Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন ■ ৬২ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে ব্রাজিল ■ বিএনপিতে রদবদল ■ হলমার্ক দুর্নীতি মামলার রায় আজ ■ গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০ ■ ঈদের পর কারওয়ান বাজার যাবে গাবতলীতে ■ জাবির নতুন প্রক্টর আলমগীর কবির
গাজায় স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ৫০
Published : Saturday, 18 November, 2023 at 9:47 PM

আল-ফাখৌরা স্কুল

আল-ফাখৌরা স্কুল

উত্তর গাজার জাবালিয়া শরণার্থীশিবিরে জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থা (ইউএনআরডাব্লিউএ) পরিচালিত আল-ফাখৌরা স্কুলে শনিবার বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে প্রায় ২০০ জন নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। আলজাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

অন্যদিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, আল-ফাখৌরা স্কুলে ইসরায়েলি বাহিনীর হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছে। ইউএনআরডাব্লিউএ পরিচালিত স্কুলে ভোরবেলা হামলা হয়েছে বলে জানান তিনি।

আলজাজিরার ইমাদ জাকাউট বলেছেন, স্কুলে ইসরায়েলি বোমা হামলায় কয়েক ডজন লোক নিহত হয়েছে। সেখানে শত শত মানুষ আশ্রয় নিয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

এ ছাড়া আলজাজিরার সংবাদদাতা তারেক আবু আজউম জানিয়েছেন, উত্তর গাজায় ইসরায়েলের স্থল আক্রমণের মধ্যে অনেক ফিলিস্তিনি সুরক্ষার জন্য ইন্দোনেশিয়ান হাসপাতালের আশপাশে জাতিসংঘ পরিচালিত স্কুলটিতে পালাতে বাধ্য হয়েছে।

তিনি বলেন, জাবালিয়া শরণার্থীশিবিরের আল-ফাখৌরা স্কুলে আশ্রয় নেওয়া লোকেরা ভেবেছিল, তারা সেখানে সহিংসতা থেকে আশ্রয় পেতে পারে। তাদের অনেকে অসুস্থও ছিল। কিন্তু ইসরায়েলি সেনাবাহিনী তাদের একটি বার্তা পাঠাচ্ছে বলে মনে হচ্ছে গাজা উপত্যকার দক্ষিণে পালিয়ে যাও।

জাবালিয়া শরণার্থীশিবিরটি কয়েক সপ্তাহ ধরে ইসরায়েলি হামলার লক্ষ্যবস্তু ছিল। কারণ তেল আবিব দাবি করে, সেখানে ফিলিস্তিনি যোদ্ধারা বাস করে। জাতিসংঘ ও আঞ্চলিক সরকারের নিন্দা সত্ত্বেও শিবিরে ভয়াবহ বোমা হামলা চলছে।

যুদ্ধের আগেও আল-ফাখুরা স্কুলে কয়েকবার হামলা চালিয়েছিল ইসরায়েলি সেনাবাহিনী। এর আগে, ২০০৯, ২০১৪ এবং চলতি বছরের শুরুর দিকেও ইসরায়েলি সেনাবাহিনী স্কুলটিতে হামলা চালায়। হামাসের সাথে যুদ্ধ শুরুর পর থেকেই গাজা উপত্যকায় জাতিসংঘ পরিচালিত বিভিন্ন স্বাস্থ্য সংস্থা ও স্কুলে হামলা করছে ইসরায়েলি সেনাবাহিনী। ইসরায়েলের হামলায় এই উপত্যকায় এখন পর্যন্ত ১২ হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে।

দেশসংবাদ/এমএইচ/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  গাজা   স্কুল   ইসরায়েলি   বিমান হামলা   নিহত  


আপনার মতামত দিন
গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০
আন্তর্জাতিক ডেস্ক
Tuesday, 19 March, 2024
ইরানের অগ্নি উৎসবে নিহত ১৫,  আহত ৫ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 14 March, 2024
গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
আন্তর্জাতিক ডেস্ক
Wednesday, 13 March, 2024
কাবা চত্বরে প্রবেশে নতুন বিধি-নিষেধ
আন্তর্জাতিক ডেস্ক
Wednesday, 6 March, 2024
হজযাত্রীদের সুখবর দিলো সৌদি আরব
আন্তর্জাতিক ডেস্ক
Sunday, 3 March, 2024
আফগানিস্তানে তুষারধসে মৃত ২৫
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 19 February, 2024
রোজার মাসে অফিস চলবে ৪ ঘণ্টা
আন্তর্জাতিক ডেস্ক
Sunday, 18 February, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up