ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৩১ অক্টোবর ২০২০ || ১৫ কার্তিক ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ নিয়ন্ত্রণে কল্যাণপুরের বস্তির আগুন ■ মাস্ক ছাড়া কোন ধরনের সেবা না দেয়ার নির্দেশ ■ পুলিশের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে ■ বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ৮ ইউনিট ■ তুরস্ক-গ্রিসে শক্তিশালী ভূমিকম্পের আঘাত, বহু হতাহত ■ পদ্মা সেতুর ৩৫তম স্প্যান বসছে শনিবার ■ বিশ্ব দরবারে উন্নয়নের বার্তা দিবে থার্ড টার্মিনাল ■ চারদিকে ট্রাম্পের পরাজয়ের প্রতিধ্বনি ■ বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার অতিক্রম ■ মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ ■ জেরেমি করবিনকে লেবার পার্টি থেকে বহিষ্কার ■ কাশ্মীরে হামলায় ৩ বিজেপি কর্মী নিহত
চৌদ্দগ্রামে শতবর্ষী সরকারি বটবৃক্ষ কর্তন (ভিডিও)
চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি
Published : Thursday, 15 October, 2020 at 11:56 PM, Update: 16.10.2020 12:07:17 AM
Zoom In Zoom Out Original Text

কর্তনকৃত গাছ ও ইনসেটে মাও: ইসমাঈল হোসেন

কর্তনকৃত গাছ ও ইনসেটে মাও: ইসমাঈল হোসেন

কুমিল্লার চৌদ্দগ্রামে সরকারি নীতিমালার তোয়াক্কা না করে এবং কোন প্রকার অনুমতি না নিয়ে অবৈধ প্রভাব খাটিয়ে শতবর্ষী একটি সরকারি রাস্তার গাছ (বটবৃক্ষ) কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় প্রভাবশালী মাও: ইসমাঈল হোসেন (৪৫) এর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার কনকাপৈত ইউনিয়নের বুদ্দিন গ্রামে। সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সড়কের উপর বিদ্যমান দীর্ঘ ১০০ বছরেরও অধিক সময়ের একটি পূরনো বটগাছ উপজেলার কনকাপৈত ইউনিয়নের বুদ্দিন পশ্চিম পাড়ার মৃত আফজালুর রহমান মজুমদারের ছেলে ইতালী প্রবাসী মাও: ইসমাঈল হোসেন মজুমদার ও তার চাচাতো ভাই মো: মিল্লাত হোসেন মজুমদার প্রভাব খাটিয়ে কেটে নিচ্ছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল থেকে কয়েকজন দিনমুজুর রেখে গাছটির বড় বড় ডালপালাগুলো কেটে ফেলে সে।

খবর পেয়ে সচেতন মহল ৯৯৯ এ কল করে বিষয়টি পুলিশকে জানিয়েছে। পরে পুলিশের হস্তক্ষেপ ও স্থানীয়দের বাঁধার মুখে পড়ে গাছ কাটা থেকে বিরত থাকে সে। তবে কর্তন করা ডালপালাগুলো দ্রুত সেখান থেকে সরিয়ে নিয়ে তার বাড়ীতে রেখেছে মাও: ইসমাঈল। এদিকে শতবর্ষী এ গাছটির ডালপালা কেটে নেয়ায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের উপযুক্ত শাস্তির দাবী জানিয়ে সংশ্লিষ্ট কর্তপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ হোসেন ভুট্টুর কাছে জানতে চাইলে তিনি বলেন, আজকে আমি এলাকায় ছিলাম না। জরুরী কাজে বাহিরে ছিলাম। গাছ কাটার বিষয়টি আমি অবগত নই, এ ব্যাপারে কেউ আমার কাছে কোনো অভিযোগও করেনি। সাংবাদিকদের মাধ্যমেই বিষয়টি সম্পর্কে জেনেছি। আগামীকাল খোঁজ খবর নিয়ে এবিষয়ে প্রয়োজনীয় আইনী প্রদক্ষেপ নিব।

এবিষয়ে কনকাপৈত পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. কাউছার হামিদ জানান, গাছ কাটার বিষয়ে এখনো কোনো অভিযোগ পাইনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএম


আরও সংবাদ   বিষয়:  চৌদ্দগ্রাম   মাও: ইসমাঈল হোসেন   বুদ্দিন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ, বিশ্বজুড়ে সর্বোচ্চ রেকর্ড
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up