Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ প্রাথমিকে শিক্ষক নিয়োগে বড় সুখবর দিলেন প্রতিমন্ত্রী ■ ‘বাবর ইন, শাহিন আউট’ ■ কাশ্মীরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ ■ ‘কবরে শুয়েও জিয়াউর রহমান লজ্জা পাচ্ছে’ ■ রমজানের তৃতীয় জুমা, রাজধানীর মসজিদে মুসল্লিদের ভিড় ■  বন্দি নিয়ে বিএনপির মিথ্যাচার, তালিকা প্রকাশের দাবি ■ এক ঘণ্টায় ১৪ হাজার টিকিট বিক্রি
বৃষ্টি নিয়ে যে বার্তা দিল আবহাওয়া অধিদপ্তর
Published : Wednesday, 20 December, 2023 at 8:59 AM, Update: 20.12.2023 1:02:33 PM

বৃষ্টি নিয়ে যে বার্তা দিল আবহাওয়া অধিদপ্তর

বৃষ্টি নিয়ে যে বার্তা দিল আবহাওয়া অধিদপ্তর

সারাদেশে আগামী পাঁচ দিনে তাপমাত্রা বাড়তে পারে। সেই সঙ্গে দেশের উত্তরপূর্বাঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গতকাল মঙ্গলবার এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে জানিয়েছেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বুধবার (২০ ডিসেম্বর) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা, দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

বৃহস্পতিবারের (২১ ডিসেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এদিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চল ও নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা, দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আর শুক্রবার (২২ ডিসেম্বর) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহওয়া অফিস। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চল ও নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। বর্ধিত পাঁচ দিনে তাপমাত্রা বাড়তে পারে। বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দেশের উত্তরপূর্বাঞ্চলে।

এদিকে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

দেশসংবাদ/এফ


আরও সংবাদ   বিষয়:   সারাদেশ   তাপমাত্রা   বৃষ্টি  


আপনার মতামত দিন
বিশ্বের সবচেয়ে দূষিত ঢাকার বাতাস
নিজস্ব প্রতিবেদক
Saturday, 2 March, 2024
ভালোবাসা দিবসে কেমন থাকবে আবহাওয়া
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 14 February, 2024
শীত নিয়ে যে সুখবর দিল আবহাওয়া অফিস
নিজস্ব প্রতিবেদক
Monday, 12 February, 2024
শীত নিয়ে যা জানাল আবহাওয়া দপ্তর
নিজস্ব প্রতিবেদক
Saturday, 10 February, 2024
ফের সারাদেশে জেঁকে বসছে শীত
প্রতিবেদক
Friday, 9 February, 2024
ঢাকার বায়ু আজ ‘অস্বাস্থ্যকর’
নিজস্ব প্রতিবেদক
Thursday, 8 February, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up