ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ || ১০ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ মহাখালীর ৭ তলা বস্তিতে ভয়াবহ আগুন ■ ডিসেম্বরে হাসিনা-মোদি বৈঠক ■  ৪৩তম বিসিএস ক্যাডারে ১৮১৪ জন নিয়োগ হচ্ছে ■ মন্ত্রিসভায় রদবদল হচ্ছে ■ দেশ-জাতির যেকোন প্রয়োজনে সেনাবাহিনী প্রস্তুত ■ প্রাথমিক শিক্ষার্থীরা একই রোলে পরের শ্রেণিতে উঠবে ■ ২৪ ঘণ্টায় দেশে ২৮ জনের মৃত্যু, আক্রান্ত ২৪১৯ ■ বিভাগীয় শহরে ঢাবি ভর্তি পরীক্ষা, এমসিকিউ ৪০ লিখিত ৪০ ■ কাল নতুন মন্ত্রিসভার নাম ঘোষণা ■ শহীদ বুদ্ধিজীবীদের তালিকা করতে কমিটি গঠন ■ করোনার তৃতীয় ঢেউয়ের হুঁশিয়ারি ■ শেয়ারবাজারে বড় দরপতন
কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী
অবশেষে মুক্তি পেলেন মেহবুবা মুফতি
দেশসংবাদ ডেস্ক
Published : Wednesday, 14 October, 2020 at 10:14 AM
Zoom In Zoom Out Original Text

মেহবুবা মুফতি

মেহবুবা মুফতি

প্রায় ১৪ মাস বন্দি থাকার পর অবশেষে মুক্তি পেলেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। কাশ্মীরের প্রশাসনিক মুখপাত্র রোহিত কানসাল তার মুক্তির খবর প্রকাশ করে বলেন, মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে মেহবুবা মুফতিকে মুক্তি দেয়া হয়েছে।

গত বছরের আগস্টে ভারতের পার্লামেন্টে আইন করে কাশ্মীরের বিশেষ মর্যদা তুলে নেয়ার পর ওই অঞ্চলে বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে। সে সময় আটক করা হয়েছিল ফারুক ও ওমর আবদুল্লাহসহ কাশ্মীরের বড় বড় নেতাদের। মেহবুবা মুফতিকেও বন্দি করা হয় সে সময়।

চলতি বছরের শুরুতে ফারুক ও ওমর আবদুল্লাহ বন্দিদশা থেকে মুক্ত হলেও পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) এই নেত্রীকে ছাড়েনি কাশ্মীর প্রশাসন।

বার বার নানা কারণ দেখিয়ে তার গৃহবন্দির সময়কাল বাড়ানো হচ্ছিল । গত জুলাইয়ে তিন মাসের জন্য মেহবুবার গৃহবন্দির সময়কাল বাড়িয়েছিল প্রশাসন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে জননিরাপত্তা আইনে আটক দেখিয়ে মেহবুবা মুফতিকে তার বাড়ি ‘ফেয়ার ভিউ’তে স্থানান্তরিত করা হয়। নিজ বাড়িতেই গৃহবন্দি করে রাখা হয় পিডিপি নেত্রীকে।

এদিকে মেহবুবা মুফতির মুক্তির খবর টুইট করে জানিয়েছেন তার মেয়ে ইলতিজাও। এতোদিন ধরে মায়ের টুইটার হ্যান্ডেল থেকে তিনি পোস্ট দিয়ে আসছেন।

সেখানে ইলতিজা লিখেছেন, মুফতিকে অবৈধভাবে বন্দি রাখার দিন শেষ হলো। এই সঙ্কটময় মুহূর্তে যারা আমার পাশে থেকেছেন তাদের সবার প্রতি আমি কৃতজ্ঞ।

এছাড়া জম্মু কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহও মুফতির মুক্তি পাওয়ার খবরকে স্বাগত জানিয়েছেন।

টুইটে তিনি লেখেন, এক বছরেরও বেশি সময় আটক থাকার পর মেহবুবাকে যে মুক্তি দেয়া হয়েছে, তাতে আমি খুশি। অন্যায়ভাবে তাকে আটক করে রাখা হয়েছিল। যা গণতন্ত্র বিরোধী।

তথ্যসূত্র: এনডিটিভি, টুইটার, টাইমস অব ইন্ডিয়া

দেশসংবাদ/জেএন/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  মেহবুবা মুফতি   কাশ্মীর  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় দেশে ২৮ জনের মৃত্যু, আক্রান্ত ২৪১৯
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up