Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ রিমান্ড শেষে কারাগারে জবির দ্বীন ইসলাম ■ কমলো স্বর্ণের দাম ■ সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ ■ ‘কিংস পার্টি’তে সাকিব, যা বললেন ওবায়দুল কাদের ■ তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন ■ ৬২ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে ব্রাজিল ■ বিএনপিতে রদবদল
মির্জা ফখরুলের জামিন শুনানি পিছিয়েছে
Published : Monday, 20 November, 2023 at 7:16 PM, Update: 22.11.2023 5:20:11 PM

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানার দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি পিছিয়েছে। আগামী ২২ নভেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের। আজ সোমবার দুপুরে মির্জা ফখরুল ইসলামের জামিনের শুনানির দিন ধার্য ছিল। আদালতে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু অসুস্থ জানিয়ে সময় আবেদন করে রাষ্ট্রপক্ষ।
 
এ সময় বিচারকের কাছে এ সপ্তাহের মধ্যে শুনানির তারিখ চান মির্জা ফখরুলের আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন। কিন্তু বিচারক পরে তারিখ নির্ধারণ করতে চান। তবে বিএপপিনন্থী আইনজীবীরা এজলাসেই পরবর্তী শুনানির তারিখ দিতে অনুরোধ করেন। এরপর আদালত তারিখ না দিয়েই অন্য মামলা শুনানি করতে চাইলে বিএনপিপন্থী আইনজীবীরা ডায়াসে দাঁড়িয়ে তখনই শুনানির তারিখ চান।

একপর্যায়ে তাদের চাপের মুখে বিকেল সোয়া ৩টার দিকে ১০ মিনিটের মধ্যে রাষ্ট্রপক্ষকে শুনানির তারিখ জানাতে বলে এজলাস ছাড়েন বিচারক। বিকেল ৩টা ৪০ মিনিটে বিচারক পুনরায় এজলাসে বসে শুনানির জন্য ২২ নভেম্বর দিন ধার্য করে দেন।

এর আগে গত ২ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে মির্জা ফখরুলের পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। ওই দিনই আদালত শুনানির জন্য ২০ নভেম্বর দিন ধার্য করেন।

গত ২৯ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত বিএনপি মহাসচিবের জামিন নামঞ্জুর করে আদেশ দেন। সেই আদেশের বিরুদ্ধে ফৌজদারি বিবিধ মামলা দায়ের করে জামিন আবেদন করা হয়।

ওই দিন সকাল সাড়ে ৯টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তার গুলশানের বাসা থেকে আটক করে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সূত্র: কালের কন্ঠ

দেশসংবাদ/এমএইচ/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  মির্জা ফখরুল   জামিন  


আপনার মতামত দিন
বিএনপিতে রদবদল
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 19 March, 2024
‘গায়ের জোরে দেশ চালাচ্ছে সরকার’
নিজস্ব প্রতিবেদক
Saturday, 16 March, 2024
সন্ধ্যায় হাসপাতালে যাবেন খালেদা জিয়া
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 13 March, 2024
'সুপ্রিম কোর্টকেও ‘অপবিত্র’ করেছে সরকার'
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 12 March, 2024
‘রোজায় নিত্যপণ্যের দাম আরও বাড়বে’
নিজস্ব প্রতিবেদক
Monday, 11 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up