Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ সূর্যের ঝড়ে রোমাঞ্চ ছড়ানো ম্যাচ জিতল মুম্বাই ■ পূবালী ব্যাংকের ব্যবস্থাপক উধাও, ৮ কর্মকর্তা বদলি ■ আবারও রিজার্ভ নামল ২০ বিলিয়নের নিচে ■ ১৫০'র বেশি আসনে জিতবে না বিজেপি: রাহুল গান্ধী ■ চোরাই পথে আনা ১২ ট্রাক ভারতীয় চিনি জব্দ ■ ‘তৃণমূলে কে ভোটে গেলো তা দলের দেখার বিষয় নয়’ ■ ‘যেভাবেই হোক স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করব’
তেল আবিবে রকেট হামলা
Published : Tuesday, 5 December, 2023 at 9:16 PM, Update: 06.12.2023 6:11:45 PM

তেল আবিব

তেল আবিব

ইসরায়েলি দৈনিক টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, গাজা থেকে তেল আবিবের বিভিন্ন এলাকা লক্ষ্য করে মুহুর্মুহু রকেট নিক্ষেপ করেছে হামাস। হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হয়েছে। রকেটের ধ্বংসাবশেষের আঘাতে ওই ব্যক্তি আহত হয়েছেন।

অনলাইনে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায়, তেল আবিব ব্যস্ত এক ফুটপাতে রকেটের বড় টুকরো পড়ে আছে। আরেকটি ভিডিওতে তেল আবিবের একটি স্কুলের পাশের পার্কে ধ্বংসাবশেষ দেখা যায়। এ সময় সেখানে ধোঁয়া উড়তেও দেখা যায়।

ইসরায়েলি সংবাদমাধ্যম ওয়াইনেট নিউজ বলছে, গাজা থেকে তেল আবিবে একযোগে প্রায় ১৫টি রকেট নিক্ষেপ করা হয়েছে। তেল আবিব শহরের কেন্দ্র ও এর আশপাশের কয়েকটি শহরেও রকেট হামলা হয়েছে। এ সময় বাসিন্দাদের সাইরেন বাজিয়ে সতর্ক করে দেওয়া হয়।

এদিকে, লেবানন সীমান্ত লাগোয়া ইসরায়েলের উত্তরাঞ্চলেও কয়েক দফা রকেট হামলা চালিয়েছে ইরান-সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। উত্তর ইসরায়েলের কয়েকটি বসতি লক্ষ্য এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা ইসরায়েলের ভূখণ্ডে অতর্কিত হামলা চালায়। ওই দিন গাজায় অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি বাহিনীর টানা দেড় মাসের অভিযানে কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে গাজা উপত্যকা।

ইসরায়েলের নির্বিচার হামলায় গাজায় এখন পর্যন্ত ১৫ হাজার ৮৯৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহত এই ফিলিস্তিনিদের মধ্যে নারী ও শিশুর সংখ্যাই ১০ হাজারের বেশি। অন্যদিকে, হামাস যোদ্ধাদের হামলায় ইসরায়েলে নিহত হয়েছেন ১ হাজার ২০০ জন।

দেশসংবাদ/এমএইচ/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  গাজা   তেল আবিবে হামাসের রকেট হামলা  


আপনার মতামত দিন
ইরানের ওপর আসছে নতুন নিষেধাজ্ঞা
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 17 April, 2024
ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ
আন্তর্জাতিক ডেস্ক
Tuesday, 16 April, 2024
জেরুজালেম থাকবে মুসলিমদের হাতে: খামেনি
আন্তর্জাতিক ডেস্ক
Tuesday, 16 April, 2024
ওমরাহ’র ভিসায় পরিবর্তন আনলো সৌদি
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 15 April, 2024
হামলার পর যা বললেন ইরানের প্রেসিডেন্ট
আন্তর্জাতিক ডেস্ক
Sunday, 14 April, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up