Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ত্রিশালে বাস চাপায় নিহত ৩ ■ বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ■ যুক্তরাষ্ট্রে সেতু ধস: ২ জনের মরদেহ উদ্ধার ■ অ্যানেস্থেসিয়ার ওষুধ পরিবর্তনের নির্দেশ ■ দশ মিনিটেই শেষ ৬ এপ্রিলের ট্রেনের টিকেট ■ সমলিঙ্গের বিয়ে অনুমোদনের পথে থাইল্যান্ড ■ যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি নিহত
ভাইয়ের প্রার্থিতা বাতিলে আদালতে তাজ কন্যা
Published : Wednesday, 27 December, 2023 at 9:53 AM

ভাইয়ের প্রার্থিতা বাতিলে আদালতে তাজ কন্যা

ভাইয়ের প্রার্থিতা বাতিলে আদালতে তাজ কন্যা

গাজীপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ও দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ভাগিনা শিল্পপতি আলম আহমেদের প্রার্থিতা বাতিল চেয়ে লিভ টু আপিল দায়ের করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তাজ কন্যা সিমিন হোসেন রিমি।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিমের আদালত থেকে লিভ টু আপিল দায়েরের অনুমতি নেয়া হয়। বুধবার (২৭ ডিসেম্বর) এই চেম্বার আদালতে এই আবেদনের ওপর শুনানি হবে।


আদালতে রিমির পক্ষে ছিলেন ব্যারিস্টার তানিয়া আমীর। সঙ্গে ছিলেন আইনজীবী মো. ইয়াদনান রফিক ও মোহাম্মদ ছফওয়ান করিম।

প্রসঙ্গত, গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে শিল্পপতি ও কেন্দ্রীয় কৃষক লীগের উপদেষ্টা আলম আহমেদ নৌকার মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু আওয়ামী লীগ থেকে তাজউদ্দীন আহমদের কন্যা সিমিন হোসেন রিমিকে মনোনয়ন দেয়া হয়। এ জন্য আলম আহমেদ স্বতন্ত্র নির্বাচন করছেন। ধারণা করা হচ্ছে, এই আসনে ভাই-বোনের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে।

এ বিষয়ে আলম আহমেদের আইনজবী মনিরুজ্জামান আসাদ বলেন, এই মামলায় পক্ষভুক্ত হয়েছেন সাবেক সংসদ সদস্য ও বর্তমানে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সিমিন হোসেন। সাথে সাথে হাইকোর্টের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার জজ আদালতের দেওয়া আদেশ স্থগিত চেয়েছেন তিনি। বিষয়টি বুধবার শুনানি হবে।

ঋণখেলাপির অভিযোগে আলম আহমেদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন গাজীপুরের রিটার্নিং কর্মকর্তা। এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) তিনি আপিল করেন, যা গত ১৩ ডিসেম্বর খারিজ হয়। পরে প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন আলম আহমেদ। হাইকোর্ট রিটটি সরাসরি খারিজ করে দেন। এই আদেশের বিরুদ্ধেও প্রার্থিতা ফিরে পেতে আপিল বিভাগে আবেদন করেন আলম আহমেদ, যা গত ১৯ ডিসেম্বর চেম্বার জজ আদালতে শুনানির জন্য ওঠে। সেদিন শুনানি নিয়ে আদালত স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণ করে তাকে প্রতীক বরাদ্দ দিতে নির্বাচন কমিশনকে (ইসি) নির্দেশ দেন। ফলে তার নির্বাচনে অংশ নেয়ার পথ খোলে।

এ বিষয়ে আইনজীবী ইয়াদনান রফিক বলেন, স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে সিমিন হোসেনের করা আবেদনের ওপর আগামীকাল বুধবার শুনানির জন্য দিন রেখেছেন আদালত।

দেশসংবাদ/এফ



আরও সংবাদ   বিষয়:  গাজীপুর হাইকোর্ট আদালত আপিল বিভাগ  


আপনার মতামত দিন
‘সংখ্যালঘু ভাবনাটাই দাসত্বের শেকল’
নিজস্ব প্রতিবেদক
Saturday, 16 March, 2024
এমপি আজাদকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি
নিজস্ব প্রতিবেদক
Thursday, 14 March, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up