মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ || ১২ মাঘ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ আজারবাইজানকে বড় আকারে সহযোগিতার ঘোষণা ■ জন কেরিকে ঢাকা সফরের আমন্ত্রণ ■ দেশে প্রথম করোনার টিকা নেবেন নার্স রুনু কস্তা ■ কুয়েতে পাপুলের মামলার রায় ২৮ জানুয়ারি ■ ফের দুদকের ভুলে আরেক ‘জাহালম’র ১৫ বছরের সাজা! ■ কারাগারে নারীসঙ্গের ঘটনায় দোষী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা ■ দিল্লির লাল কেল্লায় ওড়ল শিখ পতাকা, নিহত ১ ■ দেশে টিকাদান শুরু ৭ ফেব্রুয়ারি ■ নির্বাচন কমিশনের নতুন সচিব হলেন হুমায়ুন কবীর ■ দেশে ২৪ ঘণ্টায় করোনায় ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ৫১৫ ■ দিল্লিতে পুলিশি বাধা উপেক্ষা করে কৃষকদের ট্রাক্টর মিছিল ■ সেরামের টিকা প্রয়োগের অনুমতি
অধিকার রক্ষায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান
সৈয়দ ইকরাম হোসেন
Published : Friday, 23 October, 2020 at 6:12 PM
Zoom In Zoom Out Original Text

অধিকার রক্ষায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান

অধিকার রক্ষায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান

তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ এমপি-র রোগ মুক্তি কামনা করে দোয়ার আয়োজন করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। আজ ২৩ সেপ্টেম্বর, ২০২০ শুক্রবার সকালে সংগঠনের নির্বাহী পরিষদের সভায় তার রোগমুক্তি কামনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ।

সভায় কুদ্দুস আফ্রাদ বলেন, করোনার অজুহাতে লাভজনক বেশ কিছু গণমাধ্যম সাংবাদিক ছাঁটাইয়ের মতো ন্যাক্কারজনক অপতৎপরতা চালাচ্ছে। বিভিন্ন অজুহাতে ইতিমধ্যে চাকুরীচ্যূত করা হয়েছে। স্বাধীন গণমাধ্যমের জন্যে এই অবস্থা হুমকি হিসাবে দাঁড়িয়েছে। তিনি সংবাদপত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে এ ধরণের অপতৎপরতা রোধে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানান। তিনি বিশেষ মহলের গণমাধ্যম বয়কটকারীদের হুশিয়ার করে বলেন, কোন অবস্থাতে ঘোলাপানিতে মাছ শিকার করতে দেওয়া হবে না। প্রয়োজনে এদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে ডিইউজে।

প্রারম্ভিক বক্তব্যে ডিইউজে সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, করপোরেট সংস্কৃতির নামে বিদ্যমান সুযোগ-সুবিধা ও অধিকার ছেঁটে ফেলা হচ্ছে। যা অপসংস্কৃতির নামান্তর। কোন কোন প্রতিষ্ঠান বেতন-ভাতা দীর্ঘদিন বকেয়া রেখে অথবা কাটছাট করে সাংবাদিকদের মানবেতর জীবন যাপনে বাধ্য করছে। এমন অমানবিক পরিস্থিতিতে তথ্য মন্ত্রণালয়কে উদ্যোগী ভূমিকা রাখা আহ্বান জানান তিনি। 
 
সভায় মানবকণ্ঠের চাকুরীচূত্য সাংবাদিকদের বকেয়া পরিশোধে তালবাহানা করায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বলা হয়, মালিকপক্ষের দালালগোষ্ঠী এ ক্ষেত্রে নিপীড়কের ভূমিকায় নেমেছে। তাদের সম্পর্কে সাংবাদিক সমাজকে সজাগ ও সতর্ক থাকতে হবে। প্রয়োজন প্রতিরোধ করতে হবে। মানবকণ্ঠ সংগ্রাম পরিষদের ন্যায়সঙ্গত আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেছে ডিইউজে নির্বাহী পরিষদ। সভায় দৈনিক করতোয়া ও দি নিউনেশনসহ বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনের বিদ্যমান পরিস্থিতি পর্যালোচনা করা হয়।

আলোচনায় অংশ নেন ডিইউজে সহ-সভাপতি এমএ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া সম্পাদক দুলাল খান, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল, নির্বাহী সদস্য সাকিলা পারভীন, শাহনাজ পারভীন এলিচ, রাজু হামিদ, ইব্রাহীম খলিল খোকন, দৈনিক জনতার ইউনিট প্রধান আাতাউর রহমান জুয়েল, দৈনিক করতোয়ার ইউনিট প্রধান শাহাবউদ্দিন, দৈনিক জনকণ্ঠের ইউনিট উপ-প্রধান পলাশ চন্দ্র দাস প্রমুখ।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ এমপি   ডিইউজে  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
দেশে প্রথম করোনার টিকা নেবেন নার্স রুনু কস্তা
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up