ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ || ১০ অগ্রহায়ণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ কে এই অ্যান্থনি ব্লিংকেন? ■ ১ ডিসেম্বর আমৃত্যু কারাদণ্ডের রিভিউর রায় ■ করোনায় লণ্ডভণ্ড ভারত, আক্রান্ত ছাড়ালো ৯১ লাখ ■ যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন অ্যান্থনি ব্লিংকেন ■ করোনায় সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদকের মৃত্যু ■ অবশেষে ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প ■ বাইডেন মন্ত্রিসভার ৬ সদস্যের নাম ঘোষণা ■ করোনার ২য় ঢেউ, শুরুতেই কিট সংকট ■ মহাখালি ৭ তলা বস্তিতে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি ■ মহাখালীর ৭ তলা বস্তিতে ভয়াবহ আগুন ■ ডিসেম্বরে হাসিনা-মোদি বৈঠক ■  ৪৩তম বিসিএস ক্যাডারে ১৮১৪ জন নিয়োগ হচ্ছে
নেত্রকোণায় শ্রীকৃষ্ণের মাসব্যাপি দামোদর দীপদান উৎসব
ভজন দাস, নেত্রকোনা
Published : Monday, 9 November, 2020 at 3:06 PM
Zoom In Zoom Out Original Text

নেত্রকোণায় শ্রীকৃষ্ণের মাসব্যাপি দামোদর দীপদান উৎসব

নেত্রকোণায় শ্রীকৃষ্ণের মাসব্যাপি দামোদর দীপদান উৎসব

করোনার প্রাদুর্ভাবে স্বাস্থ্যবিধি মেনে নেত্রকোণায় মাসব্যাপি শ্রীকৃষ্ণের দামোদর দীপদান উৎসব চলছে। নেত্রকোণা পৌরশহরের গাড়া রোডে  শ্রী জগন্নাথ বল্লভ মন্দিরের পরিচালক শ্রীমান জয়রাম দাস মাসব্যাপি এই দীপদান উৎসব উদ্বোধন করেন। উৎসব উপলক্ষ্যে প্রতিদিন মন্দিরে জেলার বিভিন্ন এলাকা থেকে অসংখ্য ভক্তের সমাগম হচ্ছে। আগামী ৩০নভেম্বর পর্য্যন্ত উৎসব উপলক্ষ্যে দীপদান, আরতি, গ্রন্থবিতরণ, নামসংকীর্তন, গীতাপাঠসহ ভক্তদের মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হচ্ছে।

এবারে করোনার সংক্রমণের কারণে শ্রীকৃষ্ণের দীপদান উৎসবে জেলার বিভিন্ন এলাকায় অনেক ভক্তের বাড়িতেও এ উৎসব অনুষ্ঠিত হবে। দামোদর দীপদান উপলক্ষে ইসকন দীক্ষাগুরু শ্রীল সুভগ স্বামী গুরুমহারাজ ভক্তদের উদ্দেশ্যে ভার্চুয়াল বিশেষ অমৃত বাণী দিয়েছেন।

গুরুমহারাজ তাঁর বাণীতে বলেন, পরম মঙ্গলময় ভগবান শ্রীকৃষ্ণের দামোদর মাসকে অবহেলা করা উচিত নয়। পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ সর্বাবস্থাতেই আমাদের প্রতি করুণাময়, আর তাই তিনি আমাদের কৃষ্ণভাবনাময় হওয়ার জন্যই এই দামোদর-মাস প্রদান করেছেন। ভগবানের প্রতি ভক্তিভাব বৃদ্ধির জন্য আমাদের ভক্তি সহকারেই দামোদর মাস পালন করা উচিত। এজন্য সনাতন ধর্মাবলম্বী সকলকে জাগ্রত হওয়ার জন্য আহবান জানাচ্ছি।

ইসকন নেত্রকোণার অধ্যক্ষ শ্রীমান তুলসীদাস ব্রহ্মচারী জানান, ইতোমধ্যে মাসব্যাপী দামোদর দীপদান উৎসব শুরু হয়েছে। ঐ অনুষ্ঠান সনাতন ধর্মাবলম্বীদের জন্য খুবই মঙ্গলজনক একটি উৎসব। প্রতি বছর দীর্ঘ তিন মাস ব্রত পালন করার পর একমাস ধরে মন্দিরে মন্দিরে ধর্মীয় ভাবগাম্ভীর্যতা সহকারে এ উৎসব উদযাপন করা হয়।

উল্লেখ্য, পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের আরেক নাম দামোদর। দাম শব্দের অর্থ রশি এবং উদর হচ্ছে কোমর। মা যশোদা কর্তৃক দ্বাপর যুগে ভগবান শিশু শ্রীকৃষ্ণের উদরে দাম বা রশি দ্বারা বন্ধন করেছিলেন বলেই তিনি দামোদর নামে ভক্তদের কাছে খ্যাত।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএন


আরও সংবাদ   বিষয়:  নেত্রকোণা   শ্রীকৃষ্ণ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা
করোনায় লণ্ডভণ্ড ভারত, আক্রান্ত ছাড়ালো ৯১ লাখ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up