ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৫ নভেম্বর ২০২০ || ১১ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বোমা হামলায় পুলিশসহ নিহত ১৭ ■ ২৪ ঘণ্টায় মৃত্যু ১১৭০০, আক্রান্তে ৫ লাখ ■ আবারো বিশ্বকে নেতৃত্ব দেবে আমেরিকা ■ ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ২ ■ স্ক্র্যাপের পরিবর্তে কংক্রিট ব্লক, ২০ কনটেইনার জব্দ ■ মাধ্যমিকে লটারিতে ভর্তি ■ তিন রাষ্ট্রদূতকে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী ■ শিক্ষায় বিনিয়োগের বিকল্প নেই ■ কমলো স্বর্ণের দাম ■ নিভারের প্রভাব পড়বে না বাংলাদেশে ■ ঢাকায় পৌঁছালো ‘ধ্রুবতারা’ ■ আলোচনায় কানাডা’র বেগমপাড়া
জাতীয় মানে উন্নিত হচ্ছে রংপুর ক্রিকেট গার্ডেন
আফরোজা সরকার, রংপুর
Published : Saturday, 7 November, 2020 at 8:49 PM
Zoom In Zoom Out Original Text

জাতীয় মানে উন্নিত হচ্ছে রংপুর ক্রিকেট গার্ডেন

জাতীয় মানে উন্নিত হচ্ছে রংপুর ক্রিকেট গার্ডেন

রংপুরের কালেক্টরেট ক্রিকেট গার্ডেনকে জাতীয় পর্যায়ের খেলার হিসেবে উপযোগী করতে অবকাঠামো ও সার্বিক উন্নয়নকল্পে মহাপরিকল্পনা নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে ও রংপুর জেলা ক্রীড়া সংস্থার মধ্যে দশ বছরের চুক্তি স্বাক্ষরিত হয়। সেই চুক্তির প্রথম কার্যক্রম হিসেবে ৩০ লাখ টাকা ব্যয়ে ক্রিকেট গার্ডেনে গ্রিন ফেন্সিং নির্মাণ কাজ শুরু হয়েছে।

শনিবার (৭ নভেম্বর) দুপুরে রংপুরের জেলা প্রসাশন ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আসিব আহসান আনুষ্ঠানিকভাবে গ্রিন প্রলফেন্সিং  নির্মাণ কাজের উদ্বোধন করেন।

পরে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনায় ডিসি বলেন, রংপুর ক্রিকেট গার্ডেনের মানোন্নয়নে সরকারের ক্রীড়া মন্ত্রণালয় অনেক আন্তরিক। আমরা ইতোমধ্যে ক্রিকেট বোর্ডের সাথে চুক্তিবদ্ধ হয়েছি। এখন দ্রুত সময়ের মধ্যে মাঠের উন্নয়ন কাজের পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন দৃশ্যমান করা হবে। রংপুরের ক্রীড়াঙ্গনের উন্নয়নে গৃহীত মহাপরিকল্পনার বান্তবায়ন হলে রংপুরে জাতীয় মানের যে কোনো টুর্নামেন্ট, বড় বড় আয়োজন করা সম্ভব হবে। ক্রিকেটসহ অন্যান্য খেলার মানোন্নয়ন ও খেলোয়াড়দের খেলার উপযোগি মাঠ এবং পরিবেশ নিশ্চিত করতে আমাদের চেষ্টা অব্যহত রয়েছে।

এসময় আসিব আহসান বলেন, রংপুরে ক্রিকেটের যত অবদান তা এই মাঠকে ঘিরেই। তাই জাতীয় মানের খেলার উপযোগী করতে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বিসিবির সাথে দশ বছরের চুক্তিতে এই মাঠের আমূল পরিবর্তন আসবে। এছাড়াও মাঠের রক্ষণাবেক্ষণে আশপাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম দ্রুত শুরু করা হবে।

অনুষ্ঠানে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আনোয়ারুল ইসলাম বলেন, রংপুর কালেক্টরেট ক্রিকেট গার্ডেন মাঠের আধুনিকায়নে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিসিবি ও জেলা ক্রীড়া সংস্থার দশ বছরের চুক্তি ও আমাদের মহাপরিকল্পনা বান্তবায়ন হলে রংপুর বিভাগের ছেলে-মেয়েরা ক্রিকেটে আরও এক ধাপ এগিয়ে যাবে।

এসময় আরও উপস্থিত ছিলেন- রংপুর জেলা ক্রীড়া সংস্থার  সহ-সভাপতি মনজুর আহমেদ আজাদ, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক চায়না চৌধুরী, জেলার কার্যকরী সদস্য এডভোকেট জাকিয়া সুলতানা চৈতি প্রমুখ।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএন


আরও সংবাদ   বিষয়:  রংপুর ক্রিকেট গার্ডেন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় মৃত্যু ১১৭০০, আক্রান্তে ৫ লাখ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up