ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৫ নভেম্বর ২০২০ || ১১ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ২ ■ স্ক্র্যাপের পরিবর্তে কংক্রিট ব্লক, ২০ কনটেইনার জব্দ ■ মাধ্যমিকে লটারিতে ভর্তি ■ তিন রাষ্ট্রদূতকে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী ■ শিক্ষায় বিনিয়োগের বিকল্প নেই ■ কমলো স্বর্ণের দাম ■ নিভারের প্রভাব পড়বে না বাংলাদেশে ■ ঢাকায় পৌঁছালো ‘ধ্রুবতারা’ ■ আলোচনায় কানাডা’র বেগমপাড়া ■ শপথ নিলেন ফরিদুল হক খান দুলাল ■ দেশে করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২২৩০ ■ রাজধানীর বিহারী পট্টিতে ভয়াবহ আগুন
স্পেনে বাংলাদেশী ‘ল’ ফার্মের উদ্বোধন
কবির আল মাহমুদ, স্পেন
Published : Saturday, 7 November, 2020 at 1:53 PM
Zoom In Zoom Out Original Text

স্পেনে বাংলাদেশী ‘ল’ ফার্মের উদ্বোধন

স্পেনে বাংলাদেশী ‘ল’ ফার্মের উদ্বোধন

স্পেনের রাজধানী মাদ্রিদে প্রবাসী অভিবাসীদের আইনগত সহায়তা ও পরামর্শ প্রদানের উদ্দেশ্যে বাংলাদেশী মালিকানাধীন আইনগত সহায়তাকারী প্রতিষ্ঠান ‘ল’ ফার্ম’ দেশটিতে এই প্রথম কার্যক্রম শুরু হয়েছে।দেশটির রাজধানী মাদ্রিদের প্রাণকেন্দ্র পুয়ের্তা দে সলে গতকাল শুক্রবার (৬ নভেম্বর) সন্ধ্যায় বর্ণাঢ্য আয়োজনে দক্ষিণ এশিয়ার প্রথম এই ল ফার্মের উদ্বোধন করা হয়। প্রতিষ্ঠানটির পরিচালক এডভোকেট তারিক হোসেন ও অতিথিদের সঙ্গে নিয়ে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রম উদ্বোধন করেন স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কউন্সিলর মোঃ রেদোয়ান আহমেদ।

পরে ‘ল’ ফার্মে’রপরিচালক এডভোকেট তারিক হোসেনের সভাপতিত্বে আয়োজিত সংকিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কউন্সিলর মোঃ রেদোয়ান আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, স্পেন আওয়ামীলীগের সভাপতি এস আর আই এস রবিন,সহ-সভাপতি এক্রামুজ্জামান কিরণ, সাধারণ সম্পাদক রিজভী আলম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কউন্সিলর মোঃ রেদোয়ান আহমেদ বলেন, আইনীসেবা দেয়া একটি মহৎ কাজ। বিশেষকরে আইনীসেবা বঞ্চিত প্রবাসীদের জন্য এই ফার্ম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাছাড়া যারা ভাষাগত সমস্যার মুখোমুখি হন, তারা সহজেই এখানে সেবা নিতে পারবেন। এডভোকেট তারিক হোসেনের এই ল ফার্মের উদ্বোধনের মাধ্যমে স্পেনে বাংলাদেশিদের জন্য নতুন দিগন্তের সূচনা হয়েছে। স্প্যানিশ মূলধারার ল ফার্মে গুলোর সঙ্গে পাল্লা দিয়ে আরও এক ধাপ এগিয়ে যাবে বাংলাদেশি কমিউনিটি। তিনি ‘ল’ ফার্মে’র উত্তরোত্তর সফলতা কামনা করেন।

 বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক বলেন, এখানে যারা স্প্যানিশ  ভাষায় দুর্ভল তাদের জন্য, তাদের জন্য  সহজ হবে এখান থেকে সেবা নিতে। এই ল ফার্মের উদ্যোক্তারা যদি সততা ও নিষ্ঠার সাথে এগিয়ে যান তাহলে নিশ্চয়ই কমিউনিটির সর্বাত্মক সহযোগিতা তারা পাবেন।

"ল" ফার্মে’রপরিচালক এডভোকেট তারিক হোসেন বলেন, কমিউনিটিকে সর্বোচ্চ আইনগত সহায়তা দিতে কাজ করবে তার এ ল ফার্ম। সব ধরনের আইনী সহায়তা দিতে কাজ করবে এ অফিস। যাতে বাঙালী কমিউনিটির মানুষ প্রচলিত আইন এবং বিধানের আওতায় সর্বেোচ্চ আইনী সেবা পেতে পারেন। উপকৃত হতে পারেন। আর এ জন্য যাবতীয় পরামর্শ দিতে তারা প্রস্তুত। তিনি বলেন, ‘আইনি সহায়তার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা নিয়ে আমরা কাজ করবো।

দক্ষিণ এশিয়ার প্রথম এই ‘ল’ ফার্ম’ থেকে আইনীসেবা প্রদান করবে,এডভোকেট তারিক হোসেন ছাড়া ও হন্ডুরাসের বংশোভূত স্প্যানিশ আইনজীবী গ্রিসেলদা হেরেরা,ডোমিনিকান বংশোভূত স্প্যানিশ আইনজীবী ফাতিমা বৈটেল ল্যান্টিগুয়া, হন্ডুরাসের বংশোভূত স্প্যানিশ আইনজীবী রোনাল বোকিনসহ একদল দক্ষ আইনজীবির সমন্বয়ে গঠিত এ প্রতিষ্ঠান আইনীসেবা প্রদান করবে।

‘ল’ ফার্ম’ উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্পেন থেকে প্রকাশিত দেশ কণ্ঠ পত্রিকার সম্পাদক এ কে এম জহিরুল ইসলাম, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ,উত্তরবঙ্গ উন্নয়ন সমিতি স্পেনের সভাপতি চিশতী মেরাজ, চাঁদপুরের তানভীর আহমদ প্রমুখ।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  স্পেন   বাংলাদেশী  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
দেশে করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২২৩০
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up