হোসেন বাবু, কুষ্টিয়া
Published : Wednesday, 7 October, 2020 at 9:18 PM
Zoom In Zoom Out Original Text

কুষ্টিয়ায় রেলওয়ের জমি দখলমুক্ত অভিযান, দু’জনের জেল

কুষ্টিয়ায় রেলওয়ের জমি দখলমুক্ত অভিযান, দু’জনের জেল

কুষ্টিয়ায় রেললাইনের পাশের জমি দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। আজ দুপুর দেড়টায় কোর্ট স্টেশন থেকে জগতি পর্যন্ত প্রায় সাড়ে ৪শ অবৈধ স্থাপনা উচ্ছেদে এ অভিযান পরিচালনা করেন রেলওয়ে পাকশী ডিভিশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিভাগীয় এস্টেট অফিসার মো. নুরুজ্জামান।

এসময় অভিযান পরিচালনায় রেল পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। অভিযানকালে সরকারি কাজে বাধাদানের অভিযোগে দুইজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সাত দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন- রেল বস্তির বাসিন্দা রিটন (২৮) ও আমিরুল (৩২)।

এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান বলেন, রেল নিরাপত্তা নিশ্চিতে আইনানুযায়ী একটা নির্দিষ্ট দূরত্ব পর্যন্ত সব সময় ১৪৪ ধারা জারি থাকে। অথচ বিভিন্ন প্রভাবশালীদের প্রভাবে স্থাপনা করে রেলকে বিপদজনক পরিস্থিতির মুখে ঠেলে দেওয়া হচ্ছে। ইতোপূর্বে রেল কর্তৃপক্ষ তাদের পর্যাপ্ত সময় দিয়েছে এসব স্থাপনা সরিয়ে ফেলতে। এসব অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিংও করা হয়েছে। অথচ এ উচ্ছেদ অভিযানে এরা বাধাদানের চেষ্টা করায় দ:বি: ১৮৩ ধারায় সাত দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। আবারও আগামী এক মাস সময় বেধে দেওয়া হয়েছে এর মধ্যে এসব স্থাপনা সরিয়ে না নিলে আগামী মাসে বুলডোজার দিয়ে সবগুড়িয়ে দেওয়া হবে এবং অবৈধ দখল উচ্ছেদ করা হবে।

তিনি আরও বলেন, পাকশী ডিভিশনের অধীনে কমপক্ষে ৩৬ হাজার একর জমি বিভিন্ন দখবাজরা দখল করে রেখেছে। ইতোমধ্যে ১২শ একর জমি থেকে অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে। এখনও প্রায় ৩০ থেকে ৪০ হাজার এরকম অবৈধ দখলদার আছে পর্যায়ক্রমে সবই উচ্ছেদ করে জায়গা মুক্ত করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএন


আরও সংবাদ   বিষয়:  কুষ্টিয়া   রেলওয়ে  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ, বিশ্বজুড়ে সর্বোচ্চ রেকর্ড
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up