Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ মেট্রোর ওপর দিয়ে টানা ক্যাবল সরানোর নির্দেশ ■ ছাত্র রাজনীতি ইস্যুতে ফের উত্তপ্ত বুয়েট ■ চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট ■ ‘ফাঁকা ঢাকায় সতর্ক থাকবে পুলিশ’ ■ গড়ে ৮২ কেজি খাবার নষ্ট করেন একজন বাংলাদেশি ■ জিম্মি নাবিকদের জন্য দুম্বা আনছে জলদস্যুরা ■ প্রাথমিকে শিক্ষক নিয়োগে বড় সুখবর দিলেন প্রতিমন্ত্রী
পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে পিটার হাস
Published : Thursday, 30 November, 2023 at 3:17 PM

পিটার হাস-মাসুদ বিন মোমেন

পিটার হাস-মাসুদ বিন মোমেন

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৈঠক করছেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ বৈঠক শুরু হয়। বৈঠকে আলোচনার বিষয় সম্পর্কে তাৎক্ষণিকভাবে জানা যায়নি। খবর ইউএনবির।

ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস বলেছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্সিয়াল মেমোরেন্ডাম অন অ্যাডভান্সিং ওয়ার্কার এমপাওয়ারমেন্ট, রাইটস অ্যান্ড হাই লেবার স্ট্যান্ডার্ডস গ্লোবালি এর রাজনৈতিক প্রেক্ষাপটে উদ্বিগ্ন হওয়ার অনেক কারণ রয়েছে।

সম্প্রতি চালু হওয়া মার্কিন উদ্যোগের ওপর পর্যবেক্ষণের ভিত্তিতে দূতাবাসের দেয়া একটি চিঠিতে বলা হয়, স্মারকলিপিতে শ্রম অধিকার সম্পর্কে যা বলা হয়েছে তার পেছনে রাজনৈতিক কারণ রয়েছে এবং যুক্তরাষ্ট্র রাজনৈতিক উদ্দেশ্যকে বিভিন্ন উপায়ে ব্যবহার করার চেষ্টা করবে। ১৬ নভেম্বর মার্কিন প্রেসিডেন্সিয়াল মেমোরেন্ডাম প্রকাশ করা হয়।

যুক্তরাষ্ট্র বলেছে, যারা ইউনিয়ন নেতৃবৃন্দ, শ্রমিক অধিকার রক্ষাকারী, শ্রমিক সংগঠনকে হুমকি দেয়, ভয় দেখায়, আক্রমণ করে, তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা, বাণিজ্য জরিমানা ও ভিসা বিধিনিষেধের মতো সব সরঞ্জাম ব্যবহার করে তাদের জবাবদিহির আওতায় আনার জন্য তারা কাজ করবে।

দেশসংবাদ/এমএইচ/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  মাসুদ বিন মোমেন   পিটার হাস   পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে পিটার হাস  


আপনার মতামত দিন
হঠাৎ পিটার হাস-মঈন খানের বৈঠক
নিজস্ব প্রতিবেদক
Monday, 12 February, 2024
জয়শঙ্করের সঙ্গে হাছান মাহমুদের বৈঠক
দেশসংবাদ ডেস্ক
Wednesday, 7 February, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up